গোপীচাঁদের তত্ত্বাবধানে তৈরি হবে ক্ষুদে ব্য়াডমিন্টন তারকারা, সোনারপুরে উদ্বোধন হল স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমি

সোনারপুরের (Sonarpur) হরিনাভীতে স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমির (Star Badminton Academy) উদ্বোধনষ উপস্থিত ছিলেন পদ্মভুষণপ্রাপ্ত পুল্লেলা গোপীচাঁদ (Pulella Gopichand) ও রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস (Arup Biswas)।

Web Desk - ANB | Published : Jul 2, 2022 2:10 PM IST

ক্রিকেট-ফুটবলের পাশাপাশি দেশ জুড়ে জনপ্রিয়তা আগের তুলনায় বহুগন বৃদ্ধি পেয়েছে অন্য়ান্য খেলারও। বিশেষ করে হকি, টেনিস, ব্য়াডমিন্টন এই জাতীয় খেলাগুলির প্রতি সকলের আগ্রহ বেড়েছে। দেশের তথা রাজ্যের ক্রীড়া ক্ষেত্রে উন্নতির জন্য একাধিক উদ্যোগ নিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার। বাংলাতেও পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও যে কেরিয়ার বানানো যায় সেই ভাবনা এসেছে ছেলে-মেয়েদের ও মা-বাবাদের মধ্যেই। ব্যাডমিন্টন খেলার প্রতি জনপ্রিয়তা বিগত কয়েক বছরে অনেকটা বৃদ্ধি পেয়েছে। যার ফলে জায়গায় জাগায় গড়ে উঠছে ব্য়াডমিন্টন প্রশিক্ষণের অ্যাকাডেমি। যেখানে উন্নত মানের ব্য়াডমিন্টনের প্রশিক্ষণের ব্যবস্থান করা হচ্ছে প্রাক্তন কিংবদন্তী ব্যাডমিন্টন প্লেয়াল ও কোচেদের দিয়ে। তেমনই আরও একটি ব্যাডমিন্টন অ্যাকাডেমির উদ্বোধন হল সোনারপুরের হরিনাভীতে।

পুলেল্লা গোপীচাঁদ, সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু, লক্ষ্য সেনদের দেখে ব্য়াডমিন্টনের প্রতি আগামি প্রজন্মের উৎসাহ অনেক বেড়েছে। সোনারপুরের হরিনাভীতে স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমি ছোটদের উৎসাহ ও স্বপ্নগুলিতকে এগিয়ে যাওয়ার পথ দেখাবে। শনিবার ২ জুলাই এই ব্যাডমিন্টন অ্যাকাডেমির উদ্বোধন করলেন পদ্মভুষণপ্রাপ্ত পুল্লেলা গোপীচাঁদ। উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। প্রদীপ প্রজ্জ্বোলন করে ব্যাডমিন্টন অ্য়াকাডেমির উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন আরও একাধিক নামী ব্যক্তিত্ব। এছাড়াও ছিল অসংখ্য ক্ষুদে ব্য়াডমিন্ট তারকা ও তাদের অভিভাবকরা। উদ্বধনের পর তাদের সঙ্গেও কিছুটা সময় কাটান পুলেল্লা গোপীচাঁদ। এই ব্য়াডমিন্টন অ্যাকাডেমিতে তিনি প্রশিক্ষণও দেবেন। উদ্বোধনে এসে কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের ভালো পারফরম্য়ান্সের বিষয়ে আশাবাদী গোপীচাঁদ।

এই ব্যাডমিন্টন অ্যাকাডেমির পরিকাঠামো দেখে খুশি রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। যত পরিকাঠামো উন্নত হবে, উন্নতমানের কোচিং পাবে ক্ষুদেরা তত ভালো প্লেয়ার উঠে আসবে বাংলা থেকে। আগামি দিনে ক্রীড়া ক্ষেত্রে বাংলা দেশকে নেতৃত্ব দেবে বলেও জানান মাননীয় ক্রীড়ামন্ত্রী।

সোনারপুরের হরিনাভীর এই ব্য়াডমিন্টন অ্যাকাডেমিতে মোট ৬টি কোর্ট রয়েছে। য়েখানে পুলেল্লা গোপীচাঁদে স্পেশাল ক্লাস করানোর পাশাপাশি রয়েছে আরও প্রশিক্ষক। হাতের নাগালে এমন উন্নতমানের ব্য়াডমিন্টন অ্যাকাডেমি পেয়ে খুশি ক্ষুদে ব্যাডমিন্টন প্লেয়াররা। 
 

Share this article
click me!