UEFA Champions League: সুযোগ নষ্টের খেসারত বরুশিয়া ডর্টমুন্ডের, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয় রিয়াল মাদ্রিদের

প্রত্যাশামতোই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ড-রিয়াল মাদ্রিদ ম্যাচে দুর্দান্ত লড়াই হল। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই লড়াই উপভোগ করলেন।

Soumya Gangully | Published : Jun 1, 2024 7:52 PM IST / Updated: Jun 02 2024, 03:00 AM IST

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে একাধিক সহজ সুযোগ হারালে কোনও দলের পক্ষে জয় পাওয়া সম্ভব নয়। বরুশিয়া ডর্টমুন্ডও জিততে পারল না। প্রথমার্ধে অন্তত ৩ গোলে এগিয়ে যেতে পারত জার্মানির ক্লাবটি। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট হল। প্রথমার্ধে গুটিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে বরুশিয়া ডর্টমুন্ডকে চেপে ধরল রিয়াল মাদ্রিদ। সেই সময় থেকে ছন্দ হারাল বরুশিয়া। এই ছন্দ আর ফিরে এল না। অভিজ্ঞতা কাজে লাগিয়ে ২-০ জয় পেল রিয়াল। এই নিয়ে ১৫ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতল রিয়াল। এই টুর্নামেন্টে সাফল্যের বিচারে অন্য কোনও দল ধারেকাছে নেই।

দ্বিতীয়ার্ধে বাজিমাত রিয়ালের

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রিয়ালের খেলা দেখে মনে হচ্ছিল যে কোনও সময় গোল পেতে পারে। প্রথমার্ধে বরুশিয়া যে চাপ তৈরি করছিল, দ্বিতীয়ার্ধে সেই খেলা উধাও হয়ে যায়। রিয়ালের রক্ষণ অনেকটা চাপমুক্ত হয়ে যায়। ৭৪ মিনিটে কর্নার থেকে দুরন্ত হেডে ড্যানি কার্ভাহাল প্রথম গোল করার পরেই রিয়ালের জয় নিশ্চিত হয়ে যায়। এরপর ৮৩ মিনিটে বরুশিয়ার রক্ষণের ভুলে ফাঁকায় বল পেয়ে দ্বিতীয় গোল করেন ভিনিসিয়াস জুনিয়র। ৮৭ মিনিটে নিকলাস ফুলক্রুগ গোল করেছিলেন। কিন্তু অফসাইডের জন্য সেই গোল বাতিল হয়ে যায়। ফলে বরুশিয়ার পক্ষে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি।

কোচের ভুলে ডুবল বরুশিয়া

এদিন ম্যাচের ১৪ মিনিটে প্রথম সুযোগ নষ্ট করেন জুলিয়ান ব্র্যান্ডট। এরপর ২১ মিনিটে ক্ষমার অযোগ্য ভুল করেন করিম অ্যাডেয়েমি। বক্সে রিয়ালের গোলকিপার থিবাউট কুর্তোয়াকে একা পেয়েও শট নেওয়ার বদলে ড্রিবল করতে গিয়ে সুযোগ নষ্ট করেন করিম। ২৩ মিনিটে ফুলক্রুগের পুশ পোস্টে লেগে ফিরে আসে। প্রথমার্ধে এরকম সুযোগ নষ্টের পর দ্বিতীয়ার্ধে সারাক্ষণ বরুশিয়া কেন গুটিয়ে থাকল স্পষ্ট নয়। করিম যতক্ষণ মাঠে ছিলেন একের পর এক ভুল করে গেলেন। কিন্তু তা সত্ত্বেও তাঁকে ৭২ মিনিট পর্যন্ত মাঠে রেখে দেওয়া হল। ঠিক সময়ে ফুটবলার পরিবর্তন না করার খেসারত দিতে হল বরুশিয়াকে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cristiano Ronaldo: কিংস কাপ ফাইনালে হারের পর কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো, ভাইরাল ভিডিও

Olympic Games Paris 2024: অলিম্পিক্সে ফুটবল প্রতিযোগিতার সময় জঙ্গি হামলার ছক বানচাল

Christian Eriksen: গতবারের দুঃস্বপ্ন অতীত, ফের ইউরো কাপে খেলছেন ক্রিশ্চিয়ান এরিকসেন

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?
Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর