বিশ্বকাপারের সামনে ছন্দপতন! কলকাতা লিগের ম্যাচে কালীঘাটের বিরুদ্ধে হোঁচট মোহবাগানের

এবারের কলকাতা লিগে জুনিয়র ফুটবলারদের খেলাচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। শুরুটা ভালো করলেও, বুধবার ড্র করে ছন্দপতন হল সবুজ-মেরুনের। এদিন খেলা একেবারেই ভালো হয়নি।

Soumya Gangully | Published : Jul 26, 2023 12:07 PM IST / Updated: Jul 26 2023, 07:54 PM IST

৫ বছর আগে এরকমই একটি দৃশ্য দেখেছিল গড়ের মাঠ। কলকাতা লিগের একটি ম্যাচে ইস্টবেঙ্গল সমর্থকদের সামনে হাজির হয়েছিলেন কোস্টারিকার হয়ে ২০১৮ সালের বিশ্বকাপ খেলে আসা জনি অ্যাকোস্টা। বুধবার মোহনবাগান মাঠে কলকাতা লিগে কালীঘাট মিলন সঙ্ঘের বিরুদ্ধে ম্যাচের বিরতিতে দর্শকদের সামনে হাজির হলেন অস্ট্রেলিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা জেসন কামিংস। তাঁর সঙ্গে ছিলেন ইউরো কাপে আলবানিয়ার হয়ে গোল করা আর্মান্দো সাদিকু। ভারতীয় দলের তারকা অনিরুদ্ধ থাপাও ছিলেন। এই ৩ তারকাকে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন মোহনবাগান সমর্থকরা। তাঁরা কামিংস, সাদিকু ও অনিরুদ্ধকে স্বাগত জানান। কিন্তু তারকা ফুটবলারদের সামনে উজ্জীবিত হয়ে খেলার বদলে গুটিয়ে গেলেন সুমিত রাঠি, এঙ্গসন সিংরা। ১-১ ড্র করল মোহনবাগান। নিজেদের মাঠে এই ম্যাচে ৩ পয়েন্টই হারাতে হত। সেটা হলে লজ্জাজনক ব্যাপার হত।

এদিন শুরু থেকেই সবুজ-মেরুনের সঙ্গে পাল্লা দিচ্ছিলেন মদন মান্ডি, কৌস্তভ দত্তরা। ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে কালীঘাট এম এস-কে এগিয়ে দেন করণ চাঁদ মুর্মু। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান সুহেল আহমেদ ভাট। এবারের কলকাতা লিগে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন সুহেল। দ্বিতীয়ার্ধে কোনও দলই গোল করতে পারেনি। ফলে ড্র হয়ে যায় ম্যাচ। এই ম্যাচে পয়েন্ট হারিয়ে ৪ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে কলকাতা প্রিমিয়ার লিগ গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে মোহনবাগান। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ডায়মন্ড হারবার এফসি।

 

 

আলবানিয়ার হয়ে ২০১৬ সালের ইউরো কাপে রোমানিয়ার বিরুদ্ধে গোল করেন সাদিকু। তাঁর সঙ্গে ২ বছরের চুক্তি হয়েছে মোহনবাগানের। এর আগে স্পেনের লা লিগার দ্বিতীয় ডিভিশনের ক্লাব এফসি কার্টাজেনায় ছিলেন সাদিকু। সেখান থেকেই সবুজ-মেরুনে যোগ দিলেন আলবানিয়ার এই স্ট্রাইকার। অস্ট্রেলিয়ার স্ট্রাইকার কামিংস ও দিমিত্রিওস পেট্রাটোসের সঙ্গে খেলবেন সাদিকু। ফলে আইএসএল-এ প্রতি ম্যাচেই একাধিক গোল হবে বলে আশা করছেন মোহনবাগান সমর্থকরা। 

কলকাতায় এসে মোহনবাগান সমর্থকদের আবেগ দেখে খুশি কামিংস, সাদিকু ও অনিরুদ্ধ। কামিংস বলেছেন, ‘মোহনবাগানে সই করা আমার জীবনের নতুন অধ্যায়, নতুন রোমাঞ্চকর অনুভূতি। মোহনবাগানে সই করার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল। কারণ, ভারতের অন্যতম সফল ক্লাব মোহনবাগান। ভারতের অন্যতম প্রাচীন ক্লাবও মোহনবাগান। এই ক্লাবের সমর্থকরা আবেগপ্রবণ। আমি এবার এই ক্লাবের অংশ হচ্ছি।’

আরও পড়ুন-

ক্রীড়ামন্ত্রকের অনুমোদন, এশিয়ান গেমসে যাচ্ছেন সুনীল ছেত্রী, ডালিমা ছিবেররা

ASEAN Cup: 'সেই দিনটা ভুলব না,' আশিয়ান কাপ জয়ের ২ দশক পূর্তিতে আবেগতাড়িত অধিনায়ক মুসা

অভিনব উদ্বোধন! ডুরান্ড কাপের ট্রফি নিয়ে ৬৫ তলা থেকে ঝাঁপ দুই সেনাকর্তার

Share this article
click me!