Indian Open 2022: বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে 'লক্ষ্যভেদ', ইতিহাস তৈরি করে ইন্ডিয়ান ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন

ইন্ডিয়ান ওপেনে (Indian Open 2022) ইতিহাস রচনা করলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। ফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন লোহ কেন ইউকে (Loh Kean Yew) হারিয়ে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তরুণ শাটলার। খেলার ফল ২৪-২২, ২১-১৭। 
 

Asianet News Bangla | Published : Jan 16, 2022 2:06 PM IST / Updated: Jan 16 2022, 07:42 PM IST

ইন্ডিয়ান ওপেন (Indian Open 2022) ব্যাডমিন্টনে নতুন ইতিহাস ভারতের লিখলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। ফাইনালে উঠে আগেই সকলের মন জয় করেছিলেন ২০ বছয় বয়সী শাটলার। তবে ফাইনালে লক্ষ্যভেদ করাটা কঠিনই ছিল লক্ষ্যের পক্ষে। কার প্রতিপক্ষের নাম ছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন (World Champion) সিঙ্গাপুরের লোহ কেন ইউ (Loh Kean Yew)। কিন্তু প্রতিযোগিতা জিততে কতটা বদ্ধপরিকর ছিলেন লক্ষ্য তা ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে প্রমাণ করে দিলেন তিনি। কার্যত অসাধ্য সাধন করে ইন্ডিয়ান ওপেনের সিঙ্গেলস খেতাব জিতলেন লক্ষ্য সেন। একইসঙ্গে প্রথম ভারতীয় পুরুষ শাটলার হিসেবে প্রতিযোগিতার অভিষেক মরসুমেই চ্যানম্পিয়ন হয়ে নতুন ইতিাস তৈরি করলেন লক্ষ্য সেন। লক্ষ্যেই সাফল্যে উচচ্ছসিত ভারতীয় ক্রীড়া মহল।

 

 

ফাইনালে কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই হয় অভিজ্ঞ লোহ কেন ইউ ও ভারতের তরুণ শাটলার লক্ষ্য সেনের মধ্যে। বিশ্ব চ্যাম্পিয়নের বিরুদ্ধে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৪-২২ ব্যবধানে শেষ হাসি  হাসেন লক্ষ্য সেন। প্রথম সেটে কখনও সিঙ্গাপুরের প্রতিপক্ষ এগিয়েছে , কখনও আবার লক্ষ্য। রুদ্ধশ্বাস লড়াই উপভোগ করেন ব্য়াডমিন্টন প্রেমিরা। এক সময় ১৬-৯ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১৯-১৭ ব্যবধানে লক্ষ্য এগিয়ে থাকা অবস্থায় পর পর তিন পয়েন্ট তুলে নেন কিয়ান। দেখে মনে হচ্ছিল তিনি প্রথম সেট জিতে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত দুরন্তভাবে কামব্যাক করে ২৪-২২ ব্যবধানে সেট জিতে নেন লক্ষ্য সেব।  দ্বিতীয় সেটেও হাড্ডাহাড্ডি লড়াই  হয় দুজনের মধ্যে। তবে প্রথম সেটের থেকে দ্বিতীয় সেটে আরও বেশি ছন্দে পাওয়া যায় লক্ষ্যকে। শেষ পর্যন্ত দ্বিতীয় সেটও ২১-১৭ ব্যবধানে জেতেন লক্ষ্য। একইসঙ্গে সিঙ্গেলস খেতাবও নিজের নামে করেন ভারতীয় তরুণ শাটলার।

 

 

প্রসঙ্গত, প্রতিযোগিতার প্রথম থেকেই দুরন্ত ফর্মে ছিলেন লক্ষ্য সেন। একের পর এক ম্য়াচ জিতে ফাইনালের টিকিট পাকা করে ফেলেন তিনি। ফাইনালে একইসঙ্গে ইতিহাস গড়ার সুযোগ তৈরি হয় লক্ষ্যের সামনে। ফাইনালে ৫৪ মিনিটের লড়াইয়ের পর দুটি সেট ও ট্রফি নিজের নামে করেন লক্ষ্য সেন।  প্রতিযোগিতায় জয়ের ফলে ৩০ হাজার মার্কিন ডলারও পান তিনি। এদিন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নের বিরুদ্ধে খেলতে নামলেও, একটুও বিচলিত দেখায়নি  লক্ষ্যকে। কোনও টেনশনও দেখা যায়নি। উল্টে প্রথম থেকেই অনেক বেশি আত্মবিশ্বাসী মনে হয়েছে ভারতীয় শাটলারকে।  ইন্ডিয়ান ওপেন জয়ের পরই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভারতীয় তরুণ ব্য়াটমিন্টন তারকা। ব্যাডমিন্টন সংস্থার তরফ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে লক্ষ্যকে।
 

Share this article
click me!