কমনওয়েলথ সিঙ্গলসে দুরন্ত সিন্ধু, হেলায় প্রথম ম্যাচ জিতলেন তারকা শাটলার

কমনওয়েলথ গেমসে (Commonwealth games 2022) প্রথম রাউন্ডে সহজ জয় পেলেন পিভি সিন্ধু (PV Sindhu)। মহিলাদের সিঙ্গেলসে  মালদ্বীপের ফাথিমাথ নাবাহাকে স্ট্রেট সেটে হারিয়ে পরের রাউন্ডে পৌছে গেলেন ভারতীয় তারকা শাটলার।
 

Web Desk - ANB | Published : Aug 4, 2022 12:05 PM IST

কমনওয়েল গেমস ২০২২ -এর মিক্সড দলগত বিভাগে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতীয় ব্যাডমিন্টন দলকে। ৩-১ ব্যবধানে ফাইনালে মালেশিয়ার কাছে হারতে হয় ভারতকে। ফাইনালে একমাত্র পিভি সিন্ধু ছাড়া কেউ নিজেদের ম্যাচ জিততে পারেননি। রুপো জয়ের আনন্দ থাককলেও সোনা হাতছাড়া হওয়ার আক্ষেপ ছিল পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্তদের মধ্যে। এবার কিন্তু মেয়েদের সিঙ্গেলসে সোনা জয়ের লক্ষ্যে শুরুটা দুরন্ত করল পিভি সিন্ধু। এবারের গেমসে সোনা জয়ের অন্যতম দাবিদার পিভি সিন্ধু। প্রথম ম্য়াচে প্রতিপক্ষকে হেলায় উড়িয়ে দিয়ে তা প্রমাণ করলেন অলিম্পিকে জোড়া পদক জয়ী ভারতীয় তারকা শাটলার। মালদ্বীপের ফাথিমাথ নাবাহাকে স্ট্রেট সেটে হারিয়ে পরের রাউন্ডে পৌছে গেলেন সিন্ধু। 

এদিন ম্যাচে ফেভারিট তকমা নিয়েই নেমেছিলেন পিভি সিন্ধু। প্রথম থেকেই কোর্টে দাপট দেখাতে শুরু করেন তিনি। সিন্ধুর অ্যাটাকের সামনে কোনও জবাবই ছিল না মালদ্বীপের ফাথিমাথ নাবাহার। প্রথম গেমে পুরোপুরি এতরফাভাবে জয় পান ভারতীয় তারকা শাটলার। খেলার ফল ২১-৪। ফলাফলই বলে দিচ্ছে প্রতিপক্ষকে কতটা ডমিনেট করেছেন অলিম্পিক পদক জয়ী। এরপর দ্বিতীয় গেমে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন মালদ্বীপের শাটলার। কিন্তু সিন্ধুর অভিজ্ঞতা, ক্ষিপ্রতা ও ফর্মের কাছে পেরে ওঠেননি তিনি। দ্বিতীয় গেম পিভি সিন্ধু জেতেন ২১-১১ ব্যবধানে। পরপর দুটি গেম জয়ের ফলে তৃতী গেমের খেলার আর কোমও দদরকার পড়েনি। ৩০ মিনিটেরও কম সময়ে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে ২১-১৪, ২১-১১ ব্যবধানের ম্যাচ জিতে পরের রাউন্ডে পৌছে গেলেন পি ভি সিন্ধু। 

 

 

প্রসঙ্গত, মহিলাদের সিঙ্গেলসে অলিম্পিকে সিন্ধু ঝুলিতে রয়েছে একটি রুপো (২০১৬ রিও অলিম্পিক) ও একটি ব্রোঞ্জ (টোকিও অলিম্পিক্স)। কমনওয়েলথ গেমসেও তাই। ২০১৪ গ্লাসগো কমনওয়েলথে ব্রোঞ্জ ও ২০১৮ গোল্ডকোস্টে রুপো জিতেছিলেন সিন্ধু। যদিও গোল্ড কোস্টে মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন সিন্ধু। কিন্ত ব্যক্তিগত বিভাগে এখনও সোনা অধরা রয়ে গিয়েছে পিভি সিন্ধুর। তাই এবার কমনওয়েলথ থেকে সোনা ছাড়া দেশে ফিরতে নারাজ সিন্ধু। কমনওয়েলথে আসার আগে সিঙ্গাপুর ওপেনে সোনা জিতেছিলেন সিন্ধু। সেই সাফল্যের ধারাই কমনওয়েলথে ধরে রাখতে মরিয়া ভারতীয় তারকা শাটলার। প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জয় পাওয়ার পর আত্মবিশ্বাসী পিভি সিন্ধু। 

আরও পড়ুনঃকমনওয়েলথে ভারোত্তোলনে ভারতের ঝুলিতে আরও এক পদক, এবার দেশকে পদক দিলেন গুরদীপ সিং

্রআরও পড়ুনঃখেলার জন্য ত্যাগ করেছেন অনেক কিছু, কমনওয়েলতে রুপো জয়ী তুলিকার জীবন সংগ্রাম সত্যিই অনুপ্রেরণার
 

Read more Articles on
Share this article
click me!