Mamata Banerjee: বাংলার ফুটবলে স্প্যানিশ বিপ্লব, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে লা লিগা কর্তারা

গত ২ দশকে বাংলার ফুটবলপ্রেমীদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে লা লিগা। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ বাংলার ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত। এবার হয়তো লা লিগার সঙ্গে বাংলার যোগাযোগ বাড়ছে।

Soumya Gangully | Published : Sep 11, 2023 12:48 PM IST / Updated: Sep 13 2023, 11:44 AM IST

২০১৪ সালে আইএসএল-এর প্রথম মরসুমে কলকাতার ফ্র্যাঞ্চাইজির নাম ছিল অ্যাটলেটিকো ডে কলকাতা। প্রি-সিজন ট্রেনিংয়ের স্পেনে গিয়েছিলেন শুভাশিস রায়চৌধুরী, মহম্মদ রফিকরা। ফলে স্প্যানিশ ফুটবলের সঙ্গে বাংলার যোগাযোগ নতুন নয়। ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্টের কোচ স্প্যানিশ। বেশ কয়েকজন ফুটবলারও স্প্যানিশ। এই যোগাযোগ এবার বাড়তে চলেছে। স্পেন সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লা লিগার কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। লা লিগার 'এক্স' হ্যান্ডলে এই খবর জানানো হয়েছে। ১৪ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর সঙ্গে লা লিগা কর্তাদের বৈঠক হবে। সৌরভ গঙ্গোপাধ্যায়ও এই বৈঠকে থাকবেন বলে জানা গিয়েছে। আইএসএল-এর প্রথম মরসুম থেকেই অ্যাটলেটিকো ডে কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ। ফলে স্পেনের ফুটবল মহলে তাঁর পরিচিতি আছে। আশা করা হচ্ছে মুখ্যমন্ত্রী ও সৌরভ বাংলার ফুটবলের সঙ্গে লা লিগার যুক্ত হওয়া সংক্রান্ত কোনও ভালো খবর দেবেন।

মুখ্যমন্ত্রী সবসময় ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্ট, মহামেডান স্পোর্টিং ক্লাব-সহ বিভিন্ন দলকে সাহায্য করেন। গড়ের মাঠে বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। সবুজ-মেরুন আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী। তিনি কয়েকদিন আগেই মহামেডান স্পোর্টিং ক্লাবের নবসজ্জিত তাঁবু উদ্বোধন করেছেন। ইস্টবেঙ্গলের বিভিন্ন অনুষ্ঠানেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তিনি সবসময় বাংলার ফুটবলের উন্নতির কথা বলেন। এবার লা লিগা যদি বাংলার ফুটবলের সঙ্গে যুক্ত হয়, তাহলে বাংলার তরুণ ফুটবলাররা উপকৃত হবেন। ভালো অ্যাকাডেমি হলে, স্পেন থেকে কোচ এলে, ছোটদের প্রশিক্ষণের ব্যবস্থা করলে বাংলার ফুটবলের উন্নতি হবে। সেই কারণেই লা লিগা কর্তাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে আশাবাদী বাংলার ফুটবল মহল।

Latest Videos

 

 

মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেনে যাচ্ছেন ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং ক্লাবের কর্তারা। তাঁদের নিয়েই বাংলার ফুটবলের উন্নতির জন্য লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি স্বাক্ষর করতে পারেন মুখ্যমন্ত্রী। লা লিগা কর্তৃপক্ষ যদি বাংলার ফুটবলের উন্নতির জন্য পরিকাঠামোগত সাহায্য করে, তাহলে লাভ হবে। সেই আশাতেই স্পেনে পাড়ি জমাচ্ছেন মুখ্যমন্ত্রী

তরুণ ফুটবলারদের তুলে আনার লক্ষ্যে এ বছর থেকে রাজ্য লিগে বিদেশি ফুটবলার খেলানো নিষিদ্ধ করে দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ফলে এবারের কলকাতা লিগ হচ্ছে বিদেশী ফুটবলারদের ছাড়াই। ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্ট মূলত তরুণ ফুটবলারদের নিয়েই দল গড়েছে। ফলে তরুণ ফুটবলাররা প্রচারের আলোয় আসার সুযোগ পাচ্ছেন। এরই সঙ্গে এবার বাংলার ফুটবলের সঙ্গে লা লিগা যুক্ত হলে আরও উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন-

Indian Football: কিংস কাপে লেবাননের কাছেও হার, সবার শেষে ভারতীয় দল

Mohun Bagan Super Giant: কলকাতা লিগে জয়ে ফিরল মোহনবাগান সুপার জায়ান্ট

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |