UCL Final 2023: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিছিয়ে ইন্টার মিলান, মানছেন সমর্থকরাই

শনিবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হচ্ছে ইন্টার মিলান। এই ম্যাচ ঘিরে সেজে উঠেছে তুরস্কের ইস্তানবুল। উত্তেজিত ২ দলের সমর্থকরাই।

Web Desk - ANB | Published : Jun 10, 2023 9:08 AM IST / Updated: Jun 10 2023, 03:34 PM IST

১৩ বছর পর ফের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্যে শনিবার রাতে ইস্তানবুলে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে খেলতে নামছে ইন্টার মিলান। ইটালিতে বসে সেই উত্তেজনার আঁচ পোহাচ্ছেন বাঙালি ফুটবলপ্রেমী বিপ্লব দেবনাথ। তিনি থাকেন ভেনিসের পাশের শহর মন্টেবেলুনায়। সেখান থেকে এশিয়ানেট নিউজ বাংলাকে বিপ্লব জানালেন, 'ইন্টারের সমর্থকদের মধ্যে প্রবল উৎসাহ দেখতে পাচ্ছি। আমার যে বন্ধুরা ইন্টারের সমর্থক, ওরা শুক্রবার রাতেই বিশাল বাস ভাড়া করে ইস্তানবুল রওনা হয়ে গিয়েছে। আমাকেও যেতে বলছিল কিন্তু আমি মিলানের সমর্থক বলে আর জোর করেনি। ওরা জানে হেরে যাবে। ম্যাঞ্চেস্টার সিটি যে ফর্মে আছে তাতে ইন্টারের জেতার আশা নেই। কিন্তু তারপরেও গ্যালারি থেকে প্রিয় দলের জন্য জীবন লড়িয়ে দিতে তৈরি ইন্টারের সমর্থকরা। ওরা দলের জন্য গলা ফাটাবে। ওরা অনেক আশা নিয়ে ইস্তানবুল রওনা হয়েছে।'

২০০৯-১০ মরসুমে যখন শেষবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল ইন্টার, তখন দলের প্রধান ভরসা ছিলেন আর্জেন্টিনার স্ট্রাইকার দিয়েগো মিলিটো। এবারও ইন্টার গোলের জন্য তাকিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের তারকা লটারো মার্টিনেজের দিকে। এই সমাপতন ইন্টারের সমর্থকদের আশাবাদী করে তুলেছে। ইটালির জাতীয় দলের পাশাপাশি ক্লাব দলগুলিও অনেকবারই খাতায়-কলমে পিছিয়ে থেকেও চ্যাম্পিয়ন হয়েছে। এবারও সেই আশাই করছেন ইন্টারের সমর্থকরা। 

এই ম্যাচে অবশ্য অনিশ্চিত আর্জেন্টিনার অপর এক স্ট্রাইকার জোয়াকিন কোরিয়া। কোপা ইটালিয়া ফাইনালে কাফ মাসলে চোট পেয়েছিলেন এই স্ট্রাইকার। সেই চোট এখনও ভোগাচ্ছে তাঁকে। সেই কারণেই হয়তো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে অনিশ্চিত কোরিয়া। তবে উরুর চোট সারিয়ে খেলতে তৈরি হেইনরিখ মিখিতারিয়ান। এই প্রথম কোনও বড় প্রতিযোগিতার ফাইনালে ম্যান সিটির মুখোমুখি হচ্ছে ইন্টার মিলান। বাজিমাত করতে মরিয়া ইন্টার।

ইটালির প্রাক্তন ফুটবলার সিমোন ইনজাঘি এখন ইন্টার মিলানের কোচ। তিনি লড়াইয়ের জন্য দলকে তৈরি করছেন। ইন্টার খুব ভালো ফর্মে। সব টুর্নামেন্ট মিলিয়ে গত ১২টি ম্যাচের মধ্যে ১১টিতেই জয় পেয়েছে ইনজাঘির দল। সিটিকে এগিয়ে রাখলেও, অভাবনীয় ফলের জন্য দলকে তৈরি করছেন ইন্টারের কোচ। তিনি বলেছেন, ‘আমরা জানি যে আমাদের সামনে ফুটবলের ইতিহাসে নতুন অধ্যায় লেখার সুযোগ আছে। আমরা জানি এই ম্যাচ খুব কঠিন হবে। তবে আমরা চেষ্টা করব। আমরা সবাই মিলে একসঙ্গে চেষ্টা করেই এখানে পৌঁছতে পেরেছি। শনিবারও সবাই মিলেই জেতার চেষ্টা করব। আমাদের জয় পেতে হলে কেমন খেলতে হবে জানি। বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল সিটি। ওরা সেটা প্রমাণ করে দিয়েছে। তবে আমরাও লড়াই করব।’

আরও পড়ুন-

UCL Final 2023: গুয়ার্দিওলা, হ্যালান্দের জন্যই এগিয়ে ম্যান সিটি, মত সূর্যবিকাশ চক্রবর্তীর

মুসলিম দেশে থাকতে চান বলেই সৌদি আরবের ক্লাবে সই করেছেন, জানালেন করিম বেনজেমা

Bengaluru FC: হেড না ক্যাচ? কোচের সঙ্গে মজার খেলায় সুনীল ছেত্রী-রয় কৃষ্ণরা

Read more Articles on
Share this article
click me!