হালকা চোট ইয়ামালের! তবু বিস্ময় প্রতিভাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না স্পেন, দেওয়া হল বিশ্রাম

এমনিতেই নেশনস লিগে ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচের পর পায়ে হাল্কা সমস্যা হচ্ছিল লামিন ইয়ামালের।

Subhankar Das | Published : Oct 14, 2024 1:16 PM IST

এমনিতেই নেশনস লিগে ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচের পর পায়ে হাল্কা সমস্যা হচ্ছিল লামিন ইয়ামালের। এরপর চিকিৎসকরা তাঁকে খতিয়ে দেখেন।

এরপর তারা জানিয়ে দেন, বেশ সুস্থই রয়েছেন ইয়ামাল। কিন্তু তারপরেও ইয়ামালকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না স্পেন। তাই জাতীয় শিবির ছেড়ে দিয়েছেন তিনি। ইতিমধ্যেই নিজের ক্লাব বার্সেলোনায় ফিরেছেন ১৭ বছর বয়সী এই ফুটবলার।

Latest Videos

তবে খুব তাড়াতাড়ি স্পেনের জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন ইয়ামাল। বার্সেলোনার হয়েও বেশ নজর কেড়েছেন তিনি। আগামী ১৬ অক্টোবর নেশনস লিগে সার্বিয়ার বিরুদ্ধে খেলতে নামবে স্পেন। সেই ম্যাচে যদিও পাওয়া যাবে না ইয়ামালকে।

আপাতত বার্সেলোনাতেই থাকবেন তিনি। সেখানে তাঁর শরীরের দিকে যথেষ্ট নজর দেওয়া হবে। সেখানকার চিকিৎসকরা অনুমতি দিলে তবেই আবার জাতীয় দলে ফিরবেন ইয়ামাল।

স্প্যানিশ ফুটবল সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, “ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচ শেষে ইয়ামাল একটু খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিল। তাই ওকে ৯০ মিনিটেই তুলে নিতে হয়েছিল। মাদ্রিদে ইয়ামালের এমআরআই স্ক্যান হয়েছে। তাতে দেখা যাচ্ছে, শরীরে খুব একটা বড় চোট লাগেনি ওর। আসলে পেশিতে অতিরিক্ত চাপ পড়ায় সমস্যা হচ্ছিল। কিন্তু ওকে নিয়ে একদমই ঝুঁকি নেওয়া হচ্ছে না। তাই কয়েকদিন বিশ্রাম দেওয়া হচ্ছে ইয়ামালকে। সার্বিয়ার বিরুদ্ধে ইয়ামাল খেলবে না।”

উল্লেখ্য, চলতি বছর ইউরো কাপে যথেষ্ট নজর কেড়েছিলেন ইয়ামাল। এমনকি, স্পেনের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যেও বড় ভূমিকা ছিল তাঁর। সবথেকে বড় বিষয়, প্রতিযোগিতার সেরা উদীয়মান ফুটবলার হয়েছিলেন তিনি।

আর এই মরশুমে বার্সেলোনার হয়ে ১১টি ম্যাচে ৫টি গোল করেছেন তিনি। এইরকম এক বিস্ময় প্রতিভাকে নিয়ে যে কোনওরকম তাড়াহুড়ো করতে চাইছে না স্পেন। সেই কারণে, তাঁকে অতিরিক্ত নজরে রাখা হচ্ছে। কোনওভাবেই যাতে তার চোট না বাড়ে, তার জন্য ইয়ামালকে বিশ্রাম দেওয়া হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'এরপরেও তৃণমূল থাকলে বাক্স গোছান, আপনাদের নিয়েই পালাবো' কেন বললেন Suvendu Adhikari, দেখুন | BJP News
সিবিআইয়ের উপরই আস্থা রাখছেন তিলোত্তমার বাবা-মায়ের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Case
দুর্গাপুজোর আবহেই জ্বলছে প্রতিবাদের আগুন! বিচারের দাবিতে গান-স্লোগানে সরব আরজি করের জন্মস্থান!
অনশনরত জুনিয়র ডাক্তারদের পাশে কৃষ্ণনগরের আই এম এর পাশে থাকার বার্তা! ১২ ঘণ্টার প্রতিকি অনশনের ডাক!
দুর্নীতির হাঁড়ী ভরে উঠলো জনগণের অভিযোগে! অনশন মঞ্চের সামনে চাঞ্চল্যকর দৃশ্য! | RG Kar Protest