অনায়াসে ২০২৪ ইউরো কাপ খেলতে পারতেন, সার্জিও র‍্যামোসের অবসরে ব্যথিত সারা বিশ্বের অনুরাগীরা

স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ এবং ২০০৮ ও ২০১২ সালে ইউরো কাপ জিতেছেন। সিনিয়র দলের হয়ে ১৮০ ম্যাচ খেলে রক্ষণ সামলানোর পাশাপাশি ২৩টি গোলও করেছেন। স্পেন যে পদ্ধতিতে খেলে, তাতে একজন ডিফেন্ডারের ২৩ গোল বিরল নজির। এহেন তারকা সার্জিও র‍্যামোস অবসর নিলেন।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 3:52 AM IST

110
জাতীয় দলের কোচের কথা শুনে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর সার্জিও র‍্যামোসের

স্পেনের জাতীয় দলের কোচ লুই ডে লা ফঁতে ফোন করে সার্জিও র‍্যামোসকে বলেন, তিনি আর জাতীয় দলে সুযোগ পাবেন না। এরপরেই অবসরের কথা ঘোষণা করে দিলেন এই ডিফেন্ডার।

210
অবসরের কথা ঘোষণা করে স্পেনের জাতীয় দলের কোচকে তোপ সার্জিও র‍্যামোসের

আন্তর্জাতিক ফুটবল থেকে সরে যেতে বাধ্য হওয়ার জন্য স্পেনের জাতীয় দলের কোচকেই দায়ী করেছেন সার্জিও র‍্যামোস। তাঁর দাবি, কোচ যে সিদ্ধান্ত নিয়েছেন, তার সঙ্গে দক্ষতা বা পারফরম্যান্সের সম্পর্ক নেই।

310
স্পেনের হয়ে যে সাফল্য পেয়েছেন, তাতে অবসরের মুহূর্ত অনেক ভালো হতে পারত, বললেন সার্জিও র‍্যামোস

সার্জিও র‍্যামোস বলেছেন, 'আমি আশা করেছিলাম আরও কিছুদিন জাতীয় দলের হয়ে খেলতে পারব। আমরা জাতীয় দলের হয়ে যে সাফল্য পেয়েছি তাতে আরও ভালোভাবে অবসর নিতে পারব বলেই আশা করেছিলাম।'

410
লিওনেল মেসি, লুকা মডরিচ, পেপের মতোই আরও কিছুদিন খেলতে পারতেন, দাবি সার্জিও র‍্যামোসের

৩৯ বছর বয়সে কাতার বিশ্বকাপে পর্তুগালের হয়ে খেলেছেন ডিফেন্ডার পেপে। লিওনেল মেসি, লুকা মডরিচরা এখনও সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলছেন। সেখানে ৩৬ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে যেতে হল সার্জিও র‍্যামোসকে। এর জন্য আফশোস করছেন এই ডিফেন্ডার। তিনি কোচকেই এর জন্য দোষারোপ করছেন।

510
মার্চে শুরু হচ্ছে ২০২৪ ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্ব, তার আগেই অবসর সার্জিও র‍্যামোসের

সার্জিও র‍্যামোসকে ফোন করে স্পেনের কোচ জানিয়ে দেন, তিনি ২০২৪ ইউরো কাপের দলে এই ডিফেন্ডারকে রাখবেন না। জাতীয় দলের হয়ে আর খেলার সুযোগ পাবেন না বুঝতে পেরেই অবসরের কথা ঘোষণা করে দিলেন সার্জিও র‍্যামোস।

610
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করে লিওনেল মেসিকে ধন্যবাদ জানালেন সার্জিও র‍্যামোস

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় বার্সেলোনার তৎকালীন তারকা লিওনেল মেসির সঙ্গে সার্জিও র‍্যামোসের লড়াই দেখা যেত। তবে এই দুই ফুটবলারই এখন প্যারিস সাঁ জা-র হয়ে খেলছেন। জাতীয় দল থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করে অন্যান্য সতীর্থদের পাশাপাশি মেসিকেও ধন্যবাদ জানিয়েছেন র‍্যামোস।

710
আন্তর্জাতিক ফুটবলে সার্জিও র‍্যামোসের মতো সাফল্য বর্তমান সময়ে খুব কম ফুটবলারেরই আছে

স্পেনের হয়ে ২০০৮ ও ২০১২ সালে ইউরো কাপ এবং ২০১০ সালে বিশ্বকাপ জিতেছেন সার্জিও র‍্যামোস। স্পেনের সিনিয়র দলের হয়ে তিনি ১৮০ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন।

810
রিয়াল মাদ্রিদের হয়ে চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন সার্জিও র‍্যামোস

রিয়াল মাদ্রিদের হয়ে অসাধারণ সাফল্য পেয়েছেন সার্জিও র‍্যামোস। পাঁচবার লা লিগ, চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, তিনবার উয়েফা সুপার কাপ, দু'বার কোপা ডেল রে, চারবার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন সার্জিও র‍্যামোস।

910
আন্তর্জাতিক ফুটবল থেকে সার্জিও র‍্যামোসের অবসরের খবরে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা দুঃখিত

সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে সার্জিও র‍্যামোসের অবসরে আক্ষেপ করছেন। তাঁদের মতে, অনায়াসে ২০২৪ সালের ইউরো কাপে খেলতে পারতেন এই ডিফেন্ডার।

1010
২০০৫ সাল থেকে স্পেনের সিনিয়র দলের হয়ে খেলছিলেন সার্জিও র‍্যামোস, এবার তাঁর যাত্রা থামল

২০০৫ সালে চিনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে স্পেনের সিনিয়র দলের হয়ে খেলা শুরু করেন সার্জিও র‍্যামোস। এরপর তিনি জাতীয় দলের ভরসা হয়ে ওঠেন। কিন্তু স্পেনের বর্তমান কোচ আর তাঁর উপর ভরসা রাখছেন না।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos