নবম সাফ চ্যাম্পিয়নশিপের হাতছানি, মঙ্গলবার ফাইনালে কুয়েতকে হারানোর চ্যালেঞ্জ ভারতের

ইন্টারকন্টিনেন্টাল কাপের পর সাফ চ্যাম্পিয়নশিপ, পরপর ২টি খেতাব জয়ের সুযোগ ভারতীয় দলের সামনে। সাফ চ্যাম্পিয়নশিপের অন্যতম কঠিন প্রতিপক্ষ কুয়েতের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামছেন সুনীল ছেত্রীরা। গ্রুপের ম্যাচে কুয়েতের সঙ্গে ড্র করে ভারত। এবার জিততেই হবে।

Soumya Gangully | Published : Jul 3, 2023 9:40 AM IST

110
সাফ চ্যাম্পিয়নশিপ ভারতীয় উপমহাদেশেই রাখার চ্যালেঞ্জ সুনীল ছেত্রীদের

সাফ চ্যাম্পিয়নশিপ যাতে পশ্চিম এশিয়ায় চলে না যায় সেটা নিশ্চিত করার দায়িত্ব ভারতীয় ফুটবল দলের। মঙ্গলবার সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে কুয়েতের মুখোমুখি হচ্ছে ভারত।

210
টাইব্রেকারে লেবাননকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে উঠে আত্মবিশ্বাসী ভারতীয় দল

সম্প্রতি ৩ বার লেবাননের মুখোমুখি হল ভারতীয় দল। ইন্টারকন্টিনেন্টাল কাপে প্রথম ম্যাচ ড্র হলেও ফাইনাল এবং সাফ চ্যাম্পিয়নশিপ সেমি-ফাইনালে জয় পেয়েছে ভারত।

310
সাফ চ্যাম্পিয়নশিপে নবম খেতাব জয়ের লক্ষ্যে সুনীল ছেত্রী, নাওরেম মহেশ সিংরা

সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে সফলতম দল ভারত। এখনও পর্যন্ত ৮ বার চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল। মঙ্গলবার নবম খেতাব জয়ই লক্ষ্য।

410
মঙ্গলবার ফাইনালে ভারতীয় দলের অন্যতম ভরসা গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু

মঙ্গলবার সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের অন্যতম ভরসা গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। দলকে খেতাব জেতাতে তৈরি 'লাস্ট লাইন অফ ডিফেন্স'।

510
সাফ চ্যাম্পিয়নশিপ সেমি-ফাইনালে টাইব্রেকারের নায়ক গুরপ্রীত সিং সান্ধু

সাফ চ্যাম্পিয়নশিপ সেমি-ফাইনালে লেবাননের বিরুদ্ধে টাইব্রেকারে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলকে জয় এনে দেন গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। ফাইনালেও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি তিনি।

610
গ্রুপের ম্যাচে কুয়েতের বিরুদ্ধে আত্মঘাতী গোল করেছিলেন, এবার সতর্ক আনোয়ার আলি

কুয়েতের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে ১-১ ড্র করে ভারতীয় দল। শেষমুহূর্তে গোল করেন ডিফেন্ডার আনোয়ার আলি। ফাইনালে একই ভুল করতে নারাজ আনোয়ার।

710
ভারতীয় দলের নবাগত ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি হইচই হচ্ছে নাওরেম মহেশ সিংকে নিয়ে

অল্পদিন হল ভারতীয় দলের হয়ে খেলছেন নাওরেম মহেশ সিং। শুরুতেই সাড়া ফেলে দিয়েছেন এই উইঙ্গার। লেফট উইং দিয়ে তাঁর দৌড়, ক্রস, মাইনাস বিপক্ষের ডিফেন্ডারদের সমস্যায় ফেলে দিচ্ছে। ফাইনালেও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি মহেশ।

810
গোল করে ভারতকে সাফ চ্যাম্পিয়নশিপ জেতাতে তৈরি অধিনায়ক সুনীল ছেত্রী

সাফ চ্যাম্পিয়নশিপ সেমি-ফাইনালে লেবাননের বিরুদ্ধে গোল পাননি ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। ফাইনালে কুয়েতের বিরুদ্ধে গোল করে দলকে জেতানোই তাঁর লক্ষ্য।

910
বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে দর্শকদের সমর্থন ভারতীয় দলের অন্যতম শক্তি

বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ থেকেই দুর্দান্ত সমর্থন পাচ্ছে ভারতীয় দল। এবার ফাইনালেও সুনীল ছেত্রীদের জন্য গলা ফাটাতে তৈরি দর্শকরা।

1010
ভারতীয় ফুটবলারদের উপর কোচ ইগর স্টিম্যাচের সাসপেনশনের প্রভাব পড়েনি

ভারতীয় ফুটবলের দলের কোচ ইগর স্টিম্যাচ মাথা গরম করে ২টি ম্যাচে লাল কার্ড দেখেছেন। তিনি নির্বাসিতও হয়েছেন। তবে দলের উপর এই ঘটনার প্রভাব পড়েনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos