Christian Eriksen: গতবারের দুঃস্বপ্ন অতীত, ফের ইউরো কাপে খেলছেন ক্রিশ্চিয়ান এরিকসেন

ইউরোপের সেরা ফুটবলারদের তালিকায় নেই ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। তবে শারীরিক অসুস্থতা সত্ত্বেও তাঁর লড়াই সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের কুর্ণিশ আদায় করে নিয়েছে।

Soumya Gangully | Published : May 30, 2024 4:34 PM IST / Updated: May 30 2024, 10:42 PM IST

গতবারের ইউরো কাপে ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন হঠাৎ মাঠেই সংজ্ঞা হারিয়ে পড়ে যান ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। তিনি হৃদরোগে আক্রান্ত হন। এই ধাক্কা সামলে মাঠে ফেরেন তিনি। এবারের ইউরো কাপেও ডেনমার্ক দলে জায়গা পেয়েছেন এই তারকা। ইউরো কাপের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন ডেনমার্কের কোচ ক্যাসপার হিউলম্যান্ড। সেই দলে জায়গা পেয়েছেন এরিকসেন। এবারের ইউরো কাপে গ্রুপ সি-তে স্লোভেনিয়া, ইংল্যান্ড ও সার্বিয়ার সঙ্গে একই গ্রুপে আছে ডেনমার্ক। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা আছে এরিকসেনের। ইউরো কাপে সেই অভিজ্ঞতা কাজে লাগবে বলে আশায় ডেনমার্ক দল। এবার স্কটিশ প্রিমিয়ারশিপ চ্যাম্পিয়ন দল সেল্টিকের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখান ইংল্যান্ডজাত ড্যানিশ মিডফিল্ডার ম্যাট ও'রিলি। কিন্তু তাঁকে ইউরো কাপের দলে রাখা হয়নি।

অসাধারণ লড়াই এরিকসেনের

Latest Videos

করোনা অতিমারীর জন্য ২০২০ সালের পরিবর্তে ২০২১ সালে হয় ইউরো কাপ। সেবারের ইউরো কাপে ডেনমার্কের প্রথম ম্যাচ ছিল কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে। সেই ম্যাচে একটি বল ধরতে গিয়ে মাঠে লুটিয়ে পড়েন এরিকসেন। মাঠেই তাঁর চিকিৎসা শুরু হয়ে যায়। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হৃদযন্ত্রে একটি বিশেষ যন্ত্র বসানোর পর মাঠে ফেরেন এই মিডফিল্ডার। তিনিই এবারের ইউরো কাপে ডেনমার্ক দলের অন্যতম ভরসা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে এরিকসেনের সতীর্থ র‍্যাসমাস হয়লুন্ডও এবারের ইউরো কাপে ডেনমার্ক দলে জায়গা পেয়েছেন। ক্লাব ব্রাগের উইঙ্গার আন্দ্রিয়াস স্কভ ওলসেনও ইউরো কাপে ডেনমার্ক দলে আছেন।

ইউরো কাপে ভালো ফলের লক্ষ্যে ডেনমার্ক

গতবার ইউরো কাপে এরিকসেনের অসুস্থতার ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়িয়ে সেমি-ফাইনালে পৌঁছে যায় ডেনমার্ক। এবার ভালো পারফরম্যান্স দেখানোই এরিকসেনের লক্ষ্য। তিনি দলকে ভালো জায়গায় নিয়ে যেতে চান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

পাখির চোখ ইউরো, ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করলেন নেদারল্যান্ডস কোচ কোম্যান

ইউরোর লড়াই জমজমাট, কোন দল রয়েছে কোন গ্রুপে? একঝলকে দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

ইউরোর মহাযুদ্ধ এবার জার্মানির দশ স্টেডিয়ামে, ভারতীয় সময়ে ম্যাচ দেখবেন কখন?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News