ওয়েম্বলিতে মহারণ, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি বরুসিয়া বনাম রিয়াল

মাঝে আর মাত্র একটা দিন। শনিবার, ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি বরুসিয়া ডর্টমুন্ড বনাম রিয়াল মাদ্রিদ।

Subhankar Das | Published : May 30, 2024 1:10 PM IST

মাঝে আর মাত্র একটা দিন। শনিবার, ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি বরুসিয়া ডর্টমুন্ড বনাম রিয়াল মাদ্রিদ।

যদি খাতায় কলমে তুলনা টানা হয়, তাহলে ফাইনালে নিঃসন্দেহে আন্ডারডগ হল বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু গোটা ফুটবল মরশুমে দুরন্ত ফুটবল উপহার দিয়েছে তারা। আর অপরদিকে রয়েছে যুযুধান এবং অভিজ্ঞ রিয়াল মাদ্রিদ। উল্লেখ্য, দীর্ঘদিনের খরা কাটিয়ে এই মরশুমে বুন্দেশলিগা ট্রফি ঘরে তুলেছে ডর্টমুন্ড। আর তারপর সমর্থকদের বিজয় উল্লাস ছিল চোখে পড়ার মতো।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জিতে কি সেই ছবিই আবার দেখা যেতে পারে? নাকি রিয়াল তাদের ১৫ তম চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটি ঘরে তুলবে? উত্তর দেবে সময়। বরুসিয়া, পিএসজিকে হারিয়ে এবং কার্লো আনসেলোত্তির ছেলেরা বায়ার্ন মিউনিখকে হারিয়ে ফাইনালে উঠেছে।

স্বভাবতই, দুই দলই আত্মবিশ্বাসের দিক দিয়ে যথেষ্ট ভালো জায়গায় রয়েছে। অভিজ্ঞতায় রিয়াল মাদ্রিদ এগিয়ে থাকলেও, খেলা হবে আসলে মাঠে। সবথেকে বড় বিষয় হল যে, বরুসিয়া দলে এমন কিছু ফুটবলার আছেন যারা ম্যাচের রঙ যেকোনও সময় বদলে দিতে পারেন। যেমন মার্কো রিউজ, জ্যাডন স্যাঞ্চো, ম্যাটস হামেলস, মাতসেন, সেবাস্তিয়ান হ্যালার, ডনিয়েল মালেন সহ অনেকেই একক দক্ষতায় ম্যাচ বের করে নিয়ে আসার ক্ষমতা রাখেন।

অন্যদিকে, পিছিয়ে নেই রিয়ালও। টনি ক্রুস, ভিনসিয়াস জুনিয়র, লুকা মডরিচ, দানি কার্ভাজাল, মিলিতাও, ডেভিড আলাবা, ভারকুয়েজ, সহ গোটা দল যেন টগবগ করে ফুটছে। ফাইনালে নামার আগে যা ভীষণভাবেই তাৎপর্যপূর্ণ। অভিজ্ঞতা এবং ফুটবল স্কিলের মিশেলে বাজিমাৎ করতে চাইছেন তারা।

অন্যদিকে, এই ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব সামলাবেন স্লোভেনিয়ার রেফারি স্লাভকো ভিনকিক। আগামী ১ জুন শনিবার, ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বরুসিয়া ডর্টমুন্ড বনাম রিয়াল মাদ্রিদ ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন এই ৪৪ বছর বয়সী রেফারি।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Suvendu Adhikari : ভয়ানক অভিযোগ! শুভেন্দুর সামনেই কেঁদে ফেললেন এই মহিলা! কেন, দেখুন
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
TMC BJP News : ঔদ্ধত্য বটে! পঞ্চায়েত অফিসের কার্নিশে দাঁড়িয়ে বিজেপি প্রধানকে হুমকি তৃণমূল নেতার!