হতাশ করলেন অন্নু রানি, জ্যাভলিন থ্রোয়ের প্রথম রাউন্ড থেকেই বিদায়

টোকিও অলিম্পিকে মহিলাদের জ্যাভলিন থ্রোয়ে নিরাশ করলেনন অন্ন রানি। ফাইনালের আগেই বিদায় নিলেন তিনি। তিনটি থ্রোয়ের একবারও যোগ্যতা অর্জনের মাপকাঠি পেরোতে পারলেন না তিনি।
 

Sudip Paul | Published : Aug 3, 2021 9:27 AM IST

টোকিও অলিম্পিকে অ্যাথলেটিক্সে এবার একাধিক পদক জয়ের আশা করেছিল সমগ্র দেশ। একাধিক তরুণ ও তারকা অ্যাথলিট টোকিও পারি দিয়েছে। যে সকল বিভাগকে এবার পদক জয়ের অন্যতম দাবিদার মনে করা হয়েছিল তার মধ্যে অন্যতম হল জ্যাভলিন থ্রো। মহিলাদের জ্যাভলিন থ্রোয়ে অন্নু রানির উপর আশা ছিল দেশবাসীর। কিন্তু নিজের ও দেশবাসীর স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হলেন তিনি। ফাইনালের আগেই হেরে বিদায় নিলেন অন্নু রানি।

জ্যাভলিন থ্রোয়ে পরের রাউন্ডে অর্থাৎ ফাইনালে কোয়ালিফিকেশেন আশা রাখতে হলে ৬৩ মিটার জ্যাভলিন থ্রো করতেই হত অন্নুকে। কিন্তু তিনবারের প্রচেষ্টাতে ৬৩ মিটারের ধারে কাছে যেতে পারেননি অন্নু।  কোয়ালিফায়ারে প্রথম সুযোগে গ্রুপ এ-তে থাকা অন্নু রানির থ্রো ৫০.৩৫ মিটার দূরত্ব অতিক্রম করে। দ্বিতীয় থ্রোয়ে কিছুটা উন্নতি করেন। ৫৩.১৯ মিটার দূরত্ব অতিক্রম করে তার জ্যাভলিন। তৃতীয় থ্রোয়ের দূরত্ব ৫৪.০৪। ফলে কোনওভাবে সেরা ১২-র মধ্যে আসতে পারেননি তিনি। অন্নু মালিকে শেষ করেন ১৪ নম্বরে।

আরও পড়ুনঃঅধরা থেকে গেল ফাইনালে ওঠার স্বপ্ন, হকির সেমিতে বেলজিয়ামের বিরুদ্ধে ৫-২ গোলে হার ভারতের

আরও পড়ুনঃএগিয়ে থেকেও শেষ মুহূর্তে হার, কুস্তিতে ৬২ কেজি বিভাগে প্রথম রাউন্ডেই বিদায় সোনম মালিকের

আরও পড়ুনঃ৩৭-এ পা সুনীল ছেত্রীর, ফুটবল অধিনায়ক ও প্রিয় বন্ধুকে শুভেচ্ছা ক্যাপ্টেন কোহলির

এর আগে কিন্তু অন্নু রানির ৬৩ মিটারে বেশি জ্যাভলিন ছোঁড়ার রেকর্ড রয়েছে। ন্যাশানাল অ্যাথলিট চ্যাম্পিয়নশিপে প্রথম ভারতীয় হিসেব ৬০ মিটার জ্যাভলিন ছুঁড়েছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে গত মার্চ মাসেই ফেডারেশন কাপে ৬৩.২৪ মিটার জ্যাভলিন ছুঁড়ে ইতিহাস তৈরি করেছিলেন অন্নু। কিন্তু অলিম্পিকের মত বড় মঞ্চে নিজের সেরাটা দিতে ব্যর্থ হলেন তিনি। নিজের রেকর্ড ছুতে পারলেও ফাইনালে জায়গা পাকা হয়ে যেত অন্নুর। বড় মঞ্চের চাপের কারণেই এই হতাশাজনক পারফরমেন্স বলে অনুমান বিশেষজ্ঞদের।

Share this article
click me!