'তারুণ্যের উপর জোর দিলে ফল মিলবেই', ভারতীয় হকি দলের সাফল্যে প্রতিক্রিয়া হরেন্দ্র সিংয়ের

জার্মানিকে ৫-৪ ব্যবধানে হারিয়ে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছে ভারতীয় হকি দল। এই জয়ের পর শুভেচ্ছার জোয়ারে ভাসছে ভারতীয় হকি দল। এই জয়কে তারুণ্যের জয় বলে আখ্যা দিলেন প্রাক্তন ভারতীয় কোচ হরেন্দ্র সিং।
 

Asianet News Bangla | Published : Aug 5, 2021 7:37 AM IST / Updated: Aug 05 2021, 01:12 PM IST

৪১ বছর পর অলিম্পিকের মঞ্চে হকিতে পদক জিতেছে ভারতীয় হকি দল। ৫-৪ গোলে জার্মানিকে হারিয়ে তৃতীয় হয়েছে টিম ইন্ডিয়া। ব্রোঞ্জ মেডেল জিতে ইতিহাসের পাতায় নাম তুলেছে মনপ্রীত সিং, হরমনপ্রীত সিং, শ্রীজেশরা। সাফল্যের পর শুভেচ্ছার জোয়ারে ভাসছে ভারতীয় হকি দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে ক্রীড়ামন্ত্রী ভারতীয় দলকে কুর্নিশ জানিয়েছেন সকলেই। এই জয়কে তরুণ প্রজন্মের সাফল্য বলে আখ্যা দিলেন ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন কোচ হরেন্দ্র সিং।

এশিয়ানেট নিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জুনিয়র বিশ্বাকপ জয়ী কোচ হরেন্দ্র সিং জানিয়েছেন,'আপনি নিশ্চয়ই দেখেছেন যে তরুণরা যারা জুনিয়র বিশ্বকাপ -২০১৬ জিতেছিল, তারা নিজেদের উপর ভরসা ও আত্মবিশ্বাস জোরেই পার্থক্য গড়ে দিয়েঠিল। আপনি যদি সঠিক সময়ে তরুণদের উৎসাহিত করেন, সমর্থন করেন, তাহলে অবশ্যই উপকৃত হবেন।' টোকিওতে ব্রোঞ্জ মেডেল জয়ী ভারতীয় দলেও একাধিক প্লেয়ার রয়েছে যারা ২০১৬ সালে হরেন্দ্র সিংয়ের যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিল।

আরও পড়ুনঃ৪১ বছরের প্রতীক্ষার অবসান, টোকিও অলিম্পিক্সে জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারতীয় হকি দল

আরও পড়ুনঃTokyo Olympics: 'ঐতিহাসিক', ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দলকে নিয়ে উচ্ছ্বাসে ভাসলেন প্রধানমন্ত্রী

আরও পড়ুনঃআতঙ্কের শেষ ৬ সেকেন্ডে রক্ষাকর্তা সেই শ্রীজেশ, 'যাত্রা শেষ নয় সবে শুরু'- জানালেন মনপ্রীত

বর্তমানে হরেন্দ্র সিং মার্কিন যুক্ত রাষ্ট্রে পুরুষ হকি দলের কোচ। ২০১৭ থেকে ১৮ সাল পর্যন্ত ভারতীয় সিনিয়র হকি দলেরও কোচিং করিয়েছেন তিনি। কোচিং করিয়েছেন ভারতীয় মহিলা হকি দলেরও। হরেন্দ্র সিংয়ের কোচিংয়ে, ভারতীয় মহিলা দল ২০১৭ এশিয়া কাপে স্বর্ণপদক জিতেছে। ২০১৬ সালের পুরুষদের জুনিয়র বিশ্বকাপ জয়ী দলেরও কোচ ছিলেন তিনি। হরেন্দ্র সিং জুনিয়র এবং সিনিয়র উভয় স্তরে ৩৫০টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ কোচিং করেছেন। তাঁর নির্দেশনায় ভারতীয় হকি দলগুলি আন্তর্জাতিক পর্যায়ে ৮টি সোনা, ৫টি রূপা এবং ৯টি ব্রোঞ্জ পদক জিতেছে।

Share this article
click me!