একসঙ্গে এল জোড়া স্পনসর, টোকিও অলিম্পিকে মিটল ভারতীয় দলের সমস্যা

  • চিনা সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করেছিল আইওএ
  • তারপর থেকে নতুন স্পনসরের খোঁজ চলছিল
  • অবশেষে একসঙ্গে জোড়া স্পনসর পেল আইওএ
  • শুক্রবার জানালেন সংস্থার প্রেসিডেন্ট নরিন্দর বার্তা
     

Asianet News Bangla | Published : Jun 17, 2021 1:11 PM IST / Updated: Jun 17 2021, 07:01 PM IST

ভারতীয় অলিম্পিক দলে চিনা সংস্থার স্পনসর ঘিরে তৈরি হয়েছিল বিতর্ক। সোশ্য়াল মিডিয়ায় উঠেছিল বিতর্কের ঝড়। অবশেষে চিনা স্পনসরের সঙ্গে চুক্তি ভঙ্গ করে ভারতীয় অলিম্পিক সংস্থা। জানানো হয়েছিল, প্রয়োজনে স্পনসর ছাড়া অলিম্পিক খেলবে ভারতীয় দল, কিন্তু কোনও চিনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হবে না। যদিও নতুন স্পনসরের জন্য খোঁজ চালিয়ে যাচ্ছিল আইওএ। অবশেষে মিলল সুখবর। অলিম্পিক শুরুর আগেই স্পনসরশিপ পেয়ে গেল আইওএ। তাও আবার একটি নয় এক জোড়া।

এমপিএল স্পোর্টস ফাউন্ডেশনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ভারতীয় অলিম্পক সংস্থা। বৃহস্পতিবার বিবৃতি জারি করে এই খবর দিয়েছে আইওএ-র প্রেসিডেন্ট নরিন্দর বাক্রা। বিবৃতিতে জানানো হয়েছে,এমপিএল স্পোর্টস ফাউন্ডেশন অলিম্পিক গেমস, ২০২২ এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমস পর্যন্ত ভারতীয় দলের প্রধান স্পনসর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে। প্রায় দেড় বছর অর্থাৎ ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এমপিএলের সঙ্গে এই চপক্তি হয়েছে আইওএ-র। এই চুক্তি অনুসারে আইওএকে মোট ৮ কোটি দেবে এমপিএল। 

তবে শুধু এমপিএল নয়, আইওএ-কে স্পনসরশিপের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আমুলও। এর আগেও ভারতীয় অলিম্পিক সংস্থাকে স্পনসর করেথে আমুল। এবার ফের একবার ১ কোটি টাকার স্পনসরশিপ চুক্ত করল এই সংস্থা। ৬ মাস অর্থাৎ চলতি বছরের ৩১ ডিসেম্বরের পর্যন্ত থাকবে এই চুক্তি। অলিম্পিকের একসঙ্গে জোড়া স্পনসর আসায় স্বস্তির হাওয়া আইওএ-র অন্দরে। খুব শীঘ্রই আরও সুখবর মিলতে পারে বলে বিবৃতিতে আভাসও দিয়েছে প্রেসিডেন্ট নরিন্দর বার্তা। স্পনসর আসায় খুশি অ্যাথলিটরাও।

Share this article
click me!