Asianet News BanglaAsianet News Bangla

এগিয়ে থেকেও শেষ মুহূর্তে হার, কুস্তিতে ৬২ কেজি বিভাগে প্রথম রাউন্ডেই বিদায় সোনম মালিকের

টোকিও অলিম্পিকে কুস্তিতে শুরুটা ভালো হল না ভারতীয় দলের। ৬২ কেজি বিভাগে  প্রথম ম্য়াচে হেরেই বিদায় নিলেন সোনম মালিক। ম্যাচে এগিয়ে থেকেও শেষ মুহূর্তে হার।
 

Sonam malik lost in pre quarter finals of Freestyle wrestling 62 kg event in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Aug 3, 2021, 2:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে কুস্তিতে পদকের আশা করেছে দেশবাসী। ভারতীয় কুস্তি দলকে অন্যান্যবারের তুলনায় শক্তিশালী বলা হয়েছে। একাধিক পদক আসতে পারে বলেও মনে করা হয়েছিল। কিন্তু টোকিওতে কুস্তির শুরুটা ভালো হল না ভারতের। শনিবারই কুস্তিতে প্রথমবার ম্যাটে নামে ভারত। কিন্তু প্রথম রাউন্ডেউ হেরে বিদায় নিলেন ভারতীয় মহিলা কুস্তিগীর সোনম মালিক। মঙ্গোলিয়ার প্রতিপক্ষ বোলরতুয়া খুরেলখুর বিরুদ্ধে লড়াই করেও হার মানলেন তিনি।

 

 

৬২ কেজি বিভাগে মঙ্গলবার প্রথম বাউটে নেমেছিলেন সোনম মালিক। শুরুটাও দুরন্ত করেছিলেন ভারতীয় কুস্তিগীর। মঙ্গোলিয়ার বোলরতুয়া খুরেলখুর বিরুদ্ধে হাড্ডাহাডডি লড়াই দেন সোনম। ম্যাচে একসময় ২ পয়েন্টে এগিয়েছিলেন তিনি। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে ২ পয়েন্ট সংগ্রহ করে খুরেলখু বাউটে ২-২ সমতা ফেরান। শেষ পয়েন্ট সংগ্রহ করা মঙ্গোলিয়ান কুস্তিগীরকে জয়ী ঘোষণা করা হয়। যার ফলে ভালো শুরু করেও হতাশ হতে হল ভারতীয় তারকা কুস্তিগীরকে।

 

আরও পড়ুনঃ৩৭-এ পা সুনীল ছেত্রীর, ফুটবল অধিনায়ক ও প্রিয় বন্ধুকে শুভেচ্ছা বিরাট কোহলির

আরও পড়ুনঃঅধরা থেকে গেল ফাইনালে ওঠার স্বপ্ন, হকির সেমিতে বেলজিয়ামের বিরুদ্ধে ৫-২ গোলে হার ভারতের

আরও পড়ুনঃ'ভারত তোমাদের জন্য গর্বিত', হকি দলের মনোবল বাড়িয়ে জানালেন প্রধানমন্ত্রী

ম্যাচ হারলেও বোলরতুয়া খুরেলখুরের দিকেই নজর ছিল সোনম মালিকেরষ কারণ মঙ্গোলিয়ার কুস্তিগীর যদি ফাইনালে ওঠেন তাহলে রেপেচাজের অংশ নিয়ে ব্রোঞ্জ পদক জয়ের লড়াই নামতে পারতেন সোনম। কিন্তু  বোলরতুয়া খুরেলখুর কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় সোনম মালিকের সেই আশাও শেষ হয়ে যায়। ফলে টোকিও অলিম্পিকে কুস্তিতেও সাফল্য দিয়ে শুরু করতে পারল না ভারত।

Sonam malik lost in pre quarter finals of Freestyle wrestling 62 kg event in Tokyo 2020 Olympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios