Mohun Bagan Super Giant: এএফসি কাপে বসুন্ধরা কিংসের কাছে হার মোহনবাগানের

চলতি মরসুমের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। আইএসএল-এর পাশাপাশি এএফসি কাপেও ভালো পারফরম্যান্স দেখানোই সবুজ-মেরুনের লক্ষ্য।

Soumya Gangully | Published : Nov 7, 2023 4:28 PM IST / Updated: Nov 07 2023, 11:09 PM IST

এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বসুন্ধরা কিংসের কাছে ১-২ গোলে হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। এর আগে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে হোম ম্যাচে বসুন্ধরার সঙ্গে ২-২ ড্র করেন  জেসন কামিংসরা। কিন্তু অ্যাওয়ে ম্যাচে তাঁরা হেরে গেলেন। এই হারের ফলে গ্রুপে দ্বিতীয় স্থানে নেমে গেল সবুজ-মেরুন। ৪ ম্যাচ খেলে বসুন্ধরার পয়েন্ট ৭। সবুজ-মেরুনও ৪ ম্যাচ খেলে ৭ পয়েন্ট পেয়েছে। কিন্তু গোলপার্থক্যে এগিয়ে থাকায় শীর্ষে বসুন্ধরা। ৪ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ওড়িশা এফসি। ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সবার শেষে মাজিয়া। 

এগিয়ে গিয়েও হার সবুজ-মেরুনের

বসুন্ধরার বিরুদ্ধে ম্যাচের শুরুটা দারুণভাবে করে মোহনবাগান সুপার জায়ান্ট। ১৭ মিনিটে ম্যাচের প্রথম গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন লিস্টন কোলাসো। কিন্তু এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় মোহনবাগান সুপার জায়ান্ট। ৪৪ মিনিটে গোল করে বসুন্ধরাকে সমতায় ফেরান মিগুয়েল ফিগুয়েইরা। এরপর ৮০ মিনিটে জয়সূচক গোল করেন রবিনহো। 

মাজিয়াকে হারিয়ে দিল ওড়িশা

মঙ্গলবার এএফসি কাপের অন্য ম্যাচে মাজিয়াকে ৩-২ গোলে হারিয়ে দিল ওড়িশা এফসি। অ্যাওয়ে ম্যাচে ভালো পারফরম্যান্স দেখালেন রয় কৃষ্ণ, দিয়েগো মরিসিওরা। অ্যাওয়ে ম্যাচের শুরুতেই ২ গোলে পিছিয়ে পড়ে জয় ছিনিয়ে নেওয়া যথেষ্ট কৃতিত্বের। এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই নায়েজ হাসানের গোলে এগিয়ে যায় মাজিয়া। ২৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান ভয়েস্লাভ বালাবানোভিচ। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময় মনে হচ্ছিল সহজ জয় পেতে চলেছে মাজিয়া। কিন্তু এরপরেই ম্যাচের রং বদলে যায়। ৬৫ মিনিটে ওড়িশার হয়ে প্রথম গোল করে ব্যবধান কমান দীর্ঘদেহী ডিফেন্ডার মুর্তাদা ফল। ৭২ মিনিটে গোল করে সমতা ফেরান মরিসিও। এরপর মিনিটে জয়সূচক গোল করেন কৃষ্ণ।

পরের ম্যাচে মোহনবাগান-ওড়িশা

২৭ নভেম্বর ঘরের মাঠে এএফসি কাপের পরের ম্যাচে ওড়িশা এফসি-র মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। সেই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এরপর ১১ ডিসেম্বর অ্যাওয়ে ম্যাচে মাজিয়ার মুখোমুখি হবে সবুজ-মেরুন। সেটাই গ্রুপের শেষ ম্যাচ। 

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: ২ বার পেনাল্টি নষ্ট ক্লেইটন সিলভার, হার অভ্যাসে পরিণত ইস্টবেঙ্গলের

Mohun Bagan Super Giant: অ্যাওয়ে ম্যাচেও অনায়াস জয়, অপ্রতিরোধ্য মোহনবাগান

Share this article
click me!