PM Modi: মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন মোদীর, কথা বললেন অলিম্পিয়ানদের সঙ্গে

রবিবার মিরাটে মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে অলিম্পিয়ানদের সঙ্গে ইন্টারেক্টিভ সেশন করলেন পিএম মোদী। 
 

Asianet News Bangla | Published : Jan 2, 2022 3:31 PM IST

কথ আগেই দিয়েছিলেন। সেই মত শুরু হয়ে গিয়েছিল কাজও। অবশেষে স্বপ্ন পূরণের পথে আরও একাপ এগোনো। রবিবার মিরাটে মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মিরাটে এই বিশ্ববিদ্যালয়টি তৈরি করতে খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা। এটি হবে উত্তর প্রদেশের প্রথম ক্রীড়া বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যেই মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির  গ্রাফিক্যাল প্রেজেন্টেশন সামনে এসেছে। যা অবাক করেছে সকলকে। আধুনিকমানের সকল ব্যবস্থাপনা থাকছে এখানে। ক্রীড়াবিদদের কাছে নতুন দিগন্ত খুলে দেবে এই স্পোর্টস ইউনিভার্সিটি। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিত্তিপ্রস্তর স্থাপনের পর খুশি উত্তর প্রদেশ থেকে শুরু করে দেশের বর্তমান ও প্রাক্তন  ক্রীড়াবিদরা।  এবার শুধু বাস্তবের মাটিতে রূপ পাওয়ার অপেক্ষা।

অনুষ্ঠানে যোগ দিতে এসে  টোকিও অলিম্পিক্স এবং প্যারালিম্পিক্সের খেলোয়াড়দের সাথেও কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। । জনসভার আগে আয়োজিত এই অধিবেশনে প্রধানমন্ত্রী খেলোয়াড়দের সঙ্গে ক্রীড়া সুবিধা এবং অলিম্পিক পরবর্তী রুটিন ও জীবন নিয়েও আলোচনা করেন। এই আলোচনায় ইউপির খেলোয়াড়রা রাজ্যকে দেওয়া ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী ছাড়াও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলও ইন্টারেক্টিভ অধিবেশনে উপস্থিত ছিলেন। এছাড়া ক্রীড়াবিদদের মধ্যে উপস্থিত ছিলেন বারাণসীর ললিত উপাধ্যায়, চান্দৌলির অলিম্পিয়ান শিবপাল সিং, মিরাট অলিম্পিয়ান প্রিয়াঙ্কা গোস্বামী, আন্নু রানী, প্যারালিম্পিয়ান বিবেক চিকারা, বুলন্দশহরের বক্সার সতীশ কুমার, প্যারালিম্পিয়ান রৌপ্য পদক জয়ী শাটলার সুহাস এলই। গৌতম বুদ্ধ নগরের প্যারালিম্পিয়ান রৌপ্যপদক জয়ী প্রবীণ কুমার, মুজাফফরনগরের প্যারালিম্পিয়ান তীরন্দাজ জ্যোতি সিং, ইটাওয়া থেকে প্যারালিম্পিয়ান অ্যাথলিট অজিত সিং, সম্বলের প্যারালিম্পিয়ান শুটার দীপেন্দ্র সিং এবং বাগপতের প্যারালিম্পিয়ান শ্যুটার আকাশ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, অলিম্পিয়ান প্রিয়াঙ্কা গোস্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য উৎসুখ হয়ে ছিলেন। প্রধানমন্ত্রী  সঙ্গে দখা করার সুযোগ মেলার খবর পাওয়ার পর থেকে রাতে ঘুমোতে পারেননি বলেও জানিয়েছেন প্রিয়ঙ্কা। প্রধানমন্ত্রীর সঙ্গে  সাক্ষাতের পর তাকে মিরাটে আসার জন্য ধন্যবাদ জানান। তার স্বপ্নপূরণ হয়েছে বলেও নরেন্দ্র মোদীকে জানান প্রিয়াঙ্কা গোস্বামী। মিরাটে মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির জন্য মোদীকে ধন্যবাদ জানান তিনি।
 

Read more Articles on
Share this article
click me!