Tokyo Paralympics: 'অনুপ্রেরণা', রুপোজয়ী ভাবিনাকে নিয়ে উচ্ছ্বাসে ভাসলেন মোদী সহ সারা দেশ

টোকিও প্যারাঅলিম্পিক্সে ফাইনালে হেরে গেলেও টেবিল টেনিসে মহিলা বিভাগে দেশকে রুপোর পদক দিয়েছেন ভাবিনা প্যাটেল।  শুভেচ্ছা জানিয়ে উচ্ছ্বাসে ভাসলেন প্রধানমন্ত্রী মোদী, রাষ্ট্রপতি কোবিন্দ সহ সারা দেশ।

Asianet News Bangla | Published : Aug 29, 2021 4:32 AM IST / Updated: Aug 29 2021, 12:01 PM IST

টোকিও প্যারাঅলিম্পিক্সে ফাইনালে হেরে গেলেও টেবিল টেনিসে মহিলা বিভাগে দেশকে রুপোর পদক দিয়েছেন ভাবিনা প্যাটেল। আর এখানেই যে  গর্বিত সবাই। শুভেচ্ছা জানিয়ে উচ্ছ্বাসে ভাসলেন প্রধানমন্ত্রী মোদী, রাষ্ট্রপতি কোবিন্দ সহ সারা দেশ।

আরও পড়ুন, সোনা জয়ের লড়াই-এ হার ভাবিনার, তবুও প্যারা-অলিম্পিক্সে রুপো জয়ে ইতিহাস গড়ল ভারতের মেয়ে

রবিবার প্রধানমন্ত্রী মোদী টুইট করে জানিয়েছেন, ভাবিনা প্যাটেল ইতিহাস রচনা করেছেন। তিনি ঘরে এনেছেন একটি ঐতিহাসিক রুপোর পদক। এর জন্য তাঁকে অভিনন্দন জানাই। তাঁর জীবন যাত্রা অণুপ্রেরণা দেবে। এবং  তরুণদের আরও খেলাধুলার প্রতি আকৃষ্ট করবে। পাশাপাশি রাষ্ট্রপতি কোবিন্দও টুইট করে জানিয়েছেন, প্যারাঅলিম্পিক্সে রুপোর পদক জিতে  ভারতীয় দল এবং ক্রীড়া প্রেমীদের অণুপ্রাণিত করেছেন ভাবিনা প্যাটেল। আপনার অসাধারণ সংকল্প এবং দক্ষতা ভারতে গৌরব এনে দিয়েছে।' এই ভাবিনার অভূতপূর্ব জয়কে 'অভিনন্দন' জানান রাষ্ট্রপতি।


প্রসঙ্গত, চিনের ইংয় ঝু-এর কাছে  হেরে গেলেন ভারতের ভাবিনা প্যাটেল। যার ফলে সোনা জয় হয়। যদিও প্যারাঅলিম্পিক্সে টেবিল টেনিসে মহিলা  বিভাগে দেশকে রুপোর পদক দিয়েছেন ভাবিনা প্যাটেল। ভারতীয় সময় অনুযায়ী রবিবার সকাল ৭টা নাগাদ, ভাবিনা ও ঝু-এর মধ্যে সোনা জয়ের লড়াই শুরু হয় । টেবিল টেনিসে ক্লাস ফোরের এই ফাইনালে ০-৩ গেমে হার মানেন ভাবিনা।   উল্লেখ্য, ১২ বয়সে পা দিয়ে পোলিও-তে আক্রান্ত হয়েছিলেন ভাবিনা। সেই থেকে যুদ্ধ শুরু করেন তিনি। তবে হ্যাঁ হার মা খুশিনেনি। তামাম ভারতবর্ষের চোখ ভিজিয়ে দিয়েছেন তিনি। হ্যাঁ তিনি দেশের অন্যতম অনুপ্রেরণা। আরও একবার প্রমাণ হল দৃঢ় ইচ্ছাশক্তিতেই সব সম্ভব। তাইতো তাঁকে নিয়ে উচ্ছ্বাসে ভেসেছে সারা দেশ। 

 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!