Asianet News BanglaAsianet News Bangla

ছোয়া হল স্টেফি গ্রাফের গোল্ডেন স্ল্যামের রেকর্ড, অলিম্পিক্সের সেমি থেকে বিদায় জোকারের

টোকিও অলিম্পিক্সের সেমি ফাইনাল থেকে বিদায় নোভাক জোকোভিচের। হার জার্মানি আলেকজান্ডার জেরেভের বিরুদ্ধে। এই হারের ফলে গোল্ডেন স্ল্যাম জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল জোকারের।
 

Novak Djokovic's dream of winning Golden Slam end after eliminated from Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 30, 2021, 8:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্বপ্ন অধরাই থেকে গেল বর্তমানে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের। টোকিও অলিম্পিক্সের সেমি ফাইনাল থেকে ছিটকে গেলেন সার্বিয়ার তারকা। ফলে গোল্ডে স্ল্যাম জিতে স্টেফি গ্রাফকে ছোঁয়া বাসনা অধরাই থেকে গেল জোকারের। সেমি ফাইনালে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন জার্মানির আলেকজান্ডার জেরেভ। ৬-১, ৩-৬, ১-৬ গেমে জেরেভের কাছে হেরে অলিম্পিককে বিদায় জানালেন জোকার। 

Novak Djokovic's dream of winning Golden Slam end after eliminated from Tokyo 2020 Olympics spb

এদিন প্রথম সেটে কিন্তু নিজের চেনা ছন্দেই পাওয়া গিয়েছিল সার্বিয়ার সিংহকে। একের পর এক আক্রমণ করে জেরেভকে নাজেহাল করে তোলেন জোকোভিচ। ৬-১ ব্যবধানে প্রথম সেট জেতেন জোকার। কিন্তু প্রথম সেট হারের পর দুরন্তভাবে কামব্যাক করেন জার্মানির আলেকজান্ডার জেরেভ। পরের দুই সেটে নোভাক জোকোভিচকে কার্যত দাঁড়াতেই দেননি জেরেভ। দ্বিতীয় সেটে কিছুটা চেষ্টা করেন জোকার। কিন্তু ৬-৩ ব্যবধানে হারতে হয় তাকে। তৃতীয় সেটে ৬-১ ব্যবধানে জোকোভিচককে উড়িয়ে দেন জেরেভ। ফাইানালে জার্মান তারকার মুখোমুখি রুশ খেলোয়াড় কারেন খাচানোভে।

 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকের সেমি ফাইনালে পিভি সিন্ধু, স্ট্রেট সেটে হারালেন জাপানের ইয়ামাগুচিকে

আরও পড়ুনঃবক্সিংয়ে সেমি ফাইনালে লভলিনা, নিশ্চিৎ করলেন ব্রোঞ্জ পদক জয়

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে জয়ের হ্যাটট্রিক ভারতীয় পুরুষ হকি দল, প্রথম জয় পেল মহিলা দল

এই হারের ফলে গোল্ডেন স্ল্যাম জেতার স্বপ্ন অধরাই থেকে গেল জোকোভিচের। একই বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেন ও অলিম্পিক্স জেতাকে বলে গোল্ডেন স্ল্যাম। টেনিসে এই কৃতিত্ব রয়েছে একমাত্র স্টেফি গ্রাফের। ১৯৮৮ সালে টেনিস ইতিহাসে এই অনন্য নজির গড়েন তিনি। জোকোভিচ এই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন জিতেছেন। ইউএসএওপেন হবে অলিম্পিক্সের পরে। তার আগেই অলিম্পিকের সেমিতেই স্বপ্নভঙ্গ হল জোকারের। 

Novak Djokovic's dream of winning Golden Slam end after eliminated from Tokyo 2020 Olympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios