UEFA Champions League: টাইব্রেকারে ম্যান সিটিকে হারিয়ে সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদ

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিল ইংল্যান্ডের দুই ক্লাব আর্সেনাল ও ম্যাঞ্চেস্টার সিটি। একই দিনে হেরে গেল এই দুই ক্লাব।

Soumya Gangully | Published : Apr 17, 2024 9:27 PM IST / Updated: Apr 18 2024, 04:03 AM IST

টাইব্রেকারে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। প্রথম লেগ ৩-৩ শেষ হয়েছিল। দ্বিতীয় লেগে নির্ধারিত সময়ের খেলা ১-১ শেষ হয়। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেই সময় কোনও দলই গোল করতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এবার দেখা যায় নাটক। প্রথম শটে গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন জুলিয়ান আলভারেজ। রিয়ালের হয়ে প্রথম শটে গোল করতে ব্যর্থ হন লুকা মডরিচ। কিন্তু এই সুবিধা ধরে রাখতে ব্যর্থ হয় ম্যান সিটি। দ্বিতীয় ও তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হন বার্নার্ডো সিলভা ও ম্যাতিও কোভাসিচ। দ্বিতীয় শটে গোল করে রিয়ালকে সমতায় ফেরান জুড বেলিংহ্যাম। তৃতীয় শটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন লুকাস ভাজকুয়েজ। ম্যান সিটির হয়ে চতুর্থ শটে গোল করেন ফিল ফডেন। রিয়ালের হয়ে গোল করেন ন্যাচো। এরপর পঞ্চম শটে ম্যান সিটির গোলকিপার এডারসন গোল করেন। পঞ্চম শটে গোল করে রিয়ালকে জয় এনে দেন অ্যান্টনিও রুডিগার।

সুযোগ নষ্টের খেসারত দিল ম্যান সিটি

ঘরের মাঠে শুরু থেকেই চাপে ছিল ম্যান সিটি। ১২ মিনিটে প্রথম গোল করে রিয়ালকে এগিয়ে দেন রডরিগো। ৭৬ মিনিটে সিটিকে সমতায় ফেরান কেভিন ডে ব্রুইনা। কিন্তু তিনি এরপর এমন দুই সুযোগ নষ্ট করেন, যা থেকে একটি গোল হলেই হয়তো জয় পেত গতবারের চ্যাম্পিয়নরা। তবে সুযোগ নষ্ট হওয়ায় সিটির পক্ষে জয় পাওয়া সম্ভব হল না।

সেমি-ফাইনালে কঠিন লড়াই

সিটিকে ছিটকে দিয়ে সেমি-ফাইনালে পৌঁছে যাওয়ার পর এবার বায়ার্ন মিউনিখের মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ। এই দুই দলের লড়াই অত্যন্ত উত্তেজক হতে চলেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

UEFA Champions League: আর্সেনালকে হারিয়ে সেমি-ফাইনালে বায়ার্ন মিউনিখ

UEFA Champions League: রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগেই বার্সেলোনা ধ্বংস এমবাপের

Laliga Academy School: লা লিগার ধাঁচে খুদে ফুটবলারদের প্রশিক্ষণের উদ্যোগ ভবানীপুর এফসি-র

Share this article
click me!