আবারও প্রতিবাদ ফুটবল মাঠে, ইস্টবেঙ্গল বনাম রেইনবো ম্যাচেও উঠল 'অভয়া'-র বিচারের দাবি

উত্তাল গোটা দেশ, আন্দোলনে মুখর রাজ্য। দাবি একটাই ‘অভয়া’-র বিচার চাই। আর সেই বিচার চেয়ে ফের একবার ফুটবল মাঠে দেখা গেল প্রতিবাদ।

Subhankar Das | Published : Aug 20, 2024 3:02 PM IST / Updated: Aug 20 2024, 08:45 PM IST

উত্তাল গোটা দেশ, আন্দোলনে মুখর রাজ্য। দাবি একটাই ‘অভয়া’-র বিচার চাই। আর সেই বিচার চেয়ে ফের একবার ফুটবল মাঠে দেখা গেল প্রতিবাদ।

রাতের অন্ধকারে আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে মুখর হয়েছেন সব অংশের মানুষ। এমনকি, রাজ্যের উপর কোনও আস্থা না রেখে আগেই কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) এই কেসের তদন্তভার তুলে দিয়েছে সিবিআই-এর (CBI) হাতে।

Latest Videos

আর মঙ্গলবার, পুলিশের উপরই সুপ্রিম কোর্ট কোনও আস্থা রাখতে পারেনি। তাই চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আর জি কর (RG Kar) হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব তুলে দেওয়া হয়েছে কেন্দ্রীয় বাহিনীর হাতে। সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশ পেয়ে মঙ্গলবারই হাসপাতালে পৌঁছে যায় সিআইএসএফ (CISF)।

কিন্তু প্রতিবাদ? চলছে! মঙ্গলবার, কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ইস্টবেঙ্গল (East Bengal) বনাম আসোস রেইনবো এফসি (Asos Rainbow FC)। সেই ম্যাচেও ওঠে বিচারের দাবি। এই ম্যাচে রেনবো এসিকে ২-০ গোলে হারায় লাল হলুদ ব্রিগেড। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল জায়গা করে নেয় সুপার সিক্সে।

আরও পড়ুনঃ 

'জাল ছিঁড়ে বেরিয়ে যাবে রোষের আগুন', এবার বিচার চেয়ে প্রতিবাদে গর্জে উঠলেন মেহতাব

এদিন খেলার শুরু থেকেই সমর্থকদের দিকে নজর ছিল সবার। গ্যালারির একটা বড় অংশ জুড়ে ছিল একটি ব্যানার। যাতে লেখা ছিল “তোমার শহর, আমার শহর, পাশে আছি আর জি কর”।

অন্যদিকে, খেলার ৭৫ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন সঞ্জীব ঘোষ। ঠিক তারপরই গ্যালারির দিকে ছুটে এসে একটি জার্সি তুলে ধরেন লাল হলুদ ফুটবলাররা। সেই জার্সিতে লেখা ছিল “উই ওয়ান্ট জাস্টিস ফর আর জি কর”।

অপরদিকে, রেইনবো ফুটবলাররাও একটি জার্সিকে মাঝে রেখে আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানান। সেই জার্সিতেও লেখা ছিল “জাস্টিস ফর আর জি কর”

অর্থাৎ, ‘তিলোত্তমা’-র জন্য সরব আজ ফুটবল মাঠও। প্রতিবাদের ভাষা ছড়িয়ে পড়ছে সমর্থক থেকে ফুটবলার, সবার মধ্যেই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |