UEFA Champions League: টানা ৬ ম্যাচে জয়, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে ম্যান সিটি

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাবাহিকতা বজায় রাখতে না পারলেও, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির জয়ের ধারা অব্যাহত।

Soumya Gangully | Published : Dec 13, 2023 7:41 PM IST / Updated: Dec 14 2023, 01:41 AM IST

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ জি-র শেষ ম্যাচে সার্বিয়ার ক্লাব এফ কে ক্রেভেনা জেভেজদাকে ৩-২ গোলে হারিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। গ্রুপে ৬টি ম্যাচেই জয় পেল পেপ গুয়ার্দিওলার দল। ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই নক-আউটের যোগ্যতা অর্জন করল ম্যান সিটি। ৬ ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট নিয়ে সবার শেষে ক্রেভেনা জেভেজদা। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নক-আউটের যোগ্যতা অর্জন করল আর বি লিপজিগ। ৬ ম্যাচ খেলে ১২ পয়েন্ট পেয়েছে লিগজিগ। ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইয়াং বয়েজ। এদিন গ্রুপের শেষ ম্যাচে ইয়াং বয়েজের বিরুদ্ধে ২-১ গোলে জয় পেল লিপজিগ।

লড়াই করে জয় ম্যান সিটির

রেড স্টার বেলগ্রেড নামেও পরিচিত ক্রেভেনা জেভেজদা। ইউরোপের ফুটবল মহলে বরাবরই লড়াকু হিসেবে পরিচিত এই দল। এদিনও ম্যান সিটির বিরুদ্ধে লড়াই করল বেলগ্রেডের দলটি। এই ম্যাচ অত্যন্ত আকর্ষণীয় হয়ে ওঠে। ১৯ মিনিটে প্রথম গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন মিকা ফিলিপে জুড হ্যামিলটন। প্রথমার্ধে আর গোল হয়নি। ৬২ মিনিটে ব্যবধান বাড়ান অস্কার বব। ৭৬ মিনিটে ক্রেভেনা জেভেজদার হয়ে প্রথম গোল করে ব্যবধান কমান হোয়াং ইন-বেয়ম। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে ম্যান সিটির হয়ে তৃতীয় গোল করেন কেলভিন ফিলিপস। সংযোজিত সময়ে ক্রেভেনা জেভেজদার হয়ে ব্যবধান কমান আলেকজান্ডার কাটাই।

বল বয় থেকে পেশাদার ফুটবলার

৬ বছর আগে বল বয় ছিলেন হ্যামিলটন। তিনি এখন ম্যান সিটির অন্যতম ভরসা হয়ে উঠেছেন। গুয়ার্দিওলার পছন্দের ফুটবলার হ্যামিলটন। তিনি ৭ বছর বয়সে ম্যান সিটির সাব জুনিয়র দলে যোগ দেন। এখন তাঁর বয়স ২০ বছর। ১৩ বছর ধরে এই ক্লাবের হয়ে খেলে চলেছেন তিনি। বিভিন্ন বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর এখন সিনিয়র দলের হয়ে খেলছেন এই ফুটবলার। আরও সাফল্য পাওয়াই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

UEFA Champions League: বায়ার্নের কাছে হার, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ম্যান ইউয়ের

Cristiano Ronaldo: ২০২৩ সালে ৫০ গোল, 'ফুরিয়ে যাইনি', বার্তা রোনাল্ডোর

English Premier League: লুটন টাউনের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয়, ইংলিশ প্রিমিয়ার লিগে ৪ নম্বরেই ম্যান সিটি

Share this article
click me!