UEFA Champions League: বায়ার্নের কাছে হার, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ম্যান ইউয়ের

চলতি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের খেলা শেষ হওয়ার পথে। কোন দলগুলি নক-আউটের যোগ্যতা অর্জন করছে সেটা স্পষ্ট হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Dec 12, 2023 9:34 PM IST / Updated: Dec 13 2023, 03:52 AM IST

গ্রুপ এ-র শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ০-১ হেরে এবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৭০ মিনিটে বায়ার্নের হয়ে একমাত্র গোল করেন কিংসলে কোম্যান। এই গোলই ম্যান ইউয়ের বিদায় নিশ্চিত করে দিল। ৬ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে বায়ার্ন। ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে সবার শেষে ম্যান ইউ। এই গ্রুপের অন্য ম্যাচে গালাতাসারেকে ১-০ হারিয়ে দিল কোপেনহেগেন। ৫৮ মিনিটে একমাত্র গোল করেন লুকাস লেরাজার। ৬ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে নক-আউটের যোগ্যতা অর্জন করল কোপেনহেগেন। ৬ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে ম্যান ইউয়ের মতোই বিদায় নিল গালাতাসারে।

রিয়াল মাদ্রিদের স্বপ্নের দৌড়

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সি-তে ৬ ম্যাচ খেলে প্রতিটিতেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গ্রুপের শেষ ম্যাচে ইউনিয়ন বার্লিনকে ৩-২ হারিয়ে দিল রিয়াল। এই ম্যাচে দুর্দান্ত লড়াই হয়। প্রথমার্ধের সংযোজিত সময়ে প্রথম গোল করে বার্লিনকে এগিয়ে দেন কেভিন ভল্যান্ড। ৬১ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান হোসেলু। তিনিই ৭২ মিনিটে ফের গোল করে রিয়ালকে এগিয়ে দেন। ৮৫ মিনিটে বার্লিনের হয়ে সমতা ফেরান অ্যালেক্স ক্রাল। ৮৯ মিনিটে রিয়ালের হয়ে জয়সূচক গোল করেন ড্যানি সেবালস।

নাপোলির সহজ জয়

গ্রুপ সি-র অন্য ম্যাচে এস সি ব্রাগাকে সহজেই ২-০ হারিয়ে দিল নাপোলি। ৯ মিনিটে সেরদার সাতচির আত্মঘাতী গোলে এগিয়ে যায় নাপোলি। ৩৩ মিনিটে দ্বিতীয় গোল করেন ভিক্টর ওসিমহেন। ৬ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে নক-আউটে পৌঁছে গেল নাপোলি।

আর্সেনালের ড্র

গ্রুপ বি-র শেষ ম্যাচে পিএসভি আইন্ডহোভেনের সঙ্গে ১-১ ড্র করল আর্সেনাল। ৪২ মিনিটে এডি এনকেটিয়ার গোলে এগিয়ে যায় গানার্সরা। ৫০ মিনিটে সমতা ফেরান ইয়রবে ভারটেসেন। এই গ্রুপ থেকে নক-আউটে পৌঁছে গেল আর্সেনাল ও পিএসভি। ছিটকে গেল লেনস ও সেভিয়া। গ্রুপ ডি-র ম্যাচে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করল ইন্টার মিলান। ৬ ম্যাচ খেলে ২ দলেরই পয়েন্ট ১২। তবে গোলপার্থক্যে এগিয়ে থাকায় গ্রুপের শীর্ষে সোসিয়েদাদ। দ্বিতীয় স্থানে ইন্টার। এই গ্রুপের শেষ ম্যাচে আর বি স্যালজবার্গকে ৩-১ উড়িয়ে দিল বেনফিকা। তবে তাতে কোনও লাভ হল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cristiano Ronaldo: ২০২৩ সালে ৫০ গোল, 'ফুরিয়ে যাইনি', বার্তা রোনাল্ডোর

English Premier League: লুটন টাউনের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয়, ইংলিশ প্রিমিয়ার লিগে ৪ নম্বরেই ম্যান সিটি

UEFA Euro 2024: প্রকাশিত ইউরো কাপের সূচি, এক গ্রুপে স্পেন, ক্রোয়েশিয়া, ইটালি

Share this article
click me!