'বিশ্বকাপে ভারতকে হারাতে হবে তাহলেই মিলতে পারে ব্ল্যাঙ্ক চেক' কেন এমন বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান

শীঘ্রই শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। আগামী ২৪শে অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত পাকিস্তান। এবার টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগেই চাঞ্চল্যকর ঘোষণা পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজার। 
 

Riya Dey | Published : Oct 9, 2021 4:25 AM IST

সম্প্রতি কিছুদিন আগেই শেষ টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics)। সেখানে অভূতপূর্ব সাফল্য নিয়ে দেশে ফিরেছে ভারতীয় খেলোয়াড়রা (Indian Players)। তবে পাকিস্তানের (Pakistan) ঝুলি ছিল শূন্য। এই নিয়ে যথেষ্ট অসন্তুষ্ট ও ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। এবার আগামী ১৭ই অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। সেখানে ও অশান্তিতে জড়িয়ে পাকিস্তান (Pakistan)। বর্তমানে চরম আর্থিক মন্দার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে পাক ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)। এই অবস্থায় পাকিস্তানের একমাত্র আশা আইসিসি (ICC)। এখন আইসিসি যদি পাকিস্তানের উপর থেকে সাহায্যের হাত তুলে নেয় তাহলেই ভেঙে পাক ক্রিকেট বোর্ডের অর্থনীতি। এই পরিস্থিতিতে পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বলেন 'ভারতকে হারাতে পারলে মিলতে পারে ব্ল্যাঙ্ক চেক'।  

আরও পড়ুন- Pakistan: কমলো পাক সেন্ট্রাল ব্যাঙ্কের সম্পত্তি ভারতের সম্পত্তির সঙ্গে তুলনায় মাথায় হাত ইমরান খানের

আগামী ২৪শে অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান (India- Pakistan)। চলতি মরশুমে ভারত-পাকিস্তান দুই দেশের এটি প্রথম ম্যাচ। সুতরাং দুই দেশের কাছেই ম্যাচ জেতাও খুবই গুরুত্বপূর্ণ। তবে এই ম্যাচ জেতার উপরে না কি কিছুটা নির্ভর পাক ক্রিকেট বোর্ডের ভাগ্য এমনটাই বক্তব্য পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজার (Ramiz Raja) । এই প্রসঙ্গে রামিজ রাজা বলেছেন, 'আমাকে এক খ্যাত স্পনসর জানিয়েছেন, পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পাক বোর্ডের জন্য ব্ল্যাঙ্ক চেক অপেক্ষা করে আছে।' রামিজ রাজা আরও বলেন যে, পাক ক্রিকেট বোর্ডকে (Pakistan Cricket Board) শক্তিশালী করতে এই স্পনসর পাওয়াটা খুবই জরুরি এবং সেই কারণে তাঁদের ভারতকে হারাতেই হবে। 

আরও পড়ুন- 9/11: ২০ বছর পর আবার আলকায়দা আতঙ্ক ভিডিও ঘিরে চাঞ্চল্য

বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) ৫০ শতাংশ টাকাই আসে আইসিসি (ICC) থেকে। এবার আইসিসির ৯০ শতাংশ টাকাই যায় ভারত থেকে। এই অবস্থায় ভারত যদি একবার আইসিসিকে টাকা দেওয়া বন্ধ করে দেয় তাহলে দেউলিয়া হয়ে যেতে পারে পাক ক্রিকেট বোর্ড। সেই আশঙ্কা দূর করতেই মরিয়া হয়ে উঠেছে পিসিবি (PCB) । সন্ত্রাসের আতঙ্কে পাকিস্তানের মাটিতে বিশ্বের প্রথম সারির দেশগুলি কোনও সিরিজ খেলতে যায় না। যার ফলে ব্যাপক আর্থিক সমস্যায় ভুগছে পাক ক্রিকেট বোর্ড।  এই অবস্থায় স্পনসর পেতে বিশ্বকাপের ময়দানে ভারতকে (India) হারানোই এখন পাকিস্তানের মূল লক্ষ্য। 

আরও পড়ুন- Rabindranath Tagore: 'গীতাঞ্জলির অনুবাদ এখানে বসে, লন্ডনের সেই বাড়িই আজ বিক্রির পথে

Share this article
click me!