প্রথমবারেই গ্রামবাংলা থেকে কলকাতা প্রিমিয়ার ডিভিশনে ডায়মন্ড হারবার এফসি, উচ্ছ্বসিত অভিষেক

কলকাতা ফুটবলে নতুন শক্তি হিসেবে উঠে এসেছে ডায়মন্ড হারবার এফসি। ভবিষ্যতে আরও সাফল্য পাবে দল, আশাবাদী চিফ প্যাট্রন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 2:35 PM IST / Updated: Nov 13 2022, 08:07 PM IST

কলকাতা তথা বাংলার ফুটবলের তিন প্রধান হিসেবে পরিচিত ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান স্পোর্টিং ক্লাব। এই তিন প্রধানের বাইরে এখনও পর্যন্ত সমর্থকপুষ্ট ক্লাব হিসেবে সেভাবে কোনও দলই উঠে আসতে পারেনি। জাতীয় লিগ চালু হওয়ার পর কয়েক মরসুম ভাল পারফরম্যান্স দেখিয়েছিল টালিগঞ্জ অগ্রগামী। কিন্তু ম্যুর অ্যাভেনিউয়ের এই ক্লাবটি জাতীয় লিগ থেকে অবনমনের পর আর সেভাবে সাফল্যের পথে ফিরতে পারেনি। মাঝে শুধু একবার কলকাতা প্রিমিয়ার লিগে রানার্স হয়েছিল টালিগঞ্জ। ইউনাইটেড স্পোর্টস ক্লাবও ২০১০ থেকে ২০১২ পর্যন্ত বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছিল। ডুরান্ড কাপ, আইএফএ শিল্ড চ্যাম্পিয়ন হয়েছিল ক্লাবটি। ২০১২-১৩ মরসুমে আই লিগে চতুর্থ স্থানে শেষ করে এই দলটি। তারপর অবশ্য স্পনসরের অভাবে আর সেভাবে ভাল দল গড়তে পারেননি নবাব ভট্টাচার্যরা। তবে তাঁরা এখনও জেলা থেকে জুনিয়র ফুটবলার তুলে আনার কাজ চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে বাংলার ফুটবলের নতুন শক্তি হিসেবে উঠে আসছে ডায়মন্ড হারবার এফসি। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পৃষ্টপোষকতায় তৈরি হওয়া ক্লাবটি এই মরসুমেই প্রথমবার কলকাতা লিগের প্রথম ডিভিশনে খেলে। প্রথমবারেই সাফল্য এসেছে। গ্রামবাংলা থেকে সরাসরি কলকাতা প্রিমিয়ার ডিভিশনে উঠে এসেছে ডায়মন্ড হারবার এফসি। আগামী মরসুম থেকে কলকাতা লিগে ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিংয়ের মতো ক্লাবগুলির সঙ্গে লড়াই করবে অভিষেকের ক্লাব। ভবিষ্যতে আই লিগ, আইএসএল-এর মতো বড় প্রতিযোগিতাগুলিতে খেলাই ডায়মন্ড হারবার এফসি-র লক্ষ্য।

নিজের ক্লাবের এই সাফল্যে উচ্ছ্বসিত অভিষেক। তিনি দলের সবাইকে অভিনন্দন জানিয়েছেন। রবিবার দলের সাফল্য উদযাপন করার জন্য এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকও। তিনি কোচ, ফুটবলারদের অভিনন্দন জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় অভিষেক লিখেছেন, 'পেলে বলেছিলেন, সাফল্য কোনও দুর্ঘটনা নয়। কঠোর পরিশ্রম, অধ্যবসায়, শিক্ষা নেওয়া, পর্যালোচনা, আত্মত্যাগ এবং সবচেয়ে জরুরি, যে কাজ করছেন বা যেটা শিখছেন, তার প্রতি ভালবাসা সাফল্য এনে দেয়। ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবে আমাদের ফুটবলার এবং কর্মীরা এই কথাগুলি মনে রেখে সেই অনুযায়ী কাজ করেছেন। তাঁরা ময়দানে প্রথম মরসুমেই কলকাতা ফুটবল লিগে প্রিমিয়ার ডিভিশনে উঠে এসেছেন। এই দুর্দান্ত সাফল্য উদযাপন করার জন্য ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব একটি অনুষ্ঠানের আয়োজন করে। ফুটবলার, কর্মী, শুভানুধ্যায়ীদের সঙ্গে দেখা হল। সবাইকে অভিনন্দন জানালাম। সবার জন্য শুভেচ্ছা রইল।'

আরও পড়ুন-

এটিকে মোহনবাগানের যুব দলের প্রধান দায়িত্বে আই লিগ জয়ী কোচ সঞ্জয় সেন

ফুটবল ম্যাচে ১০ জনকে লাল কার্ড দেখালেন রেফারি! নির্ধারিত সময়ের আগেই শেষ খেলা

কলকাতা ডার্বি চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু এক সমর্থকের

Share this article
click me!