দ্বিতীয় টেস্টের আগ পর্যন্ত বিশ্রাম নেই ভারতীয় ক্রিকেটারদের, সাফ জানিয়ে দিলেন বিরাট

  • দ্বিতীয় টেস্টের আগে বিশ্রাম নিতে নারাজ ভারতীয় অধিনায়ক
  • সোমবার ছবি পোস্ট করে জানিয়ে দিলেন বিরাট কোহলি
  • পিঙ্ক বলের টেস্টে ভালো ফল করাই লক্ষ্য বিরাটদের
  • ইডেন টেস্টের আগে নিয়মিত অনুশীলন ভারতীয় দলের

Anirban Sinha Roy | Published : Nov 18, 2019 11:40 AM IST

বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে প্রথম ম্যাচ সহজেই জিতে নিয়েছে ভারতীয় দল। সেই সঙ্গে সেই ম্যাচে ইনিংসেই জয় পেয়েছে ভারতীয় দল। তবে সেখানেই শেষ নয় টেস্ট চ্যাম্পিয়নশিপকে মাথায় রেখে প্রথম টেস্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই অনুশীলনে নেমে পড়েছিল ভারতীয় দল। একই সঙ্গে গোলাপি বলে প্রথম বারের জন্য নামবে ভারত। আর সেই কারণে অনুশীলনে ফাঁকি দিচ্ছেন না কোনও ক্রিকেটার। তাই টেস্ট ম্যাচ শেষ হলেও একটি দিনও অনুশীলন থেকে ছুটি নেই ভারতীয় ক্রিকেটারদের, এমনটা জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি। আর নিজের অনুশীলনেও কোনও রকম ক্ষামতি রাখছেন না বিরাট। একদিনও ছুটি না নিয়ে পিঙ্ক বলের প্রস্তুতি সারছেন ভারতীয় ক্রিকেটাররা।

 

 

ইতিমধ্যেই ইনিংসে হারের রেকর্ডে অধিনায়ক হিসাবে সবাইকে ছাপিয়ে গিয়েছেন ভারত অধিনায়ক কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে ইনিংসে জয় নিয়ে এখনও পর্যন্ত ১০টি জয় পেয়ে গিয়েছেন অধিনায়ক কোহলি। খাতায় কলমে ধোনিকেও ছাপিয়ে গিয়েছেন তিনি। একই সঙ্গে অধিনায়ক হিসাবে ৩২টি টেস্ট জিতেছেন বিরাট। লক্ষ্য একমাত্র টেস্ট চ্যাম্পিয়নশিপ। তাই এবার বিরাটের ফোকাস বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ। সোমবারও সেই অনুযায়ী জিমেই গা ঘামালেন বিরাট। আর সেই ছবি পোস্ট করে টেস্টের আগে কোনও ছুটি নেবেন না সেটাও স্পষ্ট করে দেন ভারতীয় অধিনায়ক। এই মুহূর্তে ইন্দোরেই প্র্যাকটিস সারছে গোটা ভারতীয় দল।

আরও পড়ুন, ইডেনে টিকিটের হাহাকার, ভারত-পাক ম্যাচের থেকেও বেশি উন্মাদনা বলছেন মহারাজ

মঙ্গলবার কলকাতায় পা রাখবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। সব কিছু ঠিক ঠাক থাকলে ইডেনে মঙ্গলবার সন্ধায় অনুশীলনেও দেখা যেতে পারে পূজারা, অশ্বিনদের। অন্যদিকে, প্রথম টেস্ট শেষ হতেই কলকাতায় চলে এসেছেন দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। এই মুহূর্তে কলকাতায় দুদিনের বিশ্রামে থাকবেন তিনি। মঙ্গলবার থেকে ফের দলের সঙ্গে যোগ দেবেন উইকেটরক্ষক ঋদ্ধি। সব মিলিয়ে নতুন ভাবে গোলাপি বলে নিজেদের মেলে ধরতে তৈরি হচ্ছে ভারতীয় দল।

Share this article
click me!