Asian Champions Trophy-Hockey: এবার ভারতের আক্রমণের ঝড়ে উড়ে গেল জাপানও

হকি (Hockey) এশিয়ান চ্যাম্পিয়নশ ট্রফিতে (Asian Champions Trophy 2021) দুরন্ত ছন্দে ভারতীয় দল (Indian Team))। গ্রুপের শেষ ম্যাচে জাপানকে (Japan) হারল ৬-০ গোলে। এবার ফাইনালে ওঠার লক্ষ্যে টিম ইন্ডিয়া (Team India)।
 

Asianet News Bangla | Published : Dec 19, 2021 1:26 PM IST

এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপে (Asian Champions Trophy 2021) অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে ভারতীয় দল (Indian Team)।  সেমিফাইনালের টিকিট আগেই পাকা করেছ ফেলেছিল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। তবে রাউন্ড রবিন পর্বে শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাপানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালের আগে আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে নিল টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ব্রোঞ্জ জয়ীরা। নিয়ম রক্ষার ম্যাচ হলেও জাপান ম্যাচকে মোটেই হাল্কাভাবে নেয়নি টিম ইন্ডিয়া (Team India)। ম্য়াচ দাপটের সঙ্গে খেলে তা প্রমাণও করে দিয়েছে মেন ইন ব্লুরা (Men In Blue)। এদিন ভারতীয় দলের ৬-০ ব্যবধানের জয়ে সবথেকে বেশি জোড়া গোল করেন হরমনপ্রীত সিং। এছাড়া একটি করে গোল করেন দিলপ্রীত সিং, জার্মানপ্রীত সিং, সুমিত ও শামসের সিং। দলের পারফরমেন্সে খুশি ভারতীয় হকি দলের অস্ট্রেলীয় কোচ গ্রাহাম রিড। 

 

 

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণের ঝড় তোলে  ভারতীয় হকি  দল। একের পর এক আক্রমণ আছড়ে পড়তে থাকে জাপানের বক্সে। যার ফলে নিজেদের ছন্দে ফেরার সুযোগই পায়নিজাপানষ। প্রথম কোয়ার্টারের ১০ মিনিটের মধ্যেই প্রথম গোল পেয়ে যায় ভারত। পেনাল্ট কর্ণার থেকে হরমনপ্রীত সিংয়ের গোলে এগিয়ে যায় ভারতীয় দল। দলের হয়ে দ্বিতীয় গোল করেন দিলপ্রীত সিং। দ্বিতীয় কোয়ার্টারে শিবানন্দের পাস থেকে গোল করে যান তিনি। তৃতীয় কোয়ার্টারের ভারতের হয়ে ব্যবধান ৩-০ করেন জার্মানপ্রীত সিং। দৃষ্টিনন্দন গোল করেন তিনি। অপরদিকে জাপান বারবার ম্যাচে ফেরার চেষ্টা করলেও তারা  ভারতের জমাটি রক্ষণ ও গোলরক্ষক  সূর্য কারকেরাকে পরাস্ত করতে পারেনি। ম্য়াচের চতুর্থ কোয়ার্টারে ভারতের পক্ষে ব্যবধান ৪-০ করেন সুমিত। ম্যাচের শেষ ১০ মিনিটে আরও দুটি গোল করে ভারতীয় দল। একটি করেন হরমনপ্রীত সিং, অপর গোলটি করেন  শামসের সিং। ৬-০ ব্যবধানে ম্যাচ জিতে এবার সেমিতে ফাইনালে ওঠার লক্ষ্যে নামবে ভারতীয় হকি দল।

 

 

প্রসঙ্গত,  এশিয়ান হকি চ্যম্পিয়নশিপে প্রথম থেকেই ছন্দে পাওয়া গিয়েছে ভারতীয় হকি দলকে। যদিও প্রথম ম্যাচে তারা জয় পায়নি। শক্তিশালী  রিপাবলিক অফ কোরিয়ার বিরুদ্ধে ২-২ গোলে ড্র দিয়ে অভিযান শুরু করে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচের ভারতেরে ঝড়ের সামনে নাস্তানাবুদ হয় বাংলাদেশ। ৯-০ গোলে ম্যাচ জেতে হরমনপ্রীত সিংরা। তৃতীয় ম্যাচে চিরপ্রতীদ্বন্দদ্বী পাকিস্তানের বিরুদ্ধে ৩-১ গোলে জয় পায় ভারতীয় হকি দল। তখনই সেমি ফাইনালের টিকিট পাকা করে ফেলেছিল ভারতীয় দল। রবিরার জাপানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় গ্রাহাম রিডের দলের আত্মবিশ্বাস আরও বাড়াবে বলেই মত ক্রীড়া বিশষজ্ঞদের। একই সঙ্গে  ভারতীয় দলেরও লক্ষ্য এশিয়া সেরার শিরোপা।

Share this article
click me!