ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সই করতেই রাতারাতি বাড়ল আল-নাসরের সোশ্যাল মিডিয়া ফলোয়ার

শনিবার সৌদি আরবের ক্লাব আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে এবার এশিয়ার ক্লাব ফুটবলে খেলতে দেখা যাবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 8:04 AM IST / Updated: Jan 01 2023, 01:58 PM IST

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সই করতেই রাতারাতি বিখ্যাত হয়ে উঠল সৌদি আরবের ক্লাব আল-নাসর। বিশ্বজুড়ে এই ক্লাবের জনপ্রিয়তা হুহু করে বেড়ে যাচ্ছে। কাতার বিশ্বকাপ চলাকালীন প্রথমবার আল-নাসরে রোনাল্ডোর সই করার কথা শোনা যায়। তখন থেকেই সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা বা বলা ভাল রোনাল্ডোর অনুরাগীরা সৌদি আরবের এই ক্লাবটি সম্পর্কে খোঁজ নেওয়া শুরু করেন। এরপর শনিবার রোনাল্ডো আল-নাসরের হয়ে সই করার পরেই সোশ্যাল মিডিয়ায় এই ক্লাবের ফলোয়ার সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। রোনাল্ডো সই করার আগে পর্যন্ত ইনস্টাগ্রামে আল-নাসরের ফলোয়ার সংখ্যা ছিল ৮,৬০,০০০। রবিবারের মধ্যে ফলোয়ার সংখ্যা বেড়ে ৫৪ লক্ষেরও বেশি হয়ে গিয়েছে। ট্যুইটারে সৌদি আরবের ক্লাবটির ফলোয়ার সংখ্যা ৫ লক্ষ ১৭ হাজারেরও বেশি হয়ে গিয়েছে। ফেসবুকে আল-নাসরের ফলোয়ার সংখ্যা ১০ লক্ষ ৪৮ হাজার ৪৬৬। এবার থেকে হয়তো সৌদি আরবের লিগ এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলির দিকেও সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের নজর থাকবে। রোনাল্ডো সই করার পর শুধু সৌদি আরবের ফুটবলই নয়, এশিয়ার ফুটবল নিয়েও সবার আগ্রহ বেড়ে গিয়েছে।

বিশ্বকাপ চলাকালীন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণা করেন রোনাল্ডো। এরপর থেকেই তিনি ইউরোপের বড় কোনও ক্লাবের কাছ থেকে প্রস্তাবের অপেক্ষায় ছিলেন। কিন্তু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলে এমন কোনও ক্লাব রোনাল্ডোকে প্রস্তাব দেয়নি। সেই কারণেই বেশ কিছুদিন অপেক্ষা করার পর সৌদি আরবের ক্লাবেই সই করলেন 'সি আর সেভেন'। বিশ্বকাপ চলাকালীন তিনি অবশ্য সাংবাদিক বৈঠকে আল-নাসরে যোগ দেওয়ার কথা অস্বীকার করেন রোনাল্ডো। আল-নাসরের প্রেসিডেন্টও দাবি করেন, তিনি রোনাল্ডোকে চেনেন না। তবে শেষপর্যন্ত সৌদি আরবের ক্লাবেই যোগ দিলেন রোনাল্ডো। তাঁর সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি হয়েছে আল-নাসরের। এই ক্লাবে যোগ দিয়ে ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়ার রেকর্ড গড়লেন রোনাল্ডো। 

ব্রাজিলের একটি বিখ্যাত সংবাদমাধ্যমের দাবি, বিশ্বকাপের পর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের কাছ থেকে প্রস্তাব পাওয়ার অপেক্ষায় ছিলেন রোনাল্ডো। পর্তুগাল বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর রিয়াল মাদ্রিদের স্পোর্টিং সেন্টারে গিয়ে একা অনুশীলন শুরু করেন রোনাল্ডো। তবে তিনি সেখানে কয়েকদিন অনুশীলন করেই ফিরে আসেন। এরপর তাঁর নতুন ক্লাবে যোগ দেওয়া নিয়ে ফের জল্পনা শুরু হয়। শনিবার সেই জল্পনার অবসান হয়েছে।

আরও পড়ুন-

আল নাসের ক্লাবে সই করলেন সিআর৭

সৌদি ক্লাবে সই, ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক রোনাল্ডোর

কেমোথেরাপি কাজ বন্ধ করে দেওয়াতেই কি জীবনাবসান হল ফুটবল-সম্রাট পেলের?

Read more Articles on
Share this article
click me!