Euro Cup: ইউরো ফাইনালে 'বিস্ময় বালকের' স্কিলের জাদুতে কি তছনছ হবে ইংল্যান্ড?

স্পেনের এই ১৬ বছরের তরুণ ফুটবলারের মধ্যে যেন লুকিয়ে রয়েছে দুর্দান্ত এক প্রতিভা। এ যেন এক বিস্ময় বালক। সেই প্রতিভারই ঝলক দেখছে গোটা ফুটবল বিশ্ব। নাম তাঁর লামিনে ইয়ামাল (Lamine Yamal)

Subhankar Das | Published : Jul 14, 2024 4:27 PM IST

স্পেনের এই ১৬ বছরের তরুণ ফুটবলারের মধ্যে যেন লুকিয়ে রয়েছে দুর্দান্ত এক প্রতিভা। এ যেন এক বিস্ময় বালক। সেই প্রতিভারই ঝলক দেখছে গোটা ফুটবল বিশ্ব। নাম তাঁর লামিনে ইয়ামাল (Lamine Yamal)

একসময় এ পাড়া থেকে ও পাড়া, ‘সেভেন-এ-সাইড’ ফুটবল খেলে বেড়াতেন তিনি। কিন্তু গত ২০১৪ সালে, তিনি ভর্তি হন বার্সেলোনার বিখ্যাত ফুটবল অ্যাকাডেমি ‘লা-মাসিয়া’-তে। আর তারপর থেকেই যেন বদলে আসতে শুরু করে তাঁর ফুটবল জীবনে।

Latest Videos

ছোটবেলা থেকেই নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে ধীরে ধীরে প্রকাশ পায় তাঁর ফুটবল প্রতিভা। যার রক্তে ফুটবল, তাঁর পায়ের জাদু আর স্কিল তো বিশ্বকে শাসন করবেই। তার প্রাথমিক ধাপ শুরু হয়েছিল মাত্র সাত বছর বয়স থেকে। ইয়ামালকে তখন থেকেই চিনতে শুরু করে অলিগলি।

সবথেকে বড় বিষয়, স্পেনের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯, সব দলের হয়েই খেলে ফেলেছেন ইয়ামাল। এমনকি, জাতীয় দলের হয়েও খেলে ফেললেন ১৩টি ম্যাচ। চলতি ইউরো কাপ (Euro Cup 2024) প্রতিযোগিতায় একের পর এক ম্যাচে নজর কেড়েছেন তিনি।

গোটা মাঠ জুড়ে যেন ফুল ফুটিয়েছেন। তাঁকে সামলাতে রীতিমতো হিমশিম অবস্থা হয়েছে বিপক্ষের ডিফেন্ডারদের। সেই ইয়ামালই খেলতে নামছেন নিজের জীবনের অন্যতম বড় মঞ্চে।

ইউরো কাপ ফাইনাল। যে ৯০ মিনিট মাঠে নামার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের তাবড় তাবড় ফুটবলাররা, সেই মঞ্চেই কি আজ আবারও একবার নিজেকে প্রমাণ করবেন বিশ্ব ফুটবলের ‘বিস্ময় বালক’? উত্তরের অপেক্ষায় গোটা ফুটবল বিশ্ব।

আর ছেলের এই উত্থানে যেন আরও বেশি আবেগতাড়িত তাঁর বাবা কার্লোস সেরানো। তাঁর কথায়, “আপনারা তো আজ ওকে চিনছেন। আমরা ওকে বড় হতে দেখেছি। আমাদের ছোট সেই ইয়ামাল এখন মহাতারকা।”

সবমিলিয়ে, ইউরো ফাইনালে ইয়ামালের স্কিল দেখতে মুখিয়ে রয়েছে গোটা ফুটবল বিশ্ব।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল