মেসির সঙ্গে তাঁর তুলনা! মাত্র ১৭ বছর বয়সেই আকাশছোঁয়া সাফল্য, কী বলছেন ইয়ামাল?

এইমুহূর্তে বিশ্ব ফুটবলের (World Football) ওয়ান্ডার বয় তিনি। মাত্র ১৬ বছর বয়সেই জিতে নিয়েছেন ইউরো কাপ (Euro Cup)। প্রতিযোগিতার সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কারও পেয়েছেন এই তরুণ তুর্কি।

Subhankar Das | Published : Sep 8, 2024 1:20 PM IST

এইমুহূর্তে বিশ্ব ফুটবলের (World Football) ওয়ান্ডার বয় তিনি। মাত্র ১৬ বছর বয়সেই জিতে নিয়েছেন ইউরো কাপ (Euro Cup)। প্রতিযোগিতার সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কারও পেয়েছেন এই তরুণ তুর্কি।

আর মাত্র ১৭ বছরে বয়সেই লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে তুলনা শুরু হয়ে গেছে লামিনে ইয়ামালের (Lamine Yamal)। কিন্তু এই তুলনা নিয়ে তিনি নিজে কী ভাবছেন? উল্লেখ্য, মেসির পুরনো ক্লাব বার্সেলোনার (Barcelona) হয়ে খেলেন ইয়ামাল। ক্লাব ফুটবলেও বেশ নজর কাড়ছেন তিনি।

Latest Videos

এখন থেকেই ভবিষ্যতের তারকা ভাবা হচ্ছে তাঁকে। সেই ইয়ামাল মেসির সঙ্গে তুলনা নিয়ে এবার মুখ খুলেছেন। তাঁর কথায়, “ইতিহাসের সেরা ফুটবলারের সঙ্গে যখন আপনার তুলনা করা হচ্ছে, তখন নিশ্চয়ই আপনি ভালো খেলছেন। আমি এইভাবেই দেখি বিষয়টাকে। এইরকমই ভাবি। তাই এই তুলনা আমার উপর কোনওরকম প্রভাব ফেলে না। কিন্তু সত্যি বলতে গেলে, আমি কাউকে নকল করতে চাই না। আমি শুধু ভালো খেলতে চাই।”

প্রসঙ্গত, কয়েকদিন আগেই মেসি এবং নেইমারকে নিয়ে মুখ খুলেছিলেন ইয়ামাল। তাঁর মতে, দুইজনের খেলা দেখতেই ভালবাসেন। নেইমারের খেলার ধরণ তাঁর বেশ ভালোই লাগে। আর মেসি তাঁর চোখে বিশ্বের সেরা একজন ফুটবলার। মেসির মতোই বাঁ-পায়ের ফুটবলার তিনি।

সেইজন্যই, তাঁর খেলার ধরণ কখনও কখনও মেসির মতো লাগে বলেও স্বীকার করে নিয়েছেন ইয়ামাল। এমনকি, মেসির খেলা দেখে তিনি অনেক কিছু শিখেছেন বলেও স্বীকার করেছেন স্পেনের এই তরুণ ফুটবলার।

অন্যদিকে, ব্যালন ডি অর পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ইয়ামালের নাম। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে এই কৃতিত্ব তাঁর। বার্সেলোনার হয়ে চলতি মরশুমে ভালোমতোই নজর কাড়ছেন ইয়ামাল। একটি গোলও করেছেন। সেইসঙ্গে, চারটি গোল করিয়েছেন।

বিশেষজ্ঞেরা বলতে শুরু করেছেন, ভবিষ্যতে স্পেনকে (Spain) আরও বড় বড় ট্রফি জেতাতে সক্ষম তিনি। আপাতত শুধু নিজের ফুটবল নিয়েই ভাবতে চান ইয়ামাল, জানালেন নিজেই। আরও ভালো ফুটবল উপহার দিতে চান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News