UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ বনাম ম্যান সিটি

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। প্রতি বছর ইউরোপের সেরা ক্লাব ফুটবল প্রতিযোগিতার দিকে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের নজর থাকে।

Soumya Gangully | Published : Mar 15, 2024 12:36 PM IST / Updated: Mar 15 2024, 06:57 PM IST

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল পর্যায়ের সূচি প্রকাশ করা হল। ইউরোপের সেরা ফুটবল প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায় শুরু হতে চলেছে। রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার সিটি, প্যারিস সাঁ জা, আর্সেনাল, বার্সেলোনা, বরুশিয়া ডর্টমুন্ড ও অ্যাটলেটিকো মাদ্রিদ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করেছে। এই আটটি দল এবার সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার লড়াইয়ে নামবে। প্রথম কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে আর্সেনাল। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে লড়াই করবে অ্যাটলেটিকো মাদ্রিদ। তৃতীয় কোয়ার্টার ফাইনালই সবচেয়ে আকর্ষণীয় হতে চলেছে। এই ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। চতুর্থ কোয়ার্টার ফাইনালে লিওনেল মেসির দুই প্রাক্তন দল বার্সেলোনা ও পিএসজি লড়াই করতে চলেছে।

আগামী মাসে শুরু লড়াই

উয়েফার পক্ষ থেকে জানানো হয়েছে, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ হবে ৯ ও ১০ এপ্রিল। দ্বিতীয় লেগ হবে ১৬ ও ১৭ এপ্রিল। সেমি-ফাইনালের প্রথম লেগ হবে ৩০ এপ্রিল ও ১ মে। দ্বিতীয় লেগ হবে ৭ ও ৮ মে। এরপর ১ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হবে।

তৃতীয় কোয়ার্টার ফাইনালই সবচেয়ে আকর্ষণীয়

১৪ বারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে গতবারের চ্যাম্পিয়ন ম্যান সিটির লড়াই দেখার অপেক্ষায় সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে জার্মানির সফলতম দল বায়ার্ন মিউনিখের লড়াইও অত্যন্ত আকর্ষণীয় হতে চলেছে। ১৪ মরসুম পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল খেলতে নামছে আর্সেনাল। বিপক্ষ দলে আছেন ইংল্যান্ডের জাতীয় দলের ভরসা হ্যারি কেন। ফলে এই ম্যাচ ঘিরেও ইংল্যান্ডের ফুটবলপ্রেমীদের বিশেষ আগ্রহ রয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: মেসির কথা বলতেই থমকে গেল হামাস জঙ্গি, নিশ্চিত মৃত্যু এড়ালেন আর্জেন্টিনার বৃদ্ধা

Lionel Messi: নিলামে উঠছে বার্সেলোনায় লিওনেল মেসির প্রথম চুক্তিপত্র ঐতিহাসিক 'ন্যাপকিন'

Cristiano Ronaldo: ১-২ মরসুম পরেই অবসর নিচ্ছেন রোনাল্ডো? বান্ধবীর মন্তব্যে জল্পনা

Share this article
click me!