Asianet News BanglaAsianet News Bangla

সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, ফাইনালে হারালেন চিনা প্রতিপক্ষকে

সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ (Singapore Open 2022) প্রতিযোগিতায়  ফাইনালে চিনা প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। 

Indian Shuttler PV Sindhu beat China s wang zhi yi become the champion of Singapore Open 2022 spb
Author
Kolkata, First Published Jul 17, 2022, 12:18 PM IST

প্রতিযোগিতায় দুরন্ত ফর্ম ধরে রেখে সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হলেন পিভি সিন্ধু। ফাইনালে চিনের প্রতিপক্ষকে হারিয়ে সোমা জিতলেন ভারতীয় তারকা শাটলার। এই জয়ের ফলে চলতি বছরে এটি সিন্ধুর তৃতীয় খেতাব জয়। টোকিও অলিম্পিক্সের পর ফর্মের ওঠা নামা থাকলেও ২০২২ সালে পিভি সিন্ধু সৈয়দ মোদী আন্তর্জাতিক প্রতিযোগিতা ও সুইস ওপেন জিতেছিলেন অলিম্পপিক পদক জয়ী। এবার সিঙ্গাপুর ওপেন ২০২২ ফাইনাল জিতলেন তিনি। ফাইনালের কঠিন লড়াইয়ে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন চিনের ওয়াং ঝি ই। মাঝে একটি গেম হারলেও প্রথম ও তৃতীয় গেম জিতে খেতাব নিজের নামে করেন ভারতীয় শাচালর। ফাইনালে পিভি সিন্ধু জিতলেন ২১-৯, ১১-২১, ২১-১৫ ব্যবধানে। কমনওয়েলথের আগে এই জয় পেয়ে খুশি সিন্ধু।

Indian Shuttler PV Sindhu beat China s wang zhi yi become the champion of Singapore Open 2022 spb

সেমি ফাইনালে জাপানি প্রতিপক্ষকে মাত্র ৩১ মিনিটের লড়াইয়ে ২১-১৫  ও ২১-৭ ব্যবধানে  হারিয়ে ফাইনালে উঠেছিলেন পিভি সিন্ধু।  ফাইনালে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে তা ধরেই নিয়েছিলেন সিন্ধু। কিন্তু একটি সেট হারলেও চিনা প্রতিপক্ষ পাইনালে খুব একটা কটিন চ্যালেঞ্জের সামনে ফেলতে পারেননি পরপর দুটি অলিম্পিকে পদক জয়ী ভারতীয় শাটলারকে। প্রথম গেমে শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন সিন্ধু। একসময় প্রথম গেমে ১৩-২ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সেখান থেকে কিছুটা লড়াইয়ে ফেরেন ওয়াং ঝি ই। তবে অভিজ্ঞতার পরিচয় দিয়ে  ফের ম্য়াচের রাশ নিজের হাতে নিয়ে নেন ভারতীয় শাটবার। শেষ পর্যন্ত ২১-৯ ব্যবধানে প্রথম গেম জিতে নেন পিভি সিন্ধু। 

 

 

প্রথম গেম জয়ের পর দ্বিতীয় গেমে শুরুটা খুব একটা ভালো হয়নি সিন্ধুর। দ্বিতীয় গেমে মরিয়া হয়ে লড়াইয়ে ফেরেন চিনা তারকা শাটলার। ৬ পয়েন্টে পিছিয়ে থাকার পর দ্বিতীয় গেমে প্রথম পয়েন্ট পেয়েছিলেন সিন্ধু। কিন্তু দ্বিতীয় গেমে পাল্টা সিন্ধুকে চাপে ফেলে একের পর এক পয়েন্ট নিজের নামে করেন ওয়াং। যার ফলে ১১-২১ ব্যবদামে দ্বিতীয় গেম জিতে নেন তিনি। খেলার ফল ১-১ হওয়ার পর তৃতীয় গেমে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা আঁচ করে পেরেছিলেন সিন্ধু। তৃতীয় গেমের শুরুতে একটা সময় খেলার ফল ছিল ৫-৫। সেখান থেকে ঠান্ডা মাথার পরিচয় দিয়ে ধীরে ধীরে ম্য়াচে লিড নিতে শুরু করেন। এক সময় ১১-৬ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় শাটলার। ওয়াংয়ের পাল্টা লড়াই তেমন কাজে আসেনি। তবে শেষ পর্যন্ত সিন্ধুর সঙ্গে পেরে ওঠেননি ওয়াং। ২১-১৫ ব্যবধানে তৃতীয় গেম ও ফাইনাল জিতে নেন সিন্ধু। 

আরও পড়ুনঃশুটিং বিশ্বকাপে অব্য়াহত ভারতের সাফল্য, সোনা জিতলেন ঐশ্বরী তোমার

আরও পড়ুনঃবোল্ড ও হটনেসের চূড়ান্ত, মারিয়া শারাপোভার এই বিকিনি ফটোশুট এখনও ঝড় তোলে পুরুষ মনে
 

Follow Us:
Download App:
  • android
  • ios