চ্যাম্পিয়ন্স লিগে তাঁর অনবদ্য পারফরম্যান্স, রোনাল্ডোকে এবার বিশেষ সম্মান দিচ্ছে উয়েফা

আবারও যেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সাফল্যের শিখরে। গত দুটি দশক ধরে ক্লাব ফুটবলে রীতিমতো শাসন করে চলেছেন ‘সি আর সেভেন’ (CR7)।

Subhankar Das | Published : Aug 28, 2024 9:10 AM IST

আবারও যেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সাফল্যের শিখরে। গত দুটি দশক ধরে ক্লাব ফুটবলে রীতিমতো শাসন করে চলেছেন ‘সি আর সেভেন’ (CR7)।

এমনিতেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (Uefa Champions League) অনবদ্য পারফরম্যান্স রয়েছে তাঁর। চ্যাম্পিয়ন্স লিগে সর্বকালের সর্বোচ্চ স্কোরার তিনি। সেইসঙ্গে, আরও বহু রেকর্ডের পালক রয়েছে তাঁর মুকুটে। রোনাল্ডোকে সেই অনন্য কীর্তির জন্য এবার সম্মানিত করতে চলেছে উয়েফা।

Latest Videos

আগামী ২৯ অগাস্ট, অর্থাৎ বৃহস্পতিবার মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগ ২০২৪-২৫ মরশুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হবে। আর সেখানেই রোনাল্ডোকে বিশেষভাবে সম্মান জানানো হবে বলে জানা যাচ্ছে। উপস্থিত থাকবেন উয়েফা প্রসিডেন্ট আলেকজান্ডার সেফ্রিন স্বয়ং। তিনিই বিশেষ সেই সম্মান তুলে দেবেন ‘সি আর সেভেন’-এর হাতে।

প্রসঙ্গত, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মোট ১৪০টি গোল করেছেন। অপরদিকে দ্বিতীয় স্থানে থাকা লিওনেল মেসির গোলসংখ্যা ১২৯। রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, জুভেন্টাস সহ মোট চারটি ক্লাবের হয়ে ১৮৩টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি।

মোট পাঁচবার এই ট্রফিটি জিতেছেন পর্তুগিজ সুপারস্টার। তার মধ্যে সাতবার তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরারও হয়েছেন। একটি মরশুমেই সর্বোচ্চ গোলের রেকর্ড রয়েছে তাঁর দখলে। তাই সবদিক থেকেই ইউরোপের অন্যতম সেরা ক্লাব প্রতিযোগিতায় সেরার খেতাব তাঁরই প্রাপ্য বলে মনে করছে ফুটবলমহল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এহেন সাফল্যকেই এবার বিশেষ সম্মান জানাতে চলেছে উয়েফা। ইতিমধ্যেই মোনাকোতে পর্তুগিজ এই মহাতারকাকে আমন্ত্রণ জানানো হয়েছে। উয়েফা জানিয়েছে, খোদ প্রেসিডেন্ট নিজে সেই বিশেষ পুরস্কার তুলে দেবেন ‘সি আর সেভেন’-এর হাতে।

সবমিলিয়ে, রোনাল্ডো ফ্যানদের জন্য সুখবর। এবার ‘সি আর সেভেন’-এর দখলে আরও এক বিশেষ সম্মান। এবার উয়েফার তরফ থেকে বিশেষ সম্মান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

রাজ্যে কি জারি হবে রাষ্ট্রপতি শাসন? দেখুন রাজ্যপালের সঙ্গে দেখা করে এসে কি জানালেন Sukanta Majumdar
'মমতা ভস্মাসুর, ভস্ম করে দেবে পশ্চিমবঙ্গকে' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ Dilip-এর | R G Kar Case
'পশ্চিমবঙ্গে এত বিষ ঢেলেছেন এখন আপনার বিষ ফুরিয়ে গেছে' Mamata-কে আক্রমণ Rudranil-এর | R G Kar Case
'পরিস্থিতি এমন জায়গায় না যায় মুখ্যমন্ত্রীকে যেন রাজ্য ছেড়ে পালাতে না হয়' বিস্ফোরক Sukanta Majumdar
ফের পথে ময়দান, আর জি করের বিচার চেয়ে পথে তিন প্রধানের সমর্থকরা | R G Kar Protest