UCL Final 2023: রডরির একমাত্র গোলে ইন্টার মিলানকে হারিয়ে ত্রিমুকুট ম্যাঞ্চেস্টার সিটির

প্রত্যাশামতোই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটি ও ইন্টার মিলানের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হল। ম্যাচের শুরু থেকেই ২ দল একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা করছিল।

Web Desk - ANB | Published : Jun 10, 2023 7:53 PM IST / Updated: Jun 11 2023, 02:54 AM IST

৬৮ মিনিটে রডরির করা একমাত্র গোলে ইন্টার মিলানকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিত ম্যাঞ্চেস্টার সিটি। এই মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ জেতার পর এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতে ত্রিমুকুট জয় করল ম্যান সিটি। পিছিয়ে পড়ে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে ইন্টার। একাধিক সহজ সুযোগও পেয়েছিল ইটালির দলটি। সহজতম সুযোগ আসে ৭১ মিনিটে। ডি মার্কোর হেড বারে লেগে ফিরে আসে। এরপর ফের জালে বল জড়িয়ে দেওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু এবার বল রোমেলু লুকাকুর পায়ে লেগে ফিরে আসে। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলে ম্যান সিটি শিবির। তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে এরকম সহজ সুযোগ বেশি পাওয়া যায় না। সুযোগ নষ্ট করারই খেসারত দিতে হল ইন্টারকে।

ফেভারি়ট হিসেবেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলতে নেমেছিল ম্যান সিটি। অন্যদিকে, ১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে খেলতে নেমেছিল ইন্টার। শুরু থেকেই বল নিজেদের দখলে রাখার চেষ্টা করছিল ২ দল। সিটির স্বাভাবিক খেলা খেলতে দিচ্ছিল না ইন্টার। ফলে দৃষ্টিনন্দন ফুটবল দেখা গেল না। ম্যাচ কোনও সময়ই বিশেষ উচ্চতায় পৌঁছয়নি। মাঝেমধ্যেই ২ দলের গোলকিপার ও ডিফেন্ডাররা মিস পাস করে ফেলছিলেন। এই পর্যায়ের ফুটবলে যা কাম্য নয়। ২ দলেরই রক্ষণে মাঝেমধ্যেই ফাঁকও তৈরি হচ্ছিল। যদিও কোনও দলই সেই সুযোগ নিতে পারেনি। ৫৯ মিনিটে আকাঞ্জির মিস পাস থেকে বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন লটারো মার্টিনেজ। তিনি শট নিতে দেরি করেন। ফাঁকায় ছিলেন লুকাকু। তিনি বল পেলে হয়তো গোল করতে পারতেন। কিন্তু মার্টিনেজ নিজে গোল করতে গিয়ে ম্যান সিটি গোলকিপার এডারসনের গায়ে মেরে দেন।

 

 

রডরির জয়সূচক গোলের জন্য অবশ্য ইন্টারের ডিফেন্ডারদের ভুল নয়, ম্যান সিটির ফুটবলারদের কৃতিত্বই বেশি। রাইট উইং দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়ে মাইনাস করেন বার্নার্ডো। সেই বল ব্রোজোভিচের গায়ে লেগে বক্সের ঠিক বাইরে ফাঁকা জায়গায় চলে যায়। বলের কাছে সেই সময় কোনও ফুটবলার ছিলেন না। রডরি ছুটে গিয়ে মাপা শটে বল জালে জড়িয়ে দেন। এরপর ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সিটি। ৭৮ মিনিটে ফিল ফডেনের শট ধরে নেন ইন্টারের গোলকিপার ওনানা। ৮৯ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন লুকাকু। এরপর আর ইন্টারকে কোনও সুযোগ দেয়নি সিটি।

 

 

আরও পড়ুন-

এশিয়ান গেমসে সুনীলদের দায়িত্বে স্টিম্যাচই, অনূর্ধ্ব-২৩ দলের জন্য বাছা হবে নতুন কোচ

৩ বছরের চুক্তি ঘোষণা, ওড়িশা এফসি থেকে ইস্টবেঙ্গলে নন্দকুমার শেখর

সাপ ধরার প্রশিক্ষণ নিচ্ছে বাইচুং ভুটিয়ার ছেলে ইউজেন, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!