MTB Himachal Janjehli 2022- টানটান লড়াই দ্বিতীয় পর্যায়ে, ৪৮ জন রাইডার অতিক্রম করলেন ৩৭ কিমি পথ

শনিবার এমটিবি হিমাচল জানজেহলি ২০২২ (MTB Himachal Janjehli 2022) -এর প্রথম সংস্করণের দ্বিতীয় স্টেজের রেস হয়। ৪৮ জন রাইডার অংশ নিয়েছিল এই প্রতিযোগিতায়। 

Web Desk - ANB | Published : Jun 25, 2022 3:14 PM IST

ভারতীয় রাইডারদের সত্যিকারের মাউন্টেন বাইকিং অ্যাকশনের অভিজ্ঞতা দেওয়া, তাদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা এবং রাজ্য ও দেশে সাইক্লিং সংস্কৃতির প্রচার করার স্বার্থে শুরু হয়েছে  এমটিবি  হিমাচল জানজেহলি ২০২২ মাউন্টেন বাইক রেসিংয়ের। প্রতিযেোগিতার প্রথম সংস্করণে রাজ্যের ছয়টি জেলা অর্থাৎ সিমলা, সোলান, বিলাসপুর কাংড়া, মান্ডি ও কুল্লু, ভারতের আটটি রাজ্য- উত্তরাখণ্ড, হরিয়ানা, মধ্যপ্রদেশ, দিল্লি, উত্তরপ্রদেশ, হিমাচল প্রদেশ, চন্ডীগড় ও জম্মু কাশ্মীর থেকে। প্রথম সংস্করণেই যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে এই প্রতিযোগিতা। শুক্রবার হয়েছিল এই প্রতিযোগিতার প্রথম পর্বের রেস। শনিবার হল দ্বিতীয় পর্যায়ের রেসিং। 

এমটিবি হিমাচল জানজেহলি ২০২২-এর প্রথম সংস্করণের প্রথম পর্যায়ে ৫৪ জন রাইডার অংশ নিয়েছিল। সেখান থেকে ৪৮ জন দ্বিতী পর্যায়ে পৌছয়। তারা শনিবার অংশ নিয়েছিল দ্বিতীয় পর্যায়ে। মাউন্টেন বাইকিং রেসের দ্বিতীয় পর্যায়ে ৪৮ জন রাইডার ৩৭ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছে। আজকের যাত্রা শুরু হয়েছে ঠান্ডাপানি, চিন্দি থেকে জানজেহলি পর্যন্ত। যার মধ্যে কারসোগের কাছে সুনারলি থেকে রায়গড় পর্যন্ত আরোহণের অন্তর্ভুক্ত ছিল। দৌড়ের সর্বোচ্চ পয়েন্ট ছিল শিকারি মাতার মন্দির। যেটি  ২৭৫০ মিটার উচ্চতায় অবস্থিত।আয়োজকরা জানিয়েছেন, দ্বিতীয় পর্যায়ের প্রতিযোগিতাও প্রথম ধাপের মতই আকর্ষণীয় ছিল। এই ইভেন্টের মূল উদ্দেশ্য হিমাচলের সাইক্লিং পর্যটন এবং বিশেষ করে রাজ্যের সুন্দর ট্র্যাক এবং ট্রেইলগুলির প্রচার করা। একই সঙ্গে এটাও দেখাতে হবে যে হিমালয়ের আরোহণ শুধু সুন্দরই নয়, দর্শনীয়ও।

হিমাচল ট্যুরিজম এবং হিমাচল প্রদেশ সরকারের সহযোগিতায় হিমালয়ান অ্যাডভেঞ্চার স্পোর্টস অ্যান্ড ট্যুরিজম প্রমোশন অ্যাসোসিয়েশন দ্বারা এই অনন্য মাউন্টেন বাইকিং রেস আয়োজন করা হচ্ছে। দ্বিতীয় পর্যায়ের শেষে ফলাফল এই রকম। অনুর্ধ্ব ১৬ বিভাগে প্রথম স্থানে রয়েছে যুগল ঠাকুর, দ্বিতীয় স্থানে বংশ কালিয়া ও তৃতীয় স্থানে অধিরথ ওয়ালিয়া। অনুর্ধ্ব ১৯ ছেলেদের বিভাগে প্রথম স্থানে রয়েছেন রাজবীর সিং সিয়ান, দ্বিতীয় স্থানে অর্পিত শর্মা, তৃতীয় কুণাল বনসাল। অনুর্ধ্ব ১৯ মেয়েদের বিভাগে প্রথম স্থানে রয়েছেন দিবিজা সুদ, দ্বিতীয় স্থানে রয়েছেন কায়ানা সুদ। 

অনুর্ধ্ব ২৩ ছেলেদের বিভাগে প্রথম স্থানে রয়েছেন পৃথ্বীরাজ সিং রাঠোর, দ্বিতীয় স্থানে রয়েছেন আরুশ উপমন্যু, তৃতীয় স্থানে রয়েছেন অনীশ দুবে। অনুর্ধ্ব ৩৫ ছেলেদের বিভাগে প্রথম স্থানে রয়েছে রাকেশ রানা, দ্বিতীয় স্থানে রয়েছেন কৃষ্ণবেদ্র যাদব, তৃতীয় স্থানে রয়েছেন রামকৃষ্ণ প্যাটেল। অনুর্ধ্ব ৫০ ছেলেদের বিভাগে প্রথম স্থানে রয়েছেন  সুনীল বারংপা, দ্বিতীয় স্থানে রয়েছেন অমিত ভাইয়ানষ পঞ্চাশ উর্ধ্ব বিভাগে প্রথম স্থানে রয়েছেন মহেশ্বর দত্ত।

আরও পড়ুনঃMTB Himachal Janjehli 2022- পাহাড়ের কোলে বাইকারদের জমজমাট লড়াই, প্রথম ধাপে অংশ নিলেন ৫৪ জন

Share this article
click me!