রুদ্ধশ্বাস সেমিতে কাল হল চোট, সেমি থেকে ছিটকে গেলেন জারেভ, ফাইনালে নাদাল

ফ্রেঞ্চ ওপেন ২০২২ (French Open 2022) -এর সেমি ফাইনালে (Semi Final) ম্য়াচ চলাকালী চোট পেয়ে ছিটকে গেলেন আলেকজান্ডার জেরেভে (Alexander Zverev)।  ফাইনালে পৌছে গেল (Rafael Nadal)।

Web Desk - ANB | Published : Jun 3, 2022 7:15 PM IST / Updated: Jun 04 2022, 12:54 AM IST

ফরাসী ওপেনের সেমি ফাইনালে রাফায়েল নাদাল বনাম আলেজান্ডার জারেভ। স্প্যানিশ আর্মাডা ও জার্মান রক্তের হার না মানা মনোভাব, তেমনই এক টানটান লড়াই দখার অপেক্ষায় বসেছিল ক্রীড়া প্রেমিরা। শুরুটাও ঠিক তেমনই হয়েছিল। প্রথম সেট টাই ব্রেকার। দ্বিতীট সেট টাইব্রেকারে গড়ায়। ঠিক তখনও ঘটে অঘটন। এমন রুদ্ধশ্বাস সেমি ফাইনালে পরিণতি এমন হবে তা হয়তো ভাবতে পারেনি কেউই। দ্বিতীয় সেট যখন টাইব্রেকারে যায় তখনই পায়ে চোট পেয়ে ত্লে কোর্টে লুটি পড়েন আলেকজান্ডার জেরেভ। লাল সুড়কিতে পুরো শরীর রাঙা জার্মান টেনিস তারকার। যন্ত্রণায় কাতরাতে দেখা যায় তাকে। কোর্ট ছাড়তে হয় হুইল চেয়ারে। চোট এতটাই গুরুতর যে আর খেলার ক্ষমতা ছিল না তার। শেষ পর্যন্ত চোখের জলেই ফরাসী ওপেন থেকে বিদায় নিলেন আলেকজান্ডার জারেভ। অপরদিকে এমনভাবে ফাইনালে পৌছবেন তা হয়তো ভাবতেও পারেনিন রাফায়েল নাদাল।

এদিন টান টান উত্তেজনায় শুরু হয় ফরাসী ওপেনেপ সেমি ফাইনাল ম্যাচ। প্রথম থেকেই আক্রণাত্মক টেনিস খেলেন দুই মহাতারকা,প্রথম সেটে কখনও স্প্যানিশ তারকা এগিয়েছেন তো কখনও জার্মান তারকা। শেষ পর্যন্ত খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৭-৬ ব্যবধানে প্রথম সেট নিজের নামে করেন ২১টি গ্র্যান্ডস্ল্যামের মালিক রাফায়েল নাদাল। দ্বিতীয় সেটেও প্রথম থেকেই সমানে টক্কর দিয়ে যাচ্ছিলেন জারেভ। ক্লে কোর্টের সম্রাট বলে হলেও প্রত্যেকটি পয়েন্টের জন্য যথেষ্ট ঘাম ঝড়াতে হয় নাদালকে। দ্বিতীয় সেটে ৬-৬ হওয়ায় গড়ায় টাইব্রেকারে। দুটি সেট খেলতেই ততক্ষণে ৩ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গিয়েছে, সেই ভয়ঙ্কর চোট লাগে জার্মান টেনিস তারকা। যার ফলে দ্বিতী সেট আর শেষ করা যায়নি। তবে দুর্ভাগ্য চোটের শিকার হয়ে ফরাসী ওপেনের অভিযান এবারের মত শেষ হয়ে গেল আলেকজান্ডার জারেভের।

 

 

প্রতিপক্ষ হলেও এদিন মাঠে মানবিক রাফায়েল নাদালকেও দেখল সকলে। যতক্ষণ ক্লে কোর্টে জারেভার চিকিৎসা চলছিল ততক্ষণ তার পাশেই দাঁড়িয়েছিলেন রাফা। হুইল চেয়ারে নিয়ে যাওয়ার সময়ও প্রতিপক্ষের পিঠ চাপড়ে দেন। তারপর নিজের আসেনে বসেছিলেন নাদাল। বুঝে গিয়েছিলেন এই ম্য়াচ আর হওয়া সম্ভব নয়।। তবুও অপেক্ষা সরকারি ঘোষণার। মিনিট সাতেক পর ক্রাচ নিয়ে কোর্টে ফিরলেন জারেভ। ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হওয়া ও একইসঙ্গে ব্যাথার যন্ত্রণা দুই কারমেই চোখের জল আটকে রাখতে পারেননি জার্মান তারকা। ফের জারেভকে গিয়ে জড়িয়ে ধরেন নাদাল। নাদাল বললেন, “এ রকম ঘটনা মেনে নেওয়া সত্যিই কঠিন। ওর জন্যে প্রচণ্ড খারাপ লাগছে। প্রতিযোগিতায় অসাধারণ খেলছিল। তাই ওর মতো ছেলেকে কাঁদতে দেখা নিঃসন্দেহে কঠিন মুহূর্ত। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবে। অনেক শুভেচ্ছা থাকল ওর প্রতি।” নিয়ম অনুযায়ী ফাইনালে পৌছে নিজের ২২ তম গ্র্যান্ডস্ল্য়াম থেকে আর এক ধাপ দূরে রাফায়েল নাদাল।

Read more Articles on
Share this article
click me!