'ইতিহাস তৈরি করেছেন', প্যারাঅলিম্পিক্সে রুপোজয়ী ভাবিনার সঙ্গে কথা মোদীর

 সোনা জয় করতে না পারলেও পুরো প্রতিযোগিতায় লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছিলেন ভাবিনা। যা সবাইকে মুদ্ধ করেছে। খেলা শেষ হওয়ার পর ভাবিনার সঙ্গে কথা বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাবিনাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 

Asianet News Bangla | Published : Aug 29, 2021 6:17 AM IST / Updated: Aug 29 2021, 12:21 PM IST

ফাইনালে চিনের ইংয় ঝু-এর কাছে হেরে প্যারাঅলিম্পিক্সে টেবিল টেনিসে মহিলা বিভাগে রুপোর পদক জিতলেন ভারতের ভাবিনা প্যাটেল। রবিবার সকালে ভারতীয় সময় অনুসারে সকাল ৭টা নাগাদ ভাবিনা ও ঝু-এর মধ্যে সোনা জয়ের লড়াই শুরু হয়েছিল। টেবিল টেনিসে ক্লাস ফোরের এই ফাইনালে ০-৩ গেমে হার মানেন ভাবিনা। তবে, সোনা জয় করতে না পারলেও পুরো প্রতিযোগিতায় লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছিলেন তিনি। যা সবাইকে মুদ্ধ করেছে। খেলা শেষ হওয়ার পর ভাবিনার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাবিনাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 

মহিলাদের সিঙ্গলসে ক্লাব ফোর ফাইনালে পৌঁছে সোনা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন ভাবিনা। কিন্তু, বিশ্বের ১ নম্বর প্রতিপক্ষের বিরুদ্ধে তাঁর লড়াই যে খুবই কঠিন হতে চলেছে সেকথা আন্দাজ করেছিলেন অনেকেই। ম্যাচের শুরুতেই প্রথম গেমে ১১-৭ ফলে হেরে যান ভাবিনা। দ্বিতীয় গেমে প্রত্যাবর্তন করে পরপর তিনটি পয়েন্ট তুলে নিয়েছিলেন। তবে দ্বিতীয় গেমেও জয় ছিনিয়ে নিয়েছিলেন ঝু। দ্বিতীয় গেমে ভাবিনা হারেন ১১-৫ এ। তৃতীয় গেমে লড়াইটা দারুণ করেছিলেন ভাবিনা। এরপর তৃতীয় গেমে জিতে যান চিনের প্রতিযোগী ১১-৬ এ। এর ফলে ৩-০-এ ম্যাচ জিতে যান তিনি। তবে সোনা জিততে না পারলেও এক অসামান্য ইতিহাস লিখে ফেলেছেন ভাবিনা। কারণ, প্য়ারাঅলিম্পিক্সের আসরে টেবিল টেনিসে এই প্রথম ভারত রুপোর পদক জয় করল। 

আরও পড়ুন- প্যারালিম্পিক্সে রূপো জয়ী ভাবিনা প্যাটেলের জীবন সংগ্রামের ১০টি অজানা তথ্য, যা অনুপ্রেরণা জোগাবে আপনাকেও

আরও পড়ুন- 'অনুপ্রেরণা', রুপোজয়ী ভাবিনাকে নিয়ে উচ্ছ্বাসে ভাসলেন মোদী সহ সারা দেশ

এই লড়াকু মনোভাবের জন্য ভাবিনার প্রশংসা করেছেন স্বয়ং মোদীও। তাঁর কথায়, "ইতিহাস তৈরি করেছেন ভাবিনা। ভবিষ্যতের জন্য তাঁকে অনেক শুভেচ্ছা।" শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভাবিনার পরিবারের কথাও জানতে চান প্রধানমন্ত্রী। গুজরাটের মেহসানার সুন্ধিয়ার বাসিন্দা ভাবিনা। সেখানেই বড় হয়েছেন তিনি। প্রধানমন্ত্রীও গুজরাটের বাসিন্দা। সেই কারণে মাঝে মধ্যেই সুন্ধিয়ায় যেতেন তিনি। ভাবিনার পরিবার এখনও সেখানেই থাকেন কিনা তাও জানতে চান মোদী। সেই উত্তরে ভাবিনা জানিয়েছেন তাঁর পরিবার এখনও সেখানেই থাকেন। 

আরও পড়ুন, সোনা জয়ের লড়াই-এ হার ভাবিনার, তবুও প্যারা-অলিম্পিক্সে রুপো জয়ে ইতিহাস গড়ল ভারতের মেয়ে


Share this article
click me!