আল-হিলালের লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান, কর্তাদের সঙ্গে দেখাই করতে চাইছেন না এমবাপে

২৪ বছর বয়সেই ইউরোপের ক্লাব ফুটবল ছেড়ে এশিয়ায় পাড়ি জমাতে নারাজ ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। বিশেষ করে ইউরোপের বিভিন্ন দেশের বড় ক্লাবগুলি যখন তাঁকে নিতে তৈরি।

Soumya Gangully | Published : Jul 27, 2023 7:24 AM IST / Updated: Jul 27 2023, 01:56 PM IST

ফ্রান্স ও প্যারিস সাঁ-জা-র তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে দলে নেওয়ার চেষ্টা করছে সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলাল। ৩০০ মিলিয়ন ইউরো দর দেওয়া হয়েছে। এর আগে কোনও ফুটবলার দলবদলের সময় এত বিপুল অর্থ পাননি। কিন্তু এই লোভনীয় প্রস্তাবে সাড়া দিচ্ছেন না এমবাপে। তিনি ইউরোপের ক্লাব ফুটবলেই খেলবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। এই কারণে আল-হিলালের প্রতিনিধির সঙ্গে দেখাই করতে চাইছেন না এই তারকা। আল-হিলালের কর্তারা এখন প্যারিসেই আছেন। তাঁরা ব্রাজিলের স্ট্রাইকার ম্যালকমের সঙ্গে চুক্তি পাকা করতে ফ্রান্সের রাজধানীতে গিয়েছেন। এরই পাশাপাশি এমবাপের সঙ্গেও চুক্তি চূড়ান্ত করে নেওয়াই আল-হিলাল কর্তাদের লক্ষ্য ছিল। কিন্তু তাঁদের সেই লক্ষ্য পূরণ হচ্ছে না। সৌদি প্রো লিগের ক্লাবে যোগ দেবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন এমবাপে। তিনি পিএসজি-র সঙ্গেও নতুন করে চুক্তি করতে নারাজ। আগামী মরসুমে পিএসজি-র সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে। তখন ফ্রি-এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চাইছেন এমবাপে।

পিএসজি-তে মোহভঙ্গ হয়েছে এমবাপের। তিনি প্রকাশ্যে ক্লাবের বিরুদ্ধে মুখ খুলেছেন। সেই কারণেই পিএসজি লোভনীয় অঙ্কের প্রস্তাব দিলেও, নিজের দেশের ক্লাবে আর থাকতে চাইছেন না। অনেকদিন ধরেই তাঁর রিয়াল মাদ্রিদের হয়ে খেলার ইচ্ছা। কারণ, স্পেনের এই ক্লাবের যা সাফল্য, তা ইউরোপের অন্য কোনও ক্লাবের নেই। তাছাড়া উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান এমবাপে।  পিএসজি-র হয়ে ফ্রান্সের ঘরোয়া ফুটবলে দুর্দান্ত সাফল্য পেলেও, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি। রিয়াল মাদ্রিদের হয়ে এই সাফল্য চাইছেন এমবাপে।

পিএসজি অবশ্য বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকাকে ফ্রি-এজেন্ট হিসেবে ছেড়ে দিতে নারাজ। এমবাপেকে অন্য ক্লাবে যেতে দেওয়ার বদলে মোটা অঙ্কের ট্রান্সফার ফি নিতে চাইছে পিএসজি। লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন। এবার এমবাপেও ক্লাব ছাড়তে চলেছেন। ফলে চাপে পড়ে গিয়েছেন পিএসজি কর্তারা। তাঁরা যেমন আর্থিক দিকটি দেখছেন, তেমনই শক্তিশালী দল গড়া নিয়েও আলোচনা চালাচ্ছেন। ফুটবলারদের মতোই পিএসজি কর্তারাও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাইছেন। সেই কারণে তাঁরা উপযুক্ত ফুটবলারদের দলে নিতে চাইছেন।

পিএসজি কর্তারা অনেক অর্থ খরচ করেছেন। মেসি, এমবাপে, নেইমার জুনিয়রের মতো ফুটবলাররা একসঙ্গে খেলা সত্ত্বেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পায়নি পিএসজি। সেই কারণে এবার সাফল্য পাওয়ার লক্ষ্যে নতুন করে দল সাজানো হচ্ছে।

আরও পড়ুন-

২ ম্যাচে ৩ গোল, ইন্টার মায়ামিকে লিগস কাপের নক-আউটে পৌঁছে দিলেন মেসি

৩০০ মিলিয়ন ইউরো! রেকর্ড অর্থে কিলিয়ান এমবাপেকে দলে নিতে ঝাঁপাল আল-হিলাল

ভিভানের স্বপ্নপূরণ, সুনীল ছেত্রীর সঙ্গে দেখা জটিল রোগে আক্রান্ত শিশুর

Read more Articles on
Share this article
click me!