প্রকাশ্যে চলবে না উদ্দাম যৌনতা, উইম্বলডনে কঠোর নিয়ম জারি স্থানীয়দের

কাতার বিশ্বকাপের (Qatar World Cup) পর এবার উইম্বলডনেও (Wimbledon 2022) যৌন মিলন (Sex)নিয়ে কঠোর নিয়ম। গল্ফ পার্কে প্রকাশ্যে যৌনতা ও ড্রাগ পার্টির বন্ধের দাবিতে পোস্টারিং করল স্থানীয় বাসিন্দারা। ধরা পড়লে কঠোর শাস্তি। 

Web Desk - ANB | Published : Jun 27, 2022 6:21 AM IST

কাতার বিশ্বকাপের দেখানো পথেই যেন অনেকটা হাঁটল উইম্বলডন। শুধু মরুদেশে নিয়ম জারি করেছে প্রশাসন আর উইম্বলডনে নিয়ম জারি করেছে স্থানীয় বাসিন্দারা। ফুটবলে বিশ্ব সেরার লড়াই চলাকালীন দর্শক থেকে প্লেয়াররা যদি যৌন মিলন করতে গিয়ে ধরা পড়ে তাহলে কঠোর শাস্তি ঘোষণা করেছে কাতার প্রসাশন। হতে পারে ৭ বছর পর্যন্ত জেলও। এবার টেনিসের অন্যতম সেরা প্রতিযোগিতা উইম্বলডনেও প্রকাশ্যে যৌনতার প্রতিবাদ জানিয়ে পোস্টার দিল স্থানীয় বাসিন্দারা। শুধু যৌন মিলন নয়, মাদক পার্টি করতে গিয়ে ধরা পড়লেও কঠোর শাস্তির নিদান দিয়েছেন আশেপপাশেপ স্থানীয় বাসিন্দারা। প্রয়োজনে প্রশাসনের দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন তারা।  টেনিস খেলার নানা শব্দ ব্যবহার করে এই পোস্টার দিয়েছে স্থানীয়রা।

এমন পথে হাঁটার পেছনে কারণও যথেষ্ট রয়েছে। উইম্বলডনের টেনিস কোর্টের আশপাশের এলেকা খুবই অভিজাত। তার পাশেই রয়েছে গলফ পার্ক। যার দূরত্ব উইম্বলডনের টেনিস কোর্ট থেকে হাতে গোনা কয়েক মিনিট। সারাবছর ওই পার্কে পোষ্যদের নিয়ে হাঁটতে যান স্থানীয় বাসিন্দারা। কিন্তু উইম্বলডন চলাকালীন ১৫ দিনের জন্য বন্ধ রাখা হয় পার্কটি।  স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতিযোগিতা চলাকালীন খেলার পর রাতের দিকে দর্শকদের একটা অংশ চলে যায় গলফ ক্লাবে। সেখানে গাছের আড়ালে যৌনমিলন থেকে শুরু করে মাদক পার্টি সব চলে। পার্টি শেষ হতে হতে অনেক সময় সকাল হয়ে যায়। বছরের পর বছর ধরে এমন ঘটনা দেখে আসছেন স্থানীয়রা। তাতে তারা অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রকাশ্যে গাছের নীচে যৌনতা সহ নানা অসামাজিক কাজ দেখে তাদের সন্তানদের উপরও প্রভাব পড়ে  বলে অভিযোগ তাদের। তাই এবার বিষয়টি কঠোরভাবে প্রতিবাদ ও মোকাবিলা করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। 

আরও পড়ুনঃ ভারতীয় ক্রিকেটের ৬ অধিনায়ক, যারা কোনও দিন একটিও ম্য়াচ হারেনি, চিনে নিন তাদের

আরও পড়ুনঃহুডা-হার্দিক-ইশানের বিধ্বংসী ব্যাটিং, ৭ উইকেটে আয়ারল্যান্ডকে হারাল ভারত

এমন কোনও ঘটনা যাতে এবার না ঘটে সেই কারণে পোস্টারিং করেছেন স্থানীয়রা। তাতে লেখা রয়েছে,'যে দর্শকরা উইম্বলডন দেখতে আসছেন তাঁরা দয়া করে আমাদের পার্ক ও আশপাশের এলাকায় বিনা অনুমতিতে ঢুকে পড়বেন না। প্রবেশ করলেও টেনিস ভক্তরা দয়া করে এই পার্কের যত্ন নিন। সকলকে অনুরোধ করা হচ্ছে, মাদক বা যৌনতা সংক্রান্ত উচ্ছৃংখল কাজ করবেন না। এই অঞ্চলে নিয়মিত পুলিশি নজরদারি চলবে। এখানে এসে টেনিস উপভোগ করুন।' এর আগেও এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে কোনও লাভ হয়নি। তাই উইম্বলডন চলাকালীন পার্ক বন্ধ রাখার পাশাপাশি সেখানে পুলিসি টহল দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। দর্শকদের কতটা আটকানো যায় এই নিয়মের ফলে এবার সেটাই দেখার।

Share this article
click me!