বাঙালি কোচের হাত ধরে ইতিহাস তৈরি করল পাঞ্জাব এফসি, অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-০ গোলে জয়

বাঙালি কোচের হাত ধরেই ইতিহাস রচনা করল পাঞ্জাব এফসি (Punjab FC)। অ্যাস্টন ভিলাকে (Aston Villa) ২-০ গোলে হারাল তারা।

Subhankar Das | Published : Aug 4, 2024 2:52 PM IST

বাঙালি কোচের হাত ধরেই ইতিহাস রচনা করল পাঞ্জাব এফসি (Punjab FC)। ইংল্যান্ডের মাটিতে দাঁড়িয়ে, বঙ্গ মগজাস্ত্র শঙ্করলাল চক্রবর্তীর (Sankar Lal Chakraborty) কোচিং-এ নজির গড়ল তারা। নেক্সটজেন কাপের (NextGen Cup) ম্যাচে, প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলাকে (Aston Villa) ২-০ গোলে হারাল পাঞ্জাব।

সেইসঙ্গে, তৃতীয় স্থান অর্জন করল ভারতের এই দলটি। ক্ষুরধার মস্তিষ্কের বাঙালি শঙ্করের প্রশিক্ষণাধীন দলই পরাজিত করল প্রিমিয়ার লিগ জায়ান্টকে। সেই চাঁদের পাহাড় উপন্যাসের শঙ্কর গোটা পৃথিবীকে সাফল্যের সঙ্গে এক্সপ্লোর করত। আর বাস্তবের মাটিতে এই বাঙালি শঙ্করলাল চক্রবর্তীর হাত ধরেই বিশ্ব ফুটবলের অন্যতম বড় ক্লাব অ্যাস্টন ভিলাকে হারাল পাঞ্জাব।

Latest Videos

প্রসঙ্গত, চলতি প্রতিযোগিতায় প্রিমিয়ার লিগের আরও একটি দল এভার্টনকেও হারায় তারা। সেই জয়ের পর আত্মবিশ্বাস অন্যমাত্রায় পৌঁছে গেছিল গোটা দলের। আর এদিন ম্যাচের শুরু থেকেই তাই হাড্ডাহাড্ডি লড়াই শুরু করে পাঞ্জাব। আর তার ফল মেলে একেবারে হাতেনাতে। ম্যাচের ১৩ মিনিটে, মহম্মদ সুহেইলের অনবদ্য ড্রিবলের সাহায্যে বল পৌঁছে যায় ওমাংয়ের দিকে।

বিপক্ষের পেনাল্টি বক্সে বল নিয়ে ঢুকতেই, তাঁকে নিয়ম বহির্ভূত বাধা দেন অ্যাস্টন ভিলার ডিফেন্ডার। আর তাই পেনাল্টি পায় পাঞ্জাব এফসি। সেই পেনাল্টি থেকেই গোল করে যান কিপগেন। উল্লেখ্য, এই কিপগেনকে কিন্তু ভারতীয় ফুটবলের অন্যতম উঠতি তারকা বলে মনে করা হচ্ছে। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধেও খেলায় আধিপত্য ধরে রাখে পাঞ্জাব। আর সেই সুবাদেই দ্বিতীয় গোল পেয়ে যায় তারা। ওমাংয়ের গোলে ব্যবধান আরও বাড়ায় পাঞ্জাব এফসি। বলা যেতে পারে, বাঙালি কোচ শঙ্করলাল চক্রবর্তীর পরিকল্পনাকে সঠিকভাবে মাঠে প্রতিফলিত করেন ফুটবলাররা। আর সেই সুবাদেই অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারিয়ে ঐতিহাসিক জয় তুলে নিল পাঞ্জাব এফসি।

কার্যত, এক বাঙালি কোচের হাত ধরে অনন্য নজির তৈরি করল তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র