বিশেষ রিপোর্ট জমা দেবে টাস্ক ফোর্স, আই লিগকে ঢেলে সাজাতে চাইছে ফেডারেশন

নতুন পরিকল্পনায় সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (All India Football Federation)। আইএসএল (Indian Super League) শুরু হওয়ার পর দেশের দ্বিতীয় লিগ হিসেবে ধরা হয় আই লিগকে (I-League)। তবে গত কয়েক বছর ধরেই এই লিগের মান বেশকিছুটা খারাপ হয়েছিল।

Subhankar Das | Published : Sep 8, 2024 9:05 AM IST

নতুন পরিকল্পনায় সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (All India Football Federation)। আইএসএল (Indian Super League) শুরু হওয়ার পর দেশের দ্বিতীয় লিগ হিসেবে ধরা হয় আই লিগকে (I-League)। তবে গত কয়েক বছর ধরেই এই লিগের মান বেশকিছুটা খারাপ হয়েছিল।

কিন্তু আই লিগকে পরে আইএসএলের সঙ্গে জুড়ে দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। আই লিগে চ্যাম্পিয়ন দল আইএসএলে খেলার সুযোগ পাচ্ছে। সেইসঙ্গে, শুরু হতে চলেছে অবনমনও। ঠিক এই পরিস্থিতিতে দাঁড়িয়েই, আই লিগকে নতুনভাবে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে ফেডারেশন।

Latest Videos

শুধু তাই নয়, ইতিমধ্যেই সেই কাজও শুরু হয়ে গেছে। সভাপতি কল্যাণ চৌবের (Kalyan Chaubey) নেতৃত্বাধীন সংস্থার উপর ভরসা রাখছেন আই লিগে খেলা ক্লাবগুলির কর্তারাও।

শনিবার, দিল্লীতে ফেডারেশন আধিকারিকদের সঙ্গে ক্লাব কর্তাদের একটি বৈঠক হয়েছে। আই লিগের উন্নতির জন্য আগেই একটি টাস্ক ফোর্স তৈরি করেছে দেশের ফুটবল নিয়ামক সংস্থা। এই বৈঠকে সেই টাস্ক ফোর্সের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। আই লিগের উন্নতি নিয়ে তাদের সঙ্গে অনেক কথাই হয়েছে। ফেডারেশন যেভাবে বিষয়টি নিয়ে এগোতে চাইছে, তাতে বেশ খুশি ক্লাব কর্তারাও।

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে ফুটবল সংস্থার কাছে রিপোর্ট জমা দেবে টাস্ক ফোর্স। সেখানে আই লিগ আয়োজনের জন্য মাঠ, সম্প্রচার, বাজেট এবং সূচির ক্ষেত্রে কী কী বদল করা প্রয়োজন, সেই বিষয়ে প্রস্তাব করা হবে। তারপর সেই প্রস্তাব অনুযায়ী কাজ শুরু করবে ফেডারেশন।

এই প্রসঙ্গে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের কথায়, “এর আগে ১২ অগাস্ট শেষবার বৈঠকের পরে টাস্ক ফোর্স কমিটি অনেকটাই কজ এগিয়ে নিয়ে গেছে। নতুন মরশুম শুরু হওয়ার আগে এআইএফএফ-এর সঙ্গে আই লিগের ক্লাবগুলি একজোট হয়ে নতুন ভবিষ্যৎ তৈরি করার চেষ্টা করছে। এটা দারুণ ব্যাপার। আগামীতে আই লিগের উন্নতির জন্য আমরা সবরকমভাবে চেষ্টা করব।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case