Cristiano Ronaldo: ১-২ মরসুম পরেই অবসর নিচ্ছেন রোনাল্ডো? বান্ধবীর মন্তব্যে জল্পনা

প্রায় ২ দশক ধরে বিশ্ব ফুটবলের সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই দুই তারকার মাঠের লড়াই এবার হয়তো পাকাপাকিভাবে শেষ হয়ে যেতে চলেছে।

Soumya Gangully | Published : Mar 3, 2024 11:24 AM IST / Updated: Mar 03 2024, 05:54 PM IST

পেশাদার ফুটবল থেকে অবসর নিতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই ইঙ্গিত দিলেন তাঁর বান্ধবী জর্জিনা রডরিগেজ। প্যারিস ফ্যাশন উইকে গিয়ে রোনাল্ডো সম্পর্কে প্রশ্নের জবাবে জর্জিনা বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো হয়তো আরও এক বছর খেলবে। তারপর অবসর নিতে পারে। ও হয়তো আর দুই মরসুম খেলতে পারে। আমি জানি না।’ জর্জিনার এই মন্তব্যের পরেই বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। রোনাল্ডো অবসর নিলে লিওনেল মেসির সঙ্গে এতদিন ধরে চলা মাঠের ভিতরের লড়াই থেমে যাবে। ফলে বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম আকর্ষণীয় অধ্যায়ের সমাপ্তি হতে চলেছে।

এশিয়ায় ক্লাব ফুটবল খেলেই সরে যাচ্ছেন রোনাল্ডো?

২০২২ সালের বিশ্বকাপ ফুটবলে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি রোনাল্ডো। তাঁর প্রতি পর্তুগালের জাতীয় দলের তৎকালীন প্রধান কোচের অনাস্থা প্রকাশ্যে এসে যায়। তার আগে থাকতেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজারের সঙ্গে ঝামেলায় জড়ান রোনাল্ডো। ফলে তাঁকে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে হয়। ইউরোপের ক্লাব ফুটবল ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসরে যোগ দেন রোনাল্ডো। এই ক্লাবের হয়ে খেলেই পেশাদার ফুটবল থেকে অবসর নিতে পারেন রোনাল্ডো

 

 

২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন রোনাল্ডো?

এবারের ইউরো কাপে নিশ্চিতভাবেই পর্তুগাল দলে থাকবেন রোনাল্ডো। পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার আগে দ্বিতীয়বার ইউরো কাপ চ্যাম্পিয়ন হওয়াই রোনাল্ডোর লক্ষ্য। তাঁর ফিটনেস প্রশংসনীয়। আরও ২ বছর নিজেকে ফিট রাখতে পারবেন এই তারকা। তাঁর ফিটনেস ও দক্ষতা নিয়ে কারও সংশয় থাকার কথা নয়। ফলে ২০২৬ সালের বিশ্বকাপ খেলেই পেশাদার ফুটবল থেকে অবসর নিতে পারেন রোনাল্ডো। তিনি এখনও পর্যন্ত বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেননি। ২০২৬ সালের বিশ্বকাপে খেলার সুযোগ পেলে পর্তুগালকে প্রথমবার চ্যাম্পিয়ন করাই রোনাল্ডোর লক্ষ্য থাকবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cristiano Ronaldo: দর্শকদের উদ্দেশ্যে অশালীন আচরণ, নির্বাসিত রোনাল্ডো

Cristiano Ronaldo: সর্বাধিক গোলদাতা হিসেবে বছর শেষ করে খুশি, নতুন বছরেও একই লক্ষ্যে রোনাল্ডো

বিপাকে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, ক্রিপ্টো প্রচারের মামলা জড়িয়ে বেকায়দায় ফুটবল সুপারস্টার

Read more Articles on
Share this article
click me!