Indian Football Team: ভারতীয় দলের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন এআইএফএফ-এর

ইগর স্টিম্যাচকে ছাঁটাই করার পরেই পরিবর্ত কোচ খোঁজার কাজ শুরু করে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। কিছুদিনের মধ্যেই হয়তো গুরপ্রীত সিং সান্ধুদের নতুন কোচের নাম জানা যাবে।

Soumya Gangully | Published : Jun 19, 2024 10:49 AM IST / Updated: Jun 19 2024, 06:09 PM IST

ভারতীয় ফুটবল দলের নতুন প্রধান কোচের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আবেদনপত্র চাইছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। নতুন কোচকে পুরুষদের সিনিয়র দল ও অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্ব পালন করতে হবে। এইআইএফএফ-এর পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ফুটবল মহলে এ বিষয়ে আগ্রহও দেখা যাচ্ছে। ইস্টবেঙ্গলের প্রাক্তন প্রধান কোচ ট্রেভর জেমস মর্গ্যানকেও সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে আলোচনা করতে দেখা যাচ্ছে। তবে তিনি ভারতের প্রধান কোচ হওয়ার জন্য আবেদন জানাবেন কি না এখনও স্পষ্ট নয়। ইস্টবেঙ্গলের হয়ে দু'দফায় কোচিং করানোর পাশাপাশি আই লিগের সফলতম দল ডেম্পো স্পোর্টস ক্লাব এবং আইএসএল ফ্র্যাঞ্চাইজি কেরালা ব্লাস্টার্সের কোচ ছিলেন মর্গ্যান। তাঁর পাশাপাশি আরও একাধিক বিদেশি কোচও ভারতীয় দলের কোচ হতে আগ্রহী।

বিদেশি কোচই নিয়োগ করবে এআইএফএফ

Latest Videos

ভারতে অভিজ্ঞ কোচ অনেকেই আছেন। তাঁদের মধ্যে অনেকেরই প্রয়োজনীয় লাইসেন্সও আছে। কিন্তু আই লিগে সাফল্য পাওয়া সঞ্জয় সেন বা শঙ্করলাল চক্রবর্তীর মতো কাউকে ভারতীয় দলের নতুন কোচ করার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে না এআইএফএফ। স্টিম্যাচের পরিবর্ত হিসেবে একজন বিদেশি কোচকেই নতুন দায়িত্ব দেওয়া হবে বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে। ভারতীয় ফুটবলে অভিজ্ঞতার নিরিখে এগিয়ে মর্গ্যান। তিনি অন্য অনেক বিদেশি কোচের চেয়েই ভারতীয় ফুটবলকে ভালোভাবে চেনেন তবে আন্তর্জাতিক ফুটবলে কোচ হিসেবে মর্গ্যানের অভিজ্ঞতা একটু কম। সেক্ষেত্রে তিনি পিছিয়ে।

 

 

যুব দলের অভিজ্ঞতাসম্পন্ন কোচ চাইছে এআইএফএফ

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে এমন কাউকে ভারতীয় দলের নতুন কোচ নিয়োগ করতে চাইছে এআইএফএফ, যাঁর ১০ থেকে ১৫ বছরের অভিজ্ঞতা এবং যুব দলের কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে। কোচিংয়ে আসার আগে সংশ্লিষ্ট ব্যক্তি পেশাদার ফুটবল খেলে থাকলে ভালো হয়। যাঁরা কোনও জাতীয় দলের প্রধান কোচ ছিলেন, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Trevor James Morgan: ইগর স্টিম্যাচের পরিবর্ত হতে আগ্রহী, ভারতীয় ফুটবলে ফিরছেন ট্রেভর জেমস মর্গ্যান?

Igor Stimac: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ব্যর্থতা, বরখাস্ত ইগর স্টিম্যাচ

East Bengal Club: ময়দানে নজির, ইস্টবেঙ্গল ক্লাবের কর্মসমিতিতে ঝুলন গোস্বামী

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood