টের স্টেগেনের পরিবর্ত হিসেবে কাকে সই করাতে চলেছে বার্সেলোনা? জানুন বিস্তারিত

গুরুতর হাঁটুর চোটে আক্রান্ত হওয়ায় প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের পরিবর্তন হিসেবে ভোয়েচেচ স্জেসনি অবসর ভেঙে বার্সেলোনায় যোগ দেবেন।

Subhankar Das | Published : Sep 27, 2024 4:35 PM IST

ফ্যাব্রিজিও রোমানোর মতে, ভোয়েচেচ স্জেসনি অবসর ভেঙে বার্সেলোনায় যোগ দেবেন প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের পরিবর্তন হিসেবে। রবিবার ভিলারিয়েলের বিপক্ষে ৫-১ গোলে লা লিগা জয়ের সময় জার্মান তারকা গুরুতর হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হন এবং আট মাসের জন্য মাঠের বাইরে থাকতে পারেন। 

 

স্জেসনি, যিনি গত মাসে জুভেন্টাস ছাড়ার পর অবসরের ঘোষণা দিয়েছিলেন, তিনি এই সপ্তাহে মেডিকেল করাবেন বলে জানা গেছে। টের স্টেগেনের ইনজুরির কারণে বার্সেলোনা একজন ফ্রি এজেন্টকে সই করতে সক্ষম হয়েছে এবং স্জেসনি তার অবসর ভেঙে ফেলবেন বলে জানা গেছে। আগস্টে সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসেরে যোগদান নিয়ে আলোচনা ভেঙে যাওয়ার পর ৩৪ বছর বয়সী এই গোলরক্ষক জুভেন্টাসের সাথে তার চুক্তি পারস্পরিক সম্মতিতে বাতিল করতে সম্মত হন। 

আর্সেনালের এই সাবেক তারকা ইউরো ২০২৪-এ পোল্যান্ডের হয়ে গ্রুপ পর্বে বিদায়ের আগে দুবার খেলেছিলেন, তারপর তিনি অবসরের ঘোষণা দেন। পোলিশ ফুটবলার ব্রেন্টফোর্ড, আর্সেনাল, এএস রোমা এবং জুভেন্টাসের মতো দলের হয়ে খেলেছেন। স্জেসনি ১৬ বছর বয়সে আর্সেনালে যোগ দেন এবং তাদের যুব দলের হয়ে খেলেন। এরপর ব্রেন্টফোর্ডে (২০০৯-১০) এক মৌসুমের জন্য ঋণে খেলেন। 

স্জেসনি সব প্রতিযোগিতা মিলিয়ে আর্সেনালের হয়ে (২০০৮-২০১৫) ১৮১টি ম্যাচ খেলেন। এরপর তিনি সেরি আ ক্লাব এএস রোমায় দুই বছরের জন্য ঋণে যোগ দেন। এরপর তিনি ২০১৭ সালে জুভেন্টাসে যোগ দেন এবং ২০২৪ সালে বুট জোড়া ঝুলিয়ে দেওয়ার আগে তিনি ওল্ড লেডির হয়ে ২৫২টি ম্যাচ খেলেন। ইংল্যান্ড এবং ইতালিতে তার ক্যারিয়ারে পোলিশ ফুটবলার ১১টি প্রধান ট্রফি জিতেছেন। তিনি জাতীয় দলের হয়ে ৮৪টি ম্যাচ খেলেছেন এবং সাতটি প্রধান টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন। 

বুধবার রাতে (স্থানীয় সময়), বার্সেলোনা লা লিগায় গেটাফেকে ১-০ গোলে হারিয়েছে। গোলবারে শুরু করা ইনাকি পেনার বেশিরভাগ সময় তেমন কিছু করার ছিল না, তবে যখন তাকে ডাকা হয়েছিল, তখন ২৫ বছর বয়সী এই গোলরক্ষক সম্ভবত হানসি ফ্লিককে মুগ্ধ করতে সক্ষম হয়েছেন। স্প্যানিশ গোলরক্ষক সবসময় বার্সার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক ছিলেন, তবে তিনি অবশ্যই তার যোগ্যতা প্রমাণ করার জন্য আরও সুযোগের দাবি রাখেন। 

রবার্ট লেভানডস্কির ১৯তম মিনিটের একমাত্র গোলে বার্সেলোনা তাদের মৌসুমের সপ্তম লা লিগা ম্যাচে জয় তুলে নেয়। ব্লাউগ্রানারা ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আরামে আছে, যা দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে চার পয়েন্ট বেশি। ফ্লিকের দল শনিবার সপ্তম স্থানে থাকা ওসাসুনার বিপক্ষে খেলবে, তারপর চ্যাম্পিয়ন্স লিগে ইয়াং বয়েজের মুখাবয়ী হবে।  

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
পুজোর মুখে মাথায় হাত কৃষকদের! ভারী নিম্নচাপে জলমগ্ন কৃষি জমি, আসেনি সরকারের সাহায্য | Ranaghat News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি