লিওনেল মেসিকে বছরে ১৯৪ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিচ্ছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল

ফের কি একই লিগে খেলতে দেখা যাবে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে? ফের সেই জল্পনা তুঙ্গে উঠেছে। মেসিকে লোভনীয় আর্থিক প্রস্তাব দিচ্ছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল।

Web Desk - ANB | Published : Mar 16, 2023 5:31 AM IST

সৌদি আরবের ক্লাবে আগেই সই করেছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার কি তাঁর পথেই যাচ্ছেন লিওনেল মেসি? এই জল্পনা উস্কে দিল সৌদি আরব তো বটেই, এশিয়ার ক্লাব ফুটবলের অন্যতম শক্তি আল-হিলাল। চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ জা-র সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে। এখনও পর্যন্ত ফ্রান্সের ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তি করেননি মেসি। এরপর আর্জেন্টিনার অধিনায়ক কোন ক্লাবে যোগ দেবেন, সেটা নিয়ে জল্পনা চলছে। পুরনো ক্লাব বার্সেলোনায় মেসির ফিরে যাওয়া নিয়ে জল্পনা চলছে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে প্রস্তাব দিচ্ছে বলে শোনা যাচ্ছে। কিন্তু কাতার বিশ্বকাপের পর থেকেই সৌদি আরবের ক্লাবগুলি মেসিকে দলে নিতে চাইছে। আল-হিলালের সঙ্গে মেসির কথা এগোচ্ছে বলে জানা গিয়েছে। সম্প্রতি সৌদি আরবের রাজধানী রিয়াধে গিয়েছিলেন মেসির বাবা জর্জ। তিনিই মেসির এজেন্ট হিসেবে কাজ করেন। মেসির বাবা আবার সৌদি আরবের দূত। তিনি মেসির দলবদল নিয়ে আলোচনা করতেই রিয়াধে গিয়েছিলেন বলে শোনা যাচ্ছে। স্পেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, মেসির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় আসরে নেমেছে সৌদি আরবের ক্লাবগুলি।

কাতার বিশ্বকাপ শেষ হওয়ার পর সৌদি ক্লাব আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন রোনাল্ডো। তিনি প্রতি বছর ১৭৫ মিলিয়ন পাউন্ড করে পারিশ্রমিক পাচ্ছেন। আল-হিলালে সই করলে রোনাল্ডোর চেয়েও বেশ অর্থ পেতে চলেছেন মেসি। সৌদি প্রো লিগের কর্তাদের পাশাপাশি রাজনীতিবিদরাও চাইছেন মেসি খেলতে যান। সেই কারণে এই লিগে সর্বাধিক পারিশ্রমিক সংক্রান্ত নিয়মে বদল আসতে চলেছে। চলতি মরসুম শেষ হলেই আল-হিলালের উপর থেকে ট্রান্সফার ব্যান উঠে যেতে চলেছে। সেই কারণে মেসিকে সই করাতে উঠেপড়ে লেগেছে সৌদি ক্লাবটি। মেসিকে প্রতি বছর ১৯৪ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিচ্ছে আল-হিলাল। মেসির বাবা এই প্রস্তাবে রাজি হলে সৌদি প্রো লিগে পর্তুগাল ও আর্জেন্টিনার সুপারস্টারকে একসঙ্গে খেলতে দেখা যাবে।

রোনাল্ডো আল-নাসরে সই করার পর থেকেই এশিয়ার ক্লাব ফুটবল নিয়ে সারা বিশ্বে আগ্রহ তৈরি হয়েছে। এবার মেসিও যদি সৌদি ক্লাবে সই করেন, তাহলে এশিয়ার ক্লাব ফুটবলের মান বেড়ে যাবে। কিছুদিন আগে রিয়াধে খেলতে গিয়েছিল পিএসজি। সেই ম্যাচে রোনাল্ডোর মুখোমুখি হন মেসি। এবার আর্জেন্টিনার অধিনায়ক যদি সৌদি ক্লাবে সই করেন, তাহলে রোনাল্ডোর সঙ্গে তাঁর লড়াই প্রায়ই দেখা যাবে।

আরও পড়ুন-

সহজেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ, নাপোলি

লা লিগায় রেফারিং বিতর্ক অব্যাহত, অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ১-০ জয় বার্সেলোনার

সৌদি প্রো লিগে আল-ইত্তিহাদের কাছে হার, 'মেসি-মেসি' স্লোগান শুনতে হল রোনাল্ডোকে

Read more Articles on
Share this article
click me!