Asianet News BanglaAsianet News Bangla

FIH rankings : দারুণ সাফল্য, বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এল ভারতীয় পুরুষ হকি টিম

দারুণ সাফল্য ভারতীয় পুরুষ হকি টিমের। এই প্রথম বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এল ভারতীয় হকি টিম।

Indian men hockey team has moved to No. 3 in FIH rankings bpsb
Author
Kolkata, First Published Jul 31, 2021, 1:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দারুণ সাফল্য ভারতীয় পুরুষ হকি টিমের। এই প্রথম বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এল ভারতীয় হকি টিম। এফআইএইচ ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে পৌঁছে গিয়েছে ভারত। নিঃসন্দেহে দেশের জন্য এটা গর্বের বিষয়। তালিকার প্রথমে রয়েছে অস্ট্রেলিয়া, এরপরে বেলজিয়াম। তারপরেই জায়গা করে নিয়েছে ভারত। 

অস্ট্রেলিয়ার প্রাপ্ত পয়েন্ট ২৬০৮.৫১৫। বেলজিয়াম পেয়েছে ২৫৮৯.৪৭৮ পয়েন্ট। ভারতের ঝুলিতে রয়েছে ২২৮৬.০৪৩ পয়েন্ট। ভারতের পরে রয়েছে যথাক্রমে জার্মানি, নেদারল্যান্ডস, ইংল্যান্ড, আর্জেন্টিনা, নিউজিল্যান্ড, স্পেন, কানাডা, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, আয়ারল্যান্ড, কোরিয়া, জাপান, ওয়েলস, পাকিস্তান, স্কটল্যান্ড, অস্ট্রিয়া। 

Indian men hockey team has moved to No. 3 in FIH rankings bpsb

মহিলা হকি দলগুলির র‌্যাঙ্কিং

মহিলা হকি দলগুলির র‌্যাঙ্কিংয়ে নেদারল্যান্ডস শীর্ষে। জার্মানি দুই নম্বরে এবং অস্ট্রেলিয়ার মহিলা হকি দল তিন নম্বরে। চার নম্বরে আর্জেন্টিনা এবং পাঁচ নম্বরে ইংল্যান্ডের মহিলা দল। স্পেন ষষ্ঠ স্থানে, নিউজিল্যান্ড সপ্তম স্থানে, বেলজিয়াম অষ্টম স্থানে, ভারতীয় মহিলা হকি দল নবম স্থানে। কোরিয়ান মহিলা দল দশ নম্বরে।

এদিকে, শুক্রবারই ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল অলিম্পিকে সাফল্য পায়। গ্রুপের শেষ ম্যাচে জাপানের মুখোমুখি হয়েছিল মনপ্রীত সিংয়ের দল। জাপানকে ৫-৩ গোলে হারিয়ে টানা ৩ ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করল টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে লজ্জার হার হয়েছিল ভারতের। কিন্তু তারপর স্পেন, আর্জেন্টিনা ও জাপানকে হারিয়ে  ভারতীয় দল বুঝিয়ে দিল টোকিও অলিম্পিকে পদক জয়ের অন্যতম দাবিদার মেন ইন ব্লুরা।

Bank holidays 2021:অগাষ্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, রইল পুরো তালিকা

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

জানেন কী, আপনার জীবন থেকে কেটে নেওয়া হচ্ছে এক এক সেকেন্ড আয়ু

অপরদিকে, টানা ৩ ম্যাচ হারের পর টোকিও অলিম্পিক্সে প্রথম জয়ের স্বাদ পেল ভারতীয় মহিলা হকি দল। আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারাল রানি রামপালের দল। পুল-এ'র প্রথম তিন ম্যাচে যথাক্রমে নেদারল্যান্ডস, জার্মানি ও গ্রেট ব্রিটেনের কাছে পরাজিত হয় ভারতের মহিলা হকি দল। চতুর্থ ম্যাচেও ম্যাচের তিনটি কোয়ার্টারে গোলশূন্যভাবে শেষ হয় খেলা।চতুর্থ কোয়ার্টারের একেবারে শেষ মুহূর্তে ৫৭ নভনীত কউর গোল করে ভারতীয় দলকে জয় এনে দেয়।

Indian men hockey team has moved to No. 3 in FIH rankings bpsb

Indian men hockey team has moved to No. 3 in FIH rankings bpsb

"

Follow Us:
Download App:
  • android
  • ios