ভবিষ্যতে সৌদি আরবের কোনও ক্লাবে সই করতে পারেন মেসি, জল্পনা উস্কে দিলেন ফেডারেশনের কর্তা

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে কি সত্যিই ফের এক লিগে খেলতে দেখা যাবে? বারবার সেই জল্পনা উস্কে দিচ্ছেন সৌদি আরবের ফুটবল ফেডারেশনের কর্তারা।

Web Desk - ANB | Published : Jan 23, 2023 5:56 PM IST

কিছুদিন আগেই লিওনেল মেসি জানিয়ে দিয়েছেন তিনি প্য়ারিস সাঁ জা ছেড়ে সৌদি আরবের কোনও ক্লাবে যোগ দিচ্ছেন না। পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বৃদ্ধি করতে তিনি রাজি বলেও জানিয়েছেন আর্জেন্টিনার তারকা। যদিও এখনও পর্যন্ত তাঁর সঙ্গে পিএসজি-র নতুন চুক্তি হয়নি। এই পরিস্থিতিতে ফের সৌদি আরবের ক্লাবে মেসির সই করার জল্পনা উস্কে দিলেন সৌদি আরবের ফুটবল ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ইব্রাহিম আলকাশিম। স্পেনের একটি সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, 'এই মুহূর্তে আমি জানি না লিওনেল মেসি আমাদের দেশের কোনও ক্লাবে খেলতে আসবে কি না। তবে আমি এটা গোপন করতে চাই না যে সৌদি ফেডারেশনের সঙ্গে যুক্ত আমরা প্রত্যেকে চাই যে একদিন আমাদের ঘরোয়া লিগে খেলতে আসুক মেসি। আমরা সবসময় ফুটবলের উন্নতি করতে চাই। আমরা সবাই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিকে একই লিগে দেখতে চাই। কিন্তু আসল ব্যাপার হল সেটা হবে কি না আমরা সত্যিই জানি না।'

চলতি মরসুমের শেষে পিএসজি-র সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ফুরোচ্ছে। সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদ ও আল-হিলাল আগেই মেসিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। সৌদি আরবের কোনও ক্লাবে সই করলে বিপুল অর্থ পেতে পারেন মেসি। তবে তিনি ইউরোপ ছেড়ে এশিয়ার ক্লাব ফুটবলে যোগ দেবেন বলে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।

রবিবার সৌদি আরবের লিগে প্রথম ম্যাচ খেলেছেন রোনাল্ডো। তাঁর প্রথম ম্যাচে ১-০ জয় পেয়েছে আল-নাসর। আল-এত্তিফাকের বিরুদ্ধে এই ম্যাচে একমাত্র গোল করেন ট্যালিসকা। এই ম্যাচে শুরু থেকে শেষপর্যন্ত খেলেন 'সি আর সেভেন'। কিন্তু তিনি খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। সৌদি প্রো লিগে প্রথম ম্যাচে গোল করতে না পেরে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা ও কটাক্ষের মুখে পড়েছেন রোনাল্ডো। সৌদি আরবের মাটিতে প্রথম ম্যাচে প্যারিস সাঁ জা-র বিরুদ্ধে জোড়া গোল করেন এই পর্তুগিজ তারকা। সেই ম্যাচে রিয়াধ সিজন টিম ৪-৫ গোলে হেরে যায়। সৌদি প্রো লিগে রোনাল্ডোর প্রথম ম্যাচে অবশ্য জয় পেল আল-নাসর। 

সৌদি আরবের ক্লাবের হয়ে ফের নিজেকে প্রমাণ করতে মরিয়া রোনাল্ডো। তিনি কাতার বিশ্বকাপে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে হয়েছে তাঁকে। এবার এশিয়ার ক্লাব ফুটবলেও যদি ভালো পারফরম্যান্স দেখাতে না পারেন, তাহলে রোনাল্ডোর কেরিয়ার শেষ হয়ে যেতে পারে।

আরও পড়ুন-

বিশ্বের সবচেয়ে খারাপ ফুটবলার লিওনেল মেসি, দাবি মার্কিন ইউটিউবার আইশোস্পিডের

রিয়াধে গোলের উৎসব, মেসি-রোনাল্ডোর লড়াইয়ের সাক্ষী থাকলেন অমিতাভ বচ্চন

সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন না, প্যারিসেই থাকতে রাজি হলেন লিওনেল মেসি

Read more Articles on
Share this article
click me!