UEFA Champions League: রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগেই বার্সেলোনা ধ্বংস এমবাপের

এবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল স্পেনের দুই বিখ্যাত ক্লাব বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে এখনও টিকে আছে রিয়াল মাদ্রিদ।

Soumya Gangully | Published : Apr 16, 2024 9:05 PM IST / Updated: Apr 17 2024, 03:20 AM IST

চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ জা ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চলেছেন কিলিয়ান এমবাপে। তার আগেই রিয়ালের সবচেয়ে বড় শত্রু বার্সেলোনার বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখালেন ফরাসি তারকা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ২-৩ পিছিয়ে থেকে খেলতে নেমে বার্সার ঘরের মাঠে ৪-১ জয় পেল পিএসজি। জোড়া গোল করে দলের নায়ক এমবাপে। বার্সেলোনার প্রাক্তন তারকা উসমানে ডেম্বেলেও অসাধারণ পারফরম্যান্স দেখান। তিনিই ৪০ মিনিটে পিএসজি-র হয়ে প্রথম গোল করে ম্যাচে সমতা ফেরান। পিএসজি-র অপর গোলদাতা ভিটিনহা। ১২ মিনিটে রাফিনহার গোলে এগিয়ে যাওয়ার পরেও বড় ব্যবধানে হেরে এবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল বার্সা। পিএসজি-র প্রধান কোচ বার্সেলোনার প্রাক্তনী লুইস এনরিকে। তিনি বার্সাকে জবাব দিলেন।

লাল কার্ডেই শেষ বার্সা

ঘরের মাঠে খেলা হলেও, এদিন পিএসজি-র বিরুদ্ধে শুরু থেকেই অগোছালো দেখাচ্ছিল বার্সাকে। তবে শুরুতেই গোল পেয়ে যাওয়ায় কিছুটা ছন্দে ফেরে বার্সা। কিন্তু ২৯ মিনিটে রোনাল্ড আরাউয়ো লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পরেই চাপে পড়ে যায় বার্সা। এমবাপেদের বিরুদ্ধে ১ ঘণ্টারও বেশি সময় ১০ জনে খেলে জয় পাওয়া অত্যন্ত কঠিন ছিল। প্রথমার্ধের ফল ১-১ থাকার পর দ্বিতীয়ার্ধে ৩ গোল হজম করল বার্সা। ৫৪ মিনিটে ভিটিনহার গোলের পর ৬১ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান এমবাপে। এরপর তিনিই ৮৯ মিনিটে পিএসজি-র হয়ে চতুর্থ গোল করেন।

নাটকীয় ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের জয়

প্রথম লেগে ১-২ হারের পর দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-২ উড়িয়ে সেমি-ফাইনালে পৌঁছে গেল বরুশিয়া ডর্টমুন্ড। এই ম্যাচে বারবার পট পরিবর্তন হয়। ৩৪ মিনিটে জুলিয়ান ব্র্যান্ডটের গোলে এগিয়ে যায় বরুশিয়া। ৩৯ মিনিটে ব্যবধান বাড়ান ইয়ান ম্যাটসেন। ৪৯ মিনিটে ম্যাটস হুমেসলের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় অ্যাটলেটিকো। এরপর ৬৪ মিনিটে সমতা ফেরান অ্যাঞ্জেল কোরিয়া। ম্যাচ ড্র হলে অ্যাটলেটিকোই সেমি-ফাইনালে চলে যেত। কিন্তু ৭১ মিনিটে নিকলাস ফুলক্রুগ এবং ৭৪ মিনিটে মার্সেল স্যাবিৎজারের গোলে জয় পেল বরুশিয়া।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Laliga Academy School: লা লিগার ধাঁচে খুদে ফুটবলারদের প্রশিক্ষণের উদ্যোগ ভবানীপুর এফসি-র

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে হামলার হুমকি, বার্তা দিল আইএসআইএস

Neymar Jr: চুক্তির নির্ধারিত সময় শেষের আগেই আল-হিলাল ছাড়ছেন নেইমার!

Share this article
click me!