UEFA Champions League: আর্সেনালকে হারিয়ে সেমি-ফাইনালে বায়ার্ন মিউনিখ

জার্মান ফুটবলের গরিমা ফিরিয়ে আনছে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। জার্মানির এই দুই ক্লাবই এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে।

Soumya Gangully | Published : Apr 17, 2024 8:02 PM IST / Updated: Apr 18 2024, 02:56 AM IST

হাই লাইন ডিফেন্স, চূড়ান্ত প্রেসিং ফুটবল, জমাট রক্ষণ, প্রতি-আক্রমণ, জার্মানির ফুটবলের যা যা বৈশিষ্ট্য, সবই দেখা গেল বায়ার্ন মিউনিখের খেলায়। আর্সেনালের বিরুদ্ধে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ১-০ জিতে সেমি-ফাইনালে পৌঁছে গেল বায়ার্ন। প্রথম লেগ ২-২ ড্র হয়েছিল। দ্বিতীয় লেগে ন্যূনতম গোলে জয় পেতেই বায়ার্নের লক্ষ্য পূরণ হল। হিসেব করে খেলে জয় পেল বায়ার্ন। আর্সেনাল অনেক চেষ্টা করেও জার্মান প্রতিপক্ষের রক্ষণে ফাটল ধরাতে পারল না। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৩ মিনিটে গোল পায় বায়ার্ন। প্রতি-আক্রমণ থেকে দৃষ্টিনন্দন গোল হয়। রাইট উইং থেকে বল নিয়ে ক্রস করেন লিরয় সানে। সেই বল পান রাফায়েল গুরেইরো। তিনি লেফট উইং থেকে বক্সে বিষাক্ত ক্রস করেন। সেই ক্রসে জোরালো হেডে জাল কাঁপিয়ে দেন জোশুয়া কিমিচ। এই গোলেই জয় পেল বায়ার্ন।

সেমি-ফাইনালে জার্মানির ২ দল

অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। এবার বায়ার্ন মিউনিখও সেমি-ফাইনালে পৌঁছে গেল। সেমি-ফাইনালে প্যারিস সাঁ জা-র বিরুদ্ধে খেলবে বরুশিয়া ডর্টমুন্ড। রিয়াল মাদ্রিদ ও ম্যাঞ্চেস্টার সিটির লড়াইয়ে যে দল জিতবে, তাদের মুখোমুখি হবে বার্য়ান মিউনিখ। ফলে ফাইনালে জার্মানির ২ দলের লড়াই দেখা যেতেই পারে।

ফের সাফল্যের পথে জার্মান ফুটবল

এবারের ইউরো কাপের আগে বরুশিয়া ডর্টমুন্ড ও বায়ার্ন মিউনিখের অসাধারণ পারফরম্যান্স জার্মানির ফুটবলের পক্ষে ভালো দিক। ২০১৪ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আর বিশেষ সাফল্য পায়নি জার্মানি। এবারের ইউরো কাপ এবং ২০২৬ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াই জার্মানির লক্ষ্য। সেই লক্ষ্যেই এগিয়ে চলেছেন ম্যানুয়েল ন্যুয়ের, জামাল মুসিয়ালারা। তাঁদের নিয়ে নতুন করে স্বপ্ন দেখছে জার্মানি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

UEFA Champions League: রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগেই বার্সেলোনা ধ্বংস এমবাপের

Laliga Academy School: লা লিগার ধাঁচে খুদে ফুটবলারদের প্রশিক্ষণের উদ্যোগ ভবানীপুর এফসি-র

Neymar Jr: চুক্তির নির্ধারিত সময় শেষের আগেই আল-হিলাল ছাড়ছেন নেইমার!

Share this article
click me!